ইন্ডিয়ান নেভির বিরুদ্ধে ডু অর ডাই ম্যাচ, ডুরান্ডের শেষ আট উঠতে কী পরিকল্পনা করেছেন ফেরান্দো

ডার্বিতে দল গোল করতে না পারলেও আত্মঘাতী গোলে জয় পেয়েছে এটিকে মোহনাগান (ATK Mohun Bagan)। তবে বেশ কয়েকটি গোলের সহজ সুযোগ নষ্ট করেছিল সবুজ-মেরুণ ব্রিগেড। বুধবার ডুরান্ড কাপে (Durand Cup 2022) শেষ আটে ওঠার লক্ষ্যে বুধবার ইন্ডিয়ান নেভির বিরুদ্ধে ডু অর ডাই ম্যাচে নামতে চলেছে এটিকে মোহনবাগান। গ্রুপের শেষ ম্যাচে কী পরিকল্পনা জুয়ান  ফেরান্দোর (Juan Ferrando)। জানালেন এটিকে মোহনবাগান কোচ।
 

Sudip Paul | Published : Aug 30, 2022 12:47 PM IST

16
ইন্ডিয়ান নেভির বিরুদ্ধে ডু অর ডাই ম্যাচ, ডুরান্ডের শেষ আট উঠতে  কী পরিকল্পনা করেছেন ফেরান্দো

ডার্বিতে ইমামি  ইস্টবেঙ্গলকে হারানোর পর বুধবার এটিকে মোহনবাগানের সামনে ইন্ডিয়ান নেভি। ডুরান্ড কাপের কোয়ার্টার ফাইনালের ওঠার আশা জিইয়ে রাখতে গেসে এই ম্যাচ থেকে জয় ছাড়া কোনও উপায় নেই সবুজ-মেরুণ ব্রিগেডের। তাই বড় ম্যাচের পর একদিনও অনুশীলন বন্ধ দিলেন না বাগান কোচ জুয়ান ফেরান্দো।
 

26

গ্রপ বি-তে ৩ ম্যাচ  খেলে ৭ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে মুম্বই সিটি এফসি। আর সমসংখ্যক ম্যাচ খেলে গোল পার্থক্যের বিচারে দ্বিতীয় স্থানে রয়েছে এটিকে মোহনবাগান ও তৃতীয় স্থানে রয়েছে রাজস্থান ইউনাইডেট। ফলে ইন্ডিয়ান নেভির বিরুদ্ধে একটু বড় ব্যবধানে জিততে পারলেই শেষ আটের টিকিট পাকা হয়ে যাবে এটিকে মোহনবাগানের। 

36

ম্যাচের আগের দিন অনুশীলনে ফুটবলারদের যাবতীয় ভুল ত্রুটি শুধরে দেওয়ার চেষ্টা করেছেন জুয়ান ফেরান্দো। প্রথম ৩ ম্য়াচের প্রত্যেকটিতেই অজস্র গোলের সুযোগ নষ্ট করেছে বাগানের অ্যাটাকিং লাইন।  ইন্ডিয়ান নেভির বিরুদ্ধে যাতে তা না হয় অনুশীলনে স্কোর করার উপর জোর দিয়েছেন এটিকে মোহনবাগান কোচ।
 

46

ইন্ডিয়ান নেভি লিগ টেবিলে একেবারে নীচে থাকলেও প্রতিপক্ষকে যথেষ্ট সমীহ করছেন ফেরান্দো। বলেছেন, “সেনা দল হলেও  ইন্ডিয়ান নেভি শক্তিশালী দল। ইস্টবেঙ্গলের সঙ্গে ড্র করেছে।  মুম্বইয়ের বিরুদ্ধে প্রথমার্ধে দারুণ লড়াই দিয়েছে।  কঠিন ম্যাচ ওরা খুব সংঘবদ্ধ ফুটবল খেলে। পাল্টা আক্রমণে যায়। আমাদের উপর চাপ বেশি কারণ এই ম্যাচ থেকে ৩ পয়েন্ট পেতেই হবে।

56

নিজের দলের উপর ভরসা রাখছেন জুয়ান ফেরান্দো। বলেছেন, শেষ ৩ ম্যাচে আমরা প্রচুর গোলের সুোযোগ নষ্ট করেছি বা অনায়াস জয় পাইনি বলে আমি চিন্তিত নই। চিন্তিত হতাম যদি দেখতাম ম্যাচ আমাদের মুঠোয় নেই অথবা গোলের সুযোগ তৈরি করতে পারছি না তাহলে। সবে সিজন শুরু হয়েছে। ভুল-ত্রুটি শুধরে নিতে অনুশীলন চলছে। আশা করি ঠিক সময়ে দল নিজের ক্ষমতার শীর্ষে পৌছবে।

66

ইন্ডিয়ান নেভির বিরুদ্ধে হুগো বুমোসকে পাচ্ছে না এটিকে মোহনবাগান। পরপর দুটো ম্যাচে কার্ড রয়েছে তার। তবে দলের বাকি ফুটবলররা সকলেই তার কাছে সমান বলে জানিয়েছেন ফেরান্দো। ফলে ইন্ডিয়ান নেভির বিরুদ্ধে ম্যাচ জয়ই তার প্রধান লক্ষ্য। ম্যাচ জেতার পর কোয়ার্টার ফাইনালের অঙ্ক করবেন বলে জানিয়েছেন ফেরান্দো।
 

Share this Photo Gallery
click me!
Recommended Photos