৩০ জুন বার্সেলোনায় মেসির শেষ দিন, এবার কী নতুন জার্সিতে এলএমটেন

বর্তমানে জাতীয় দলের সঙ্গে কোপা আমেরিকা খেলতে ব্যস্ত রয়েছেন লিওনেল মেসি। অন্যদিকে তার ক্লাব বার্সেলোনার সঙ্গে তার চুক্তি শেষ হচ্ছে ৩০ জুন। ফলে ফলে বুধবারের পর মেসির সঙ্গে বার্সার আর কোনও সম্পর্ক খাতায় কলমে থাকছে না। মেসির পরবর্তী সিদ্ধান্ত জানার অপেক্ষায় ফুটবল বিশ্ব।
 

Sudip Paul | Published : Jun 30, 2021 9:09 AM IST

112
৩০ জুন বার্সেলোনায় মেসির শেষ দিন, এবার কী নতুন জার্সিতে এলএমটেন

বার্সোলোনা ও লিওনেল মেসি বিগত ২১ বছরে এই দুটি নাম একে অপরের পরিপূরক হয়ে উঠেছে। তবে এবার কি সেই দীর্ঘ সম্পর্কে ইতি পড়তে চলেছে।
 

212

কারণ ২০১৭ সালে শেষবার বার্সেলোনা ক্লাবের সঙ্গে নিজের চুক্তি বাড়িয়েছিলেন মেসি। ২০২১ সালের ৩০ জুন সেই চুক্তির মেয়াদ শেষ হচ্ছে। ফলে আজকের পর থেকে বার্সার সঙ্গে মেসির অফিসিয়াল কোনও সম্পর্ক থাকছে না।
 

312

২০০০ সালে মাত্র ১৩ বছর বয়সে বার্সায় যোগ দিয়েছিলেন মেসি। সেই ছোট চারা গাছ থেকে আজ মহীরুহে পরিণত হয়েছেন লিও। বার্সার হয়ে জিতেছেন ৩৪টি ট্রফি।

412

তবে বিগত কিছু সময় ধরে ক্লাবের কর্মকর্তাদের সঙ্গে মেসির বনিবনা হচ্ছিল না। সেই কারণে গতবছর ক্লাব ছাড়ার ইচ্ছেপ্রকাশও করেছিলেন মেসি। জলঘোলা এগিয়েছিল অনেকটাই।

512

সেই সময় লিওনেল মেসির মনে হয়েছিল, বার্সেলোনার আর বড় কোনও ট্রফি জয়ের ইচ্ছা নেই। তাই দলগঠনের ফাঁকফোকরেও ক্লাবের কর্তারা নজর দিচ্ছেন না। 

612

ম্য়াঞ্চেস্টার সিটি, পিএসজি, জুভেন্তাস সহ একাধিক বড় ক্লাব মেসিকে পাওয়ার জন্য ঝাঁপিয়েছিল। যদিও সেষ পর্যন্ত নিজের ক্লাব বার্সোলোনাতেই থেকে গিয়েছিলেন মেসি চুক্তির আইনি সমস্যার জন্য।

712

কারণ চুক্তি অনুযায়ী ২০২১ সালের ৩০ জুন পর্যন্ত বার্সার সঙ্গে চুক্তিবদ্ধ মেসি। তাই ক্লাব ছাড়লে আইনি সমস্যা বাড়তে পারে। নিজের বালোবাসার ক্লাবের সঙ্গে কোনও সমস্যায় যেতে চাননি মেসি।

812

৩০ জুন, বার্সেলোনার সঙ্গে লিওনেল মেসির চুক্তি শেষ হচ্ছে। অর্থাত্, আজ থেকে লিওনেল মেসি মুক্ত। তার পর যে কোনও দলেই খেলতে পারেন  আর্জেন্টাইন তারকা।

912

গত ছমাসে মেসির সঙ্গে বার্সেলোনার ক্লাব কর্তাদের সম্পর্কের উন্নতি হয়েছে বলে শোনা যাচ্ছে। আর বার্সেলোনা তাই মেসির সঙ্গে দুবছরের চুক্তি করতে প্রস্তুত। ৩০ জুনের মধ্যে মেসির সঙ্গে চুক্তি করতে না পারলে বেশ লজ্জায় পড়তে হবে বার্সেলোনার প্রেসিডেন্ট হুয়ান লাপোর্তাকে।

1012

তবে বর্তমানে বাজারে বার্সার ঋণ রয়েছে প্রায় ৮৯ হাজার কোটি টাকা। ক্লাবের আয়ও কমে গিয়েছে। ফলে মেসিকে আগের থেকে কম টাকায় কেলানোর কথা ভাবছে বার্সা। সেই জায়গাতেই সমস্যা দেখা দিতে পারে।

1112

গত মাসে এক সংবাদ মাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে লাপোর্তা বলেন, “আমি চাই মেসি খুব তাড়াতাড়ি হ্যাঁ বলুক আমাদের। ওর সঙ্গে সব সময় যোগাযোগ রেখে চলেছি আমরা। মেসির সই করার ব্যাপারে আমি আশাবাদী। আমরা কৃতজ্ঞ যে ও বার্সেলোনায় থাকতে চায়।”

1212

বার্সার সঙ্গে মেসি পুনরায় চুক্তি করে কিনা না অন্য কোনও ক্লাবের জার্সি গায়ে দেখা যাবে এলএমটেনকে, সেটাই এখন দেখার। তবে বর্তমানে মেসির পাখির চোখ আর্জেন্টিনা কোপা আমেরিকা চ্যাম্পিয়ন করা।

Share this Photo Gallery
click me!
Recommended Photos