৩৪-এ পা লিও মেসির, জন্মদিনে শুভেচ্ছার জোয়ারে ভাসছেন ফুটবল কিংবদন্তী

আজ আধুনিক ফুটবলের যাদকুরের জন্মদিন। ৩৪-এ পা দিলেন ফুটবল কিংবদন্তী লিওনেল মেসি । সকাল থেকে শুভেচ্ছার বন্যায় ভাসছেন তারকা। এবার কোপায় মেসির ট্রফি জয়ের পাশাপাশি আগামি বছর ফুটবল তারকার বিশ্বকাপ জয়ের স্বপ্নপূরণের প্রার্থনা বেশি জুড়ে লিও ভক্তদের।
 

Sudip Paul | Published : Jun 24, 2021 4:52 AM IST / Updated: Jun 24 2021, 10:29 AM IST

110
৩৪-এ পা লিও মেসির, জন্মদিনে শুভেচ্ছার জোয়ারে ভাসছেন ফুটবল কিংবদন্তী

আজ আধুনিক ফুটবলের জাদুকর লিওনেল মেসির জন্মদিন। ৩৪-এ পা দিলেন এই ফুটবল কিংবদন্তী।  আর্জেন্টিনার রোজারিও শহরে ১৯৮৭ সালের ২৪ জুন জন্মগ্রহণ করেন বর্তমান সময়ের অন্যতম সেরা ফুটবল তারকা। 
 

210

হোর্হে মেসি ও সেলিয়া কুচেত্তিনির সংসারের তৃতীয় সন্তান ছিলেন লিও মেস। আমাদের সকেলরই জানা মেসির ছোটবেলা স্বাভাবিক শিশুদের মত ছিল না।  দৈহিক অস্বাভাবিকতা ধরা পড়ে খুব ছোট্ট থাকতেই। 

310

সেই অস্বাভাবিকতা জয় করে গত প্রায় ২ দশক করে ফুটবল মাঠে একের পর এক রেকর্ড গড়ে চলেছেন অবিশ্বাস্য ফুটবলার। তার পায়ের জাদুতে মজে গোটা ফুটবস বিশ্ব।

410

মেসি ২০০০ সালে চলে আসেন বার্সেলোনায়। যুব দল পেরিয়ে ২০০৪ সালে মাত্র ১৭ বছর বয়সে নাম লেখান বার্সেলোনার সিনিয়র দলে। তারপর টানা দেড় দশকের বেশি সময় ধরে পুরো ফুটবল বিশ্বকে মাতিয়ে রেখেছেন এই আর্জেন্টাইন তারকা। 

510

নিজের ক্লাব কেরিয়ারে এখনও পর্যন্ত ৫২০ টি ম্যাচে ৪৭৪টি গোল অনন্য নজির গড়েছেন মেসি। জিতেছেন ১০টি লা লিগা ও ৪টি চ্যাম্পিয়ন্স লিগ খেতাব। বার্সার হয়ে জিতেছেন ৩টি ক্লাব বিশ্বকাপ শিরোপা। মোট ৩৪টি খেতাব জিতেছেন ফুটবল জাদুকর। 
 

610

আর্জন্টিনার হয়ে করেছেন ১৪৭টি ম্যাচে ৭৩টি গোল। ২০১৪ সালের বিশ্বকাপে আর্জেন্টিনার রানার্স আপ করেছেন মেসি।ফিফার সর্বাধিক ৬ বার বর্ষসেরা প্লেয়ার নির্বাচিত হয়েছেন মেসি। যা অনন্য রেকর্ড।  
 

 

710

এ তো সামান্য কয়েকটি পরিসংখ্যান মাত্র। মেসির ঝুলিতে এমন কিছু রেকর্ড রয়েছে যা ফুটবল ইতিহাসে ভাঙা অসম্ভব হতে পারে অনেকরই। এখনও গড়বেন অনেক রেকর্ড।
 

810

৩৩ জন্মদিনে সকাল থেকেই শুভেচ্ছার জোয়ারে ভাসছেন লিও মেসি। সোশ্যাল নেটওয়ার্কং সাইটগুলিতে চলছে প্রিয় তারকার শুভ জন্মদিনে শুভেচ্ছা পাঠাচ্ছেন বিশ্ব জুড়ে তার কোটি কোটি ভক্তরা। 

910

বর্তমানে কোপা আমেরিকা খেলতে ব্যস্ত রয়েছেন মেসি। এই বছর করোনা ভাইরাস মহামারীর কারণে স্বাস্থ্যের কথা ভেবে তেমন সাড়ম্বড় না থাকলেও, ফুটবল লেজেন্ডের জন্মদিন পালন করতে ভোলেননি কেউই। 
 

1010

সকলের একটাই প্রার্থনা এইভাবেই ফুটবল বিশ্বকে নিজের পায়ের জাদুতে মোহাচ্ছন্ন করে রাখুক মেসি। আর ২০২১ কোপা আমেরিকা ও ২০২২ বিশ্বকাপ জিতে নিজের, দেশের ও বিশ্ব জুড়ে কোটি কোটি সমর্থকদের স্বপ্ন পূরণ করতে পারেন লিও। মেসির জন্মদিনে এশিয়ানেট নিউজ বাংলার তরফ থেকেও রইল অনেক শুভেচ্ছা।
 

Share this Photo Gallery
click me!
Recommended Photos