৩৩-এ পা 'বাগানের বাজপাখির', জেনে নিন শিল্টন পালের কিছু গুরুত্বপূর্ণ তথ্য

৩৩ পা দিলেন বাংলা তথা ভারতের তারকা গোলরক্ষক শিল্টন পাল। সকাল থেকেই শুভেচ্ছার জোয়ার ভাসছেন তারকা গোলরক্ষক। নিজের কেরিয়ারের বেশিরভাগ সময়টা মোহনবাগানের কাটিয়েছেন শিল্টন। জন্মদিনে জেনে নেওয়া যাক শিল্টন পাল সম্পর্কে কিছু গুরুত্বপূর্ণ তথ্য।
 

Sudip Paul | Published : Jun 10, 2021 3:47 PM IST

18
৩৩-এ পা 'বাগানের বাজপাখির', জেনে নিন শিল্টন পালের কিছু গুরুত্বপূর্ণ তথ্য

১০ জুন ১৯৮৮ সালে জন্মগ্রহ করেন শিল্টন পাল। ছোট বেলা থেকেই ফুটবল অন্ত প্রাণ ছিল শিল্টনের। গোল কিপিংয়ের প্রতি আগ্রহ ছিল বেশি। 

28
স্থানীয় স্তরে ফুটবল খেলার পর ২০০০ সাল থেকে ২০০৬ সাল পর্যন্ত টাটা ফুটবল অ্যাকাডেমিতে নিজেকে তৈরি করেন শিল্টন পাল।
38
২০০৬ সালে তিনি সই করেন মোহনবাগান ক্লাবে। ফুটবলের জীবনের ১৪ বছর তিনি কাটান সবুজ-মেরুণ ব্রিগেডের তেকাঠির নীচে।
48
মোহনবাগানের হয়ে ২০১৪-১৫ ও ২০১৯-২০ সালে দুটি আইলিগ জয়ী দলের সদস্য ছিলেন শিল্টন পাল। সবুজ-মেরুন শিবিরের দীর্ঘদিনের অধিনায়ক ছিলেন শিলটন।
58

বাগানের তেকাঠির নিচে বহু অবিস্মরণীয় ম্যাচ খেলেছেন, বহু গোল বাঁচিয়েছেন। অনবদ্য গোল কিপিংয়ের জন্য বাগানের বাজপাখি বলা হত শিল্টনকে।

68
মোহনবাগানে থাকাকালীন চেন্নাইন এফসি, কেরালা ব্লাস্টার্স, অ্যাটলেটিকো দি কলকাতা খেলেছেন লোনে। কিন্তু বাগানের সঙ্গে তার সম্পর্ক ছিন্ন হয়নি।
78
ভারতের জার্সিতেও তেকাঠির দায়িত্ব সামলেছেন শিল্টন পাল। এএফসি চ্যালেঞ্জ কাপ, ২০০৭ এশিয়ান কাপ কোয়ালিফায়ার সহ একাধিক প্রতিযোগিতায় দেশের প্রতিনিধিত্ব করেছেন শিল্টন পাল।
88
অবশেষে ২০২০ সালে মোহনবাগান ক্লাব ছেড়ে চার্চিল ব্রাদার্সে যোগ দেন তিনি। বর্তমানে সেখানে রয়েছেন শিল্টন। বাংলা তথা ভারতীয় ফুটবলের অন্যতম সেরা গোলরক্ষককে এশিয়ানেট নিউজ বাংলার পক্ষ থেকে জন্মদিনে অনেক শুভেচ্ছা।
Share this Photo Gallery
click me!
Recommended Photos