ইউরোর শেষ ষোলোর ঝলক থেকে কোয়ার্টার ফাইনালের সূচি, জেনে নিন এক নজরে

লিগের পর শেষ হয়ে গেল ইউরো ২০২০-র  প্রথম নকআউট পর্ব অর্থার শেষ ষোলো রাউন্ডের খেলা। ইতিমধ্যে আটটি দলে পৌছে গিয়েছে কোয়ার্টার ফাইনালে। ২ জুলাই থেকে শুরু হবে শেষ আটের খেলা। কেমন ছিল শেষ ষোলোর খেলা ও কোয়ার্টার ফাইনালে কোন দল, কবে কখন কার মুখোমুখি হতে চলেছে দেখে নিন এক ঝলকে।
 

Sudip Paul | Published : Jun 30, 2021 1:36 PM IST

112
ইউরোর শেষ ষোলোর ঝলক থেকে কোয়ার্টার ফাইনালের সূচি, জেনে নিন এক নজরে

ইউরোর শেষ ষোলো রাউন্ডের প্রথম খেলায় ডেনমার্কের মুখোমুখি হয়েছিল ওয়েলস। ৪-০ গোলে ওয়েলসকে হারিয়ে ম্যাচ জেতে ডেনমার্ক। ম্যাচে জোড়া গোল করেন ডলবার্গ ও একটি করে গোল করেন জোয়াকিম ও ব্রেথওয়েট।
 

212

অপর ম্যাচে ইতালির মুখোমুখি হয়েছিল অস্ট্রিয়া। দুরন্ত লড়াই দেয় অস্ট্রিয়া। ৯০ মিনিটে খেলার ফল ছিল অমীমাংসীত। অতিরিক্ত সময়ে ২-১ গোলে ম্যাচ জেতে ইতালি। 

312

ইউরোর প্রথম অঘটন ঘটে নেদারল্যান্ড বনাম চেক রিপাবলিক ম্যাচে। সেই ম্যাচে টমাস হোলস, প্যাটরিক সিকের গোলে ডাচদের ২-০ গোলে হারিয়ে শেষ আটে পৌছায় চক।
 

412

শেষ ষোলোর ম্যাচে সকলের নজর ছিল বেলজিয়াম বনাম পর্তুগাল ম্যাচে। রোনাল্ডোর দলকে ১-০ গোলে হারিয়ে পরবর্তী রাউন্ডে যায় লুকাকু, ডি ব্রাউনিরা।

512

ইউরোর ইতিহাসে অন্যতম সেরা ম্যাচ হয় ক্রোয়েশিয়া ও স্পেনের। তবে লড়াই করেও শেষ পর্যন্ত ৫-৩ ব্যবধানে হেরে ইউরো থেকে বিদায় নেয় ২০১৮ বিশ্বকাপের রানার্সআপরা।
 

612

শেষ ষোলো রাউন্ডে সব থেকে বড় অঘটনটা ঘটায় সুইজারল্যান্ড। ফ্রান্সের বিরুদ্ধে দুরন্ত লড়াই করে ১২০ মিনিটে ৩-৩ ফলাফলে ড্র রাখে খেলা। শেষ টাইব্রেকারে বিশ্বজয়ীদের হারিয়ে  শেষ আটে পৌছায় সুইসরা। 

712

ইংল্যান্ড বনাম জার্মানির লড়াইয়ের দিকে নজর ছিল সকলের। চির প্রতীদ্বন্দ্বী জার্মানিকে  ২-০ গোলে হারিয়ে কোয়ার্টার ফাইনালের টিকিট হ্যাররি কেন, রাহিম স্টারলিংরা।

812

শেষ ষোলোর অন্তিম ম্যাচে সুইডেনকে ২-১ গোলে হারিয় ইউক্রেন। কোচ হিসেবে দলকে ইউরোর শেষ আটে নিয় যান শেঙচেঙ্কো।

912

এবার কোয়ার্টার ফাইনালে ২ জুলাই ভারতীয় সময় রাত ৯টা ৩০ মিনিটে সেন্ট পিটার্সবার্গের ক্রেস্টোভস্কি স্টেডিয়ামে মুখোমুখি সুইজারল্যান্ড বনাম স্পেন।

1012

৩ জুলাই রাত ১২.৩০ মিনিটে মিউনিখের অ্যালায়েঞ্জ এরিনায় কোয়ার্টার ফাইনালের মেগা ম্যাচে মুখোমুখি হবে বেলজিয়াম ও ইতালি।

1112

৩ জুলাই ভারতীয় সময় রাত ৯.৩০মিনিটে বাকুর অলিম্পিক স্টেডিয়ামে চেক প্রজাতন্ত্র মুখোমুখি হবে ডেনমার্কের। 

1212

৪ জুলাই ভারতীয় সময় রাত ১২.৩০ মিনিটে রোমের স্তাদিও অলিম্পিকো স্টেডিয়ামে মুখোমুখি হবে ইউক্রেন ও ইংল্যান্ড।

Share this Photo Gallery
click me!
Recommended Photos