কোপা আমেরিকায় সোনার বুটের দাবিদার একাধিক তারকা ফুটবলার, দেখে নিন সেরা দশের তালিকা

১৩ জুন ব্রাজিল বনাম ভেনেজুয়েলা ম্যাচ দিয়ে শুরু হচ্ছে কোপা আমেরিকা ২০২১। পরের দিনই মাঠে নামছে মেসির আর্জেন্টিনা। প্রতিপক্ষ চিলি। এবার কোপা আমেরিকায় সিনিয়র ও জুনিয়র মিলে একাধিক তারকা রয়েছে যারা জ্বলে উঠতে পারেন। সোনার বুট জয়েরও অন্যতম দাবিদার তারা। দেখে নিন এবার কোপার সেরা ১০ তারকার তালিকা।
 

Sudip Paul | Published : Jun 11, 2021 9:31 AM IST

110
কোপা আমেরিকায় সোনার বুটের দাবিদার একাধিক তারকা ফুটবলার, দেখে নিন সেরা দশের তালিকা
লিওনেল মেসি- দেশের হয়ে ৭২ গোল করেছেন আর্জেন্টাইন তারকা ও আধুনিক ফুটবের জাদুকর লিওলেন মেসি। তবে দেশকে এখনও কোনও আন্তর্জাতিক ট্রফি না দিতে পারার ক্ষত বয়ে বেড়াচ্ছেন তিনি। তাই এবার কোপাতে নিজের সেরাটা দিয়ে আর্জেন্টিার ট্রফির খরা কাটানোই লক্ষ্য এলএমটেনের।
210
নেইমার জুনিয়র- দেশের হয়ে ৬৬টি গোল করে ফেলেছেন ব্রাজিলিয়ান ফুটবলের 'ওয়ান্ডার বয়' নেইমার জুনিয়র। কোপা আমেরিকার ডিফেন্ডিং চ্যাম্পিয়ন সেলেকাওরা। নিজে গোল করার পাশাপাশি ট্রফি ধরে রাখাই লক্ষ্য নেইমারের।
310
লুই সুয়ারেজ- বার্সা থেকে অ্যাটলেটিকো মাদ্রিদে গিয়ে আরও একবার নিজের জাত চিনিয়েছেন লুই সুয়ারেজ। ২১ গোল করার পাশাপাশি দলকে ৭ বছর পর লা লিগা চ্যাম্পিয়ন করেছেন। উরুগুয়ের হয়ে করেছেন ৬৩টি গোল। এবার কোপায় দলকে সাফল্য এনে দেওয়াই লক্ষ্য তারকা স্ট্রাইকারের।
410
লাউতারো মার্টিনেজ- ক্লাব ফুটবলের পাশাপাশি আন্তর্জাতিক ফুটবলেও আর্জেন্টিনা দলের নতুন তারকার নাম লাউতারো মার্টিনেজ। দেশের হয়ে ইতিমধ্যেই ১১টি গোল করে ফেলেছেন এই তরুণ ফুটবলার। এবার কোপার মত মেগা মঞ্চে নিজেকে প্রমাণ করার লড়াই মার্টিনেজের।
510
এডিনসন কাভানি- ক্লাব ফুটবলে তিনি মহাতারকা। অসংখ্য রেকর্ডের অধিকারী। দেশের জার্সিতেও ৫১টি গোল করে ফেলেছেন উরুগুয়ের তারকা এডিনসন কাভানি। ২০১১ সালে কোপা জয়ী দলের সদস্যও তিনি। আরও একবার উরুগুয়েকে ট্রফি এনে দেওয়াই লক্ষ্য কাভানির।
610
অ্যালেক্সেজ স্যাঞ্জেজ- ২০১৫ ও ২০১৬ সালে পরপর দুবার কোপা জয়ী চিলি দলের অন্যতম প্রধান তারকা ছিলেন অ্যালেক্সেজ স্যাঞ্চেজ। দেশের জার্সিতে ৪৬টি গোল করে ফেলেছেন তিনি। এবার কোপাতে দলকে ফের সাফল্য এনে দিতে মরিয়া স্যাঞ্চেজ।
710
রবার্তো ফির্মিনো- ব্রাজিল দলের আক্রমণ বিভাগের অন্যতম সেরা ভরসা রবার্তো ফির্মিনো। বিগত কয়েক মরসুম ধরে ভালো ফর্মেও রয়েছেন তিনি। দেশের জার্সিতে করে ফেলেছেন ১৬টি গোল।
810
গ্যাব্রিয়েল জেসুস- ব্রাজিল দলের এবার যে সমস্ত প্লেয়াররা এবার কোপায় জ্বলে উঠতে পারেন তাদের মধ্যে অন্যতম গ্যাব্রিয়েল জেসুস। দেশের হয়ে ইতি মধ্যেই ১৮টি গোল করে ফেলেছেন এই তারকা ফুটবলার।
910
অ্যাঞ্জেল দি মারিয়া- আর্জেন্টিনা দলের অন্যতম সেরা তারকা অ্যাঞ্জেল দি মারিয়া। দীর্ঘ সময় ধরে জাতীয় দলের জার্সি গায়ে খেলছেন দি মারিয়া। করেছেন ২০টি গোল। ক্লাব ফুটবলে তারকা হলেও, দেশকে ট্রপি দিতে না পারার আক্ষেপ রয়েছে তার মধ্যেও।
1010
রিচার্লসন- ব্রাজিল দলের একেবারে তরুণ ফুটবলার হিসেবে যে এবার কোপাতে হিরো হয়ে উঠতে পারেন তার নাম রিচার্লসন। ইতিমধ্যেই দেশের জার্সিতে ৯টি গোল করে ফেলেছেন তিনি। কোপায় নিজেকে মেলে ধরার অপেক্ষায় রিচার্লসন।
Share this Photo Gallery
click me!
Recommended Photos