লড়াই করেও হার ক্রোটদের, ইউরোর শেষ আটে স্পেন,ছবিতে দেখুন ম্যাচের ঝলক

সোমবার ফুটবল প্রেমিদের ছিল ইউরো ২০২০-র সব থেকে সেরা দিন। জোড়া রুদ্ধশ্বাস ম্যাচ দেখল গোটা ফুটবল বিশ্ব। প্রথম ম্যাচে স্পেনের বিরুদ্ধে দুরন্ত লড়াই করেও শেষ পর্যন্ত ইউরো থেকে বিদায় নিল ২০১৮ বিশ্বকাপের রানার্সআপর ক্রোয়েশিয়া। অপরদিকে, সমালোচনার জবাব দিয়ে দুরন্ত ফুটবল খেলে শেষ আটের টিকিট পাকা করে ফেলল লুই এনরিকের স্প্যানিশ আর্মাডারা। খেলার ফর স্পেন ৫, ক্রোয়েশিয়া ৩। ছবিতে দেখুন সেই রুদ্ধশ্বাস ম্যাচের ঝলক।
 

Sudip Paul | Published : Jun 29, 2021 5:11 AM IST

110
লড়াই করেও হার ক্রোটদের, ইউরোর শেষ আটে স্পেন,ছবিতে দেখুন ম্যাচের ঝলক
খেলার ২০ মিনিটে গোলকিপার উনাই সিমন পেদ্রির বাড়ানো পাস ধরতে গিয়ে ভুল করে বসেন। সেই বলে জালে জড়িয়ে যায়। আত্মঘাতী গোলে এগিয়ে যায় ক্রোয়েশিয়া। তারপরই আক্রমণের মাত্রা বাড়ায় ক্রোটরা।
210

কিন্তু গোল বেশি সময় ধরে রাখতে পারেনি  ক্রোয়েশিয়া। ম্যাচের ৩৮ মিনিটে তিকিতাকা ফুটবেলর ঐতিহ্য বজায় রেখে অসংখ্য খেলে ক্রোয়েশিয়ার জজিফেন্সকে নাড়িয়ে দেয় স্পেন। সেই সুযোগেই গোল করে দলকে সমতায় ফেরান পাবলো সারাবিয়া।
 

310
ম্যাচের দ্বিতীয়ার্ধে আক্রণমণের মাত্রা বাড়ায় স্পেন। যার ফল স্বরূপ ম্য়াচের ৫৭ ও ৭৭ মিনিটে আজপিলিকুয়েতা ও ফেরান টরেস গোল করে স্পেনকে ৩-১ ব্যবধানে এগিয়ে দেয়।
410
সেই সময় সকলেই ভেবেছিল ম্যাচ হাতছাড়া হয়ে গিয়েছে ক্রোয়েশিয়ার। কিন্তু মদ্রিচ, ব্রোজোভিচ, পাসালিচদের ইচ্ছে ছিল একটু অন্যরকম। ম্য়াচে ফেরার আপ্রাণ চেষ্টা করতে থাকে তারা।
510
ম্য়াচের ৮৫ মিনিটে ওরিসিচ গোল করে ক্রোটদের ব্যবধান কমান। আর নির্ধারিত সময়ের পর ইনজুরি টাইমে গোল করে ক্রোয়েশিয়াকে সমতায় ফেরায় মারিও পাসালিচ।
610
হারা ম্যাচে শেষ মুহূর্তে সমতা ফেরানোয় গ্যালারিতে ক্রোট সমর্থকদের উচ্ছ্বাস ছিল দেখার মত। এরপর শেষ বাঁশি বাজতেই ম্যাচ গড়ায় অতিরিক্তি সময়ে।
710

অতিরিক্ত সময়ে ম্যাচের রাশ কিছুটা আলগা করতেই জাঁকিয়ে বসে স্পেন। ম্যাচের ১০০ ও ১০৩ মিনিটে পরপর দুটি গোল করে ব্যবধান ৫-৩ করে আলভারো মোরাতা ও মাইকেল ওয়ারজাবাল।

810
এরপর গোল করার একাধিক সুযোগ তৈরি করলেও ক্রোটরা আর জালে বল জড়াতে পারেনি। ফলে ৫-৩ ব্যবধানে ম্যাচ হেরে ইউরো থেকে বিদায় নিল ক্রোয়েশিয়া। এবারই হয়তো শেষবারের মত ইউরো মঞ্চে দেখা গেল লুকা মদ্রিচকে।
910
গ্রুপ পর্বের প্রথম দুই ম্য়াচে খারাপ পারফরমেন্সের পর দল গঠন ও কোচ লুই এনরিকেকে নিয়ে প্রশ্ন উঠেছিল। এদিনের লড়াইয়ের পর দলকে শেষ আটে তুলতে পেরে খুশি স্প্যানিশ কোচ।
1010
আট গোলের অবিশ্বাস্য এক ম্যাচ দেখল কোপেনহেগেন। ম্য়াচ শেষে স্পেনের প্লেয়ার ও সমর্থকদের উচ্ছ্বাস ছিল বাঁধ ভাঙা। শেষ আটে লুই এনরিকের দলের প্রতিপক্ষ সুইৎজারল্যান্ড।
Share this Photo Gallery
click me!
Recommended Photos