রাতে ঘুমানোর আগে ভুলেও খাবেন না 'অ্যাপেল সিডার' ভিনিগার, নিয়ম না মানলেই বড় ক্ষতি

 অ্যাপেল সিডার ভিনিগারের অনেক উপকারিতা রয়েছে।  অনেকেই  নিয়মিত ভাবে এই অ্যাপেল সিডার ভিনিগার খেয়েও থাকেন। কিন্তু সঠিক ভাবে নিয়ম না মেনে খেলে অ্যাপেল সিডার ভিনিগার থেকে যে কোনও বড় ক্ষতি হয়ে যেতে পারে। তাই নিজেকে সুস্থ রাখতে গেলে মেনে চলতে হবে বেশ কিছু নিয়ম। অ্যাপেল সিডার ভিনিগার খাওয়ার ক্ষেত্রে অবশ্যই মেনে চলুন এই নিয়মগুলি।

Riya Das | Published : Jan 21, 2021 8:39 AM IST

17
রাতে ঘুমানোর আগে ভুলেও খাবেন না 'অ্যাপেল সিডার' ভিনিগার, নিয়ম না মানলেই বড় ক্ষতি

 অনেকেই  নিয়মিত ভাবে এই অ্যাপেল সিডার ভিনিগার খেয়েও থাকেন। কিন্তু সঠিক ভাবে নিয়ম না মেনে খেলে অ্যাপেল সিডার ভিনিগার থেকে যে কোনও বড় ক্ষতি হয়ে যেতে পারে। 

27

খাওয়ার আগে অনেকেই যে কোনও জিনিসের গন্ধ শুঁকে নেন। অ্যাপেল সিডার ভিনিগারের ক্ষেত্রে এটা কখনওই করবেন না। কারণ অ্যাপেল সিডার ভিনিগার শুঁকলে চোখ ও নাকের বড় সমস্যা হতে পারে।

37

 অ্যাপেল সিডার ভিনিগার খাওয়ার সময় জল মিশিয়ে হালকা করেও খেতে পারেন। এতে কড়া গন্ধ আপনার নাকে লাগবে না।

47

 খাওয়ার পরেই কি অ্যাপেল সিডার ভিনিগার খাচ্ছেন? তাহলে এই অভ্যেস এখনই ত্যাগ করুন। ভরাপেটে অ্যাপেল সিডার ভিনিগার খেলে শরীরে নানা ধরনের সমস্যা দেখা দিতে পারে। ভরা পেটের বদলে খালি পেটে অ্যাপেল সিডার ভিনিগার খেলে হজমের সমস্যা থেকে মুক্তি পাওয়া যাবে।

57

রাতের বেলা ঘুমোতে  যাওয়ার আগে কখনওই অ্যাপেল সিডার ভিনিগার খাবেন না। যদিও খান তাহলে খাওয়ার পর অন্তত ৩০ মিনিট সোজা হয়ে বসে থাকবেন। না হলে কিন্তু অম্বল হয়ে যেতে পারে।

67

ভুল করেও একসঙ্গে অনেকটা অ্যাপেল সিডার ভিনিগার খেয়ে নেবেন না। সবার আগে শরীরের সঙ্গে অভ্যস্ত হতে সময় দিন। শুরুর দিকে অল্প অল্প করে খাওয়া শুরু করুন। তারপর পরিমাণ বাড়ান। না হলে পেটের সমস্যা দেখা দিতে পারে।

77

অ্যাপেল সিডার ভিনিগার খেয়েই সঙ্গে সঙ্গে দাঁত ব্রাশ করবেন না। এর ফলে দাঁতের এনামেল ক্ষয়ে যেতে পারে। এবং দাঁতে ক্যাভিটি দেখা দিতে পারে। তাই অ্যাপেল সিডার ভিনিগার খাওয়ার কমপক্ষে ৩০ মিনিট পরে দাঁত ব্রাশ করুন।

Share this Photo Gallery
click me!
Recommended Photos