সর্বনাশ, নিয়মিত প্লাস্টিকের বোতলে জল খাচ্ছেন, অজান্তেই এগিয়ে যাচ্ছেন মৃত্যুর মুখে

প্লাস্টিকের ব্যবহার তো কমছেই না, উল্টে একটানা দীর্ঘদিন ধরেই প্লাস্টিক ব্যবহার করে আসছে সকলেই। প্লাস্টিক শরীরের জন্য কতটা ক্ষতিকর, তা আমরা সকলেই জানি। কিন্তু সবটা জেনেও আমরা প্লাস্টিকের ব্যবহার বন্ধ করতে পারছি না।  প্লাস্টিকের জিনিসের মধ্যে সবার আগে উঠে আসে বোতলের নাম। একটানা দীর্ঘদিন ধরে প্লাস্টিকের বোতল ব্যবহার করে থাকি সকলেই। জলই জীবন, কিন্তু ওই প্লাস্টিকের বোতলের জল মৃত্যুর সমান। বর্তমানেএই বোতলের পাশাপাশি প্লাস্টিকের কন্টেনারেরও ব্যবহার চলে আসছে। কিন্তু দীর্ঘদিন ধরে একটানা প্লাস্টিকের জিনিস ব্যবহার করে ভয়ঙ্কর বিপদের মুখেই পড়তে চলেছি আমরা। প্লাস্টিকের বোতলে জল খাওয়া মানে  মৃত্যুর মুখে নিজেকে নিয়ে যাওয়া।

Riya Das | Published : Dec 16, 2020 11:46 AM IST

19
সর্বনাশ, নিয়মিত প্লাস্টিকের বোতলে জল খাচ্ছেন, অজান্তেই এগিয়ে যাচ্ছেন মৃত্যুর মুখে

বাড়িতে জল খাওয়ার জন্য অনেকেই প্লাস্টিকের বোতল ব্যবহার করেন। কিন্তু জানেন কি,  এই বোতল ব্যবহার করেই আপনিও পড়তে চলেছেন এই ভয়ঙ্কর রোগে।

29


বর্তমানেএই বোতলের পাশাপাশি প্লাস্টিকের কন্টেনারেরও ব্যবহার চলে আসছে। কিন্তু দীর্ঘদিন ধরে একটানা প্লাস্টিকের জিনিস ব্যবহার করে ভয়ঙ্কর বিপদের মুখেই পড়তে চলেছি আমরা।

39

প্লাস্টিকের বোতলে জল রাখলে বিপিএ নামক এক ধরনের কেমিক্যাল জলের সাথে মিশে যায় এবং জল খাওয়ার সময় তা আমাদের শরীরে প্রবেশ করে, যার থেকে আপনার ক্যান্সারের মতো মারণ রোগও দেখা দিতে পারে।

49

কোনও গরম জাতীয় পানীয় অনেক্ষণ ধরে প্লাস্টিকের বোতলে তা সূর্যের আলোয় থাকলে ওই জলে ডি অক্সিডেন্ট মিশে  শরীরের অঙ্গকে বিকল করে দিতে পারে।
 

59

নিয়মিত প্লাস্টিকের বোতলে জল খেলে শরীরে ক্লোরাইড প্রবেশ করে। যার ফলে আপনার ত্বকও ভীষণভাবে ক্ষতিগ্রস্ত হয়।
 

69

প্লাস্টিকের বোতলে জল খেলে চুল ঝরা, খাবারে অরুচি, অনিদ্রা, ক্লান্তি জনিত বিভিন্ন জটিল রোগ দেখা দেয় । 

79


এমনকি গর্ভবতী মহিলাদের পক্ষে তা হানিকারক। প্লাস্টিকের বোতলে জল খেলে তা থেকে গর্ভপাতের আশঙ্কাও থেকে যায়।

89


 শিশুদের বৃদ্ধি আর মস্তিষ্কের বিকাশেও সমস্যা দেখা দিতে পারে এই প্লাস্টিক থেকে। নিজে বাঁচতে এবং পরিবারকে বাঁচাতে প্লাস্টিকের বোতলে জল খাওয়া বন্ধ করুন আজ থেকেই।

99


প্লাস্টিকের বোতলের পরিবর্তে  স্টিলের বোতল,তামার গ্লাস-বোতল, কাঁসা-পিতলের গ্লাস কিংবা কাঁচের বোতল ব্যবহার করতে পারেন।

 

Share this Photo Gallery
click me!
Recommended Photos