৭৫ তম স্বাধীনতা দিবস, ১৫ আগস্টের বিশেষ দিনে কাছের মানুষদের পাঠান এই শুভেচ্ছা বার্তাগুলি


৭৫ বছর আগে আজকের দিনেই ব্রিটিশ শাসন থেকে মুক্তি পেয়েছিল ভারত। আজ ১৫ আগস্ট।   আজ ভারতের ৭৫তম স্বাধীনতা দিবস। লকডাউন, কোভিড বিধি মেনেই চলছে স্বাধীনতা দিবস উদযাপন। যদিও দেশপ্রেমের জন্য নির্দিষ্ট কোনও দিন হয় না। প্রতিটি দিনই স্বাধীনতা উদযাপনের দিন। সকল দেশবাসীর কাছে এ যেন মহোৎসবের চেয়েও বড় কিছু প্রাপ্তি। একজন ভারতীয় হয়ে সকল গর্বিত ভারতীয়দের স্বাধীন দিবসের শুভেচ্ছা জানানোর আজই সেই বিশেষ দিন। স্বাধীনতা দিবস উপলক্ষে প্রিয়জনদের শুভেচ্ছা জানান, স্বাধীনতা দিবসের শুভেচ্ছা জানিয়ে শেয়ার করুন এই মেসেজগুলি।

Riya Das | Published : Aug 15, 2021 6:20 AM IST

110
৭৫ তম স্বাধীনতা দিবস, ১৫ আগস্টের বিশেষ দিনে কাছের মানুষদের পাঠান এই শুভেচ্ছা বার্তাগুলি
মননে থাকুক স্বাধীনতা, হৃদয়ে থাকুক বিশ্বাস, আত্মা বহন করুক স্মৃতি। স্বাধীনতা দিবসে রাষ্ট্রকে সেলাম জানাই আমরা।
210
প্রতিটি দিন অতিবাহিত হওয়ার সঙ্গে সঙ্গে আমরা আমাদের দেশকে উন্নত করার জন্য হাতে হাত মিলিয়ে কাজ করি এস। হ্যাপি ইন্ডিপেন্ডেন্স ডে।
310
একটি রাষ্ট্র তার জনগণকে নিয়েই গড়ে ওঠে। তাঁদের কাজ ও অভিপ্রায় থেকে জানা যায় যে তাঁরা নিজের রাষ্ট্রের কেমন ভাবমূর্তি গড়ে তুলতে চাইছে। স্বাধীনতা দিবসের শুভেচ্ছা।
410
অগাস্ট দেশের শত শত বীরের রক্তের বিনিময়ে এসেছিল স্বাধীনতা, আসুন সকলে এই বিশেষ দিনে তাঁদের শ্রদ্ধাঞ্জলী জানাই! শুভ স্বাধীনতা দিবস!
510
আসুন এই স্বাধীনতা দিবসে আমরা আমাদের মহান দেশের শান্তি ও ঐক্য সুরক্ষিত রাখার শপথ গ্রহণ করি। স্বাধীনতা দিবসের শুভেচ্ছা।
610
যাঁরা এই দেশ গড়েছে, সেই স্বাধীনতা সংগ্রামীদের বলিদান কখনও ভুলে যেও না। জয় হিন্দ! হ্যাপি ইন্ডিপেন্ডেন্স ডে।
710
স্বাধীন দেশে জন্মগ্রহণ করার সৌভাগ্য হয়েছে আমাদের। এর জন্য আমাদের পূর্বপুরুষদের ধন্যবাদ জানানো উচিত। যাঁদের ত্যাগের কারণে এই দিনটি আমরা পালন করতে পারছি। স্বাধীনতা দিবসের শুভেচ্ছা।
810
ভারত আমার ভারতবর্ষ, স্বদেশ আমার স্বপ্ন গো, তমাতে আমরা লইয়া জন্ম, ধন্য হয়েছি ধন্য গো। শুভ স্বাধীনতা দিবস!
910
ভারত শুধু আমার দেশ নয়, নয় শুধু মাতৃভূমি। এদেশে জন্ম নিয়েছে বুদ্ধ, মহাত্মা সহ আরও জ্ঞানী গুণী। তাঁদের চরণ স্পর্শে ধন্য হয়েছে দেশ, আমার মাতৃভূমি! সকলকে স্বাধীনতা দিবসের শুভেচ্ছা।
1010
শহীদের রক্ত, যায়নি তো ব্যর্থ, উঠায়ে আওয়াজ, করিয়া প্রহার। পরাধীনতার গ্লানি ছিল যত, শহীদেরা প্রণাম লহ তবে, আমার থেকে শত শত। শুভ স্বাধীনতা দিবস!
Share this Photo Gallery
click me!
Recommended Photos