''কিল নরেন্দ্র মোদী'', এনআইএ-র হাতে আসা গোপন ই-মেলে ফাঁস প্রধানমন্ত্রীকে হত্যার ছক

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে হত্যার ছক কষা হচ্ছে। ন্যাশনাল ইনভেস্টিগেশন এজেন্সি  এনআইএ-র হাতে এসেছে এমন একটি ই-মেল,  যেখানে স্পষ্ট নির্দেশ দেওয়া হয়েছে দেশের প্রধানমন্ত্রীকে হত্যা করার। । ই-মেলে লেখা ছিল তিনটি শব্দ, 'কিল নরেন্দ্র মোদী'। সঙ্গে সঙ্গে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রককে চিঠি লিখে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নিরাপত্তা বাড়ানোর কথা বলেছে এনআইএ।

Asianet News Bangla | Published : Sep 4, 2020 5:27 AM IST / Updated: Sep 04 2020, 01:25 PM IST

111
''কিল নরেন্দ্র মোদী'', এনআইএ-র হাতে আসা গোপন ই-মেলে ফাঁস প্রধানমন্ত্রীকে হত্যার ছক

তিনটি শব্দ, 'কিল নরেন্দ্র মোদী', এনআইএ-র হাতে এই ই-মেল  ফাঁস হতেই ঘুম ছুটেছে দেশের তাবড় তাবড় গোয়েন্দা আধিকারিকদের। 

211

কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রককে একটি চিঠিতে এনআইএ জানিয়েছে, একটি ই-মেল আইডি থেকে এনআইএ কিছু ই-মেল পেয়েছে, যার মাধ্যমে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সহ দেশের বেশ কিছু রাজনৈতিক নেতা এবং এজেন্সিকে হুমকি দেওয়া হয়েছে।

311

ylalwani12345@gmail.com থেকে info.mum.nia@gov.in আইডি-তে এই মেইল পাঠানো হয়েছিল। সেখানে শুধুমাত্র তিনটি শব্দ লেখা ছিল। কিল নরেন্দ্র মোদী।

411

গত ৮ আগাস্ট এনআইএ-র হাতে এই ই-মেলটি এসে পৌঁছয়। এই ই-মেল প্রকাশ্যে আসার পরই তত্‍পর হয়েছে দেশের প্রত্যেকটি নিরাপত্তা এজেন্সি। এর ফলে রাতারাতি বাড়িয়ে দেওয়া হয়েছে প্রধানমন্ত্রীর নিরাপত্তা।

511

যদিও এখনও পর্যন্ত এই ই-মেলের ভেরিফিকেশন করেনি এনআইএ। ৮ আগস্ট রাত দেড়টা নাগাদ ইমেলটি পেয়েছিল এনআইএ।

611

এনআইএ-র কাছ থেকে চিঠি পাওয়ার পরেই নড়চড়ে বসে স্বরাষ্ট্রমন্ত্রক। প্রধানমন্ত্রীর নিরাপত্তার দায়িত্বে থাকা এসপিজির সঙ্গে এই নিয়ে বৈঠক করা হয়। এছাড়া রিসার্চ অ্যান্ড অ্যানালাইসিস উইং 'র', প্রতিরক্ষা ক্ষেত্রের গোয়েন্দাদের সঙ্গেও এই নিয়ে আলোচনা করা হয়েছে। সব এজেন্সিকেই সতর্ক করা হয়েছে।

711

প্রাথমিক ভাবে মনে করা হচ্ছে ভারতের বাইরে কোনও জায়গা থেকে এই ই-মেল পাঠানো হয়েছে। ই-মেলের সঠিক আইপি অ্যাড্রেস খতিয়ে দেখা হচ্ছে।

811

সাম্প্রতিক অতীতে জাতীয় সুরক্ষার ক্ষেত্রে এত বড় হুমকির মুখোমুখি হতে হয়নি গোয়েন্দাদের। দেশের প্রধানমন্ত্রীকে খুনের ষড়যন্ত্রে কারা জড়িত, তা খুঁজে বের করতে কালঘাম ছুটছে গোয়েন্দাদের।
 

911

বৃহস্পতিবার সকালেই ট্যুইটারের তরফে জানানো হয়েছিল ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ব্যক্তিগত ওয়েবসাইট হ্যাক হয়েছে। হ্যাক করার পর সেখান থেকে একাধিক ট্যুইট করে ফলোয়ারদের ক্রিপ্টোকারেন্সির মাধ্যমে একটি রিলিফ ফান্ডে অর্থ সাহায্যের অনুরোধ করা হয়েছে। ট্যুইটারের তরফে এক মুখপাত্র ই-মেল বিবৃতিতে জানিয়েছেন, ‘আমরা এই বিষয়ে তদন্ত শুরু করে দিয়েছি। এই মুহূর্তে আমরা জানি না আর কার কার অ্যাকাউন্ট হ্যাক করা হয়েছে।’

1011

অন্যদিকে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথকে নিয়ে সোশ্যাল মিডিয়ায় আপত্তিকর পোস্ট করায় এক ব্যক্তিকে গ্রেফতার করেছে উত্তরপ্রদেশ পুলিশ। ধৃত ব্যক্তি ওড়িশার এক ক্ষুদ্র ব্যবসায়ী। বাড়ি কটকের এক গ্রামে। 

1111

উত্তরপ্রদেশ পুলিশ সূত্রে খবর, ওডিশার ওই ব্যক্তি সোশ্যাল পোস্টে নরেন্দ্র মোদী ও যোগী আদিত্যনাথকে হুমকি দিয়েছেন। যে কারণে এই গ্রেফতারি। ধৃতের বিরুদ্ধে রাষ্টদ্রোহিতার মামলা দিয়েছে যোগীর পুলিশ।

Share this Photo Gallery
click me!
Recommended Photos