ডিসেম্বরের মধ্যেই শেষ হবে কলকাতা ইস্ট-ওয়েস্ট মেট্রো প্রকল্পের কাজ, বাড়ল বাজেট বরাদ্দ

কলকাতা ইস্ট ওয়েস্ট মেট্রো প্রকল্পের বর্ধিত বাজেট বরাদ্দে অনুমোদন দিয়েছে কেন্দ্রীয় মন্ত্রিসভা। রেল মন্ত্রী পীযূষ গোয়েল জানিয়েছেন ২০২১ সালের ডিসেম্বর মাসের মধ্যে এই প্রকল্পের কাজ  শেষ করার নির্দেশ দেওয়া হয়েছে। আর প্রকল্পটির বরাদ্দ বাড়িয়ে ৮ হাজার ৫৭৫ কোটি টাকা করা হয়েছে। 

Asianet News Bangla | Published : Oct 8, 2020 5:21 AM IST

17
ডিসেম্বরের মধ্যেই শেষ হবে কলকাতা ইস্ট-ওয়েস্ট মেট্রো প্রকল্পের কাজ, বাড়ল বাজেট বরাদ্দ

ছবি সৌজন্যেঃ মেট্রো রেল কলকাতা

আগামী বছর ডিসেম্বর মাসের মধ্যেই শেষ করতে হবে কলকাতা ইস্ট ওয়েস্ট মেট্রো প্রকল্পের কাজ। তেমনই নির্দেশ দেওয়া হয়েছে বলে জানিয়েছেন কেন্দ্রীয় রেলমন্ত্রী পীযূষ গোয়েল। 
 

27

ছবি সৌজন্যে মেট্রো রেল কলকাতা

কেন্দ্রীয় মন্ত্রিসভা কলকাতা ইস্ট ওয়েস্ট মেট্রো প্রকল্পের জন্য বাজেট বরাদ্দ বাড়িয়েছে। বরাদ্দ বাড়িয়ে ৮ হাজার ৫৭৫ কোটি টাকা করা হয়েছে বলেও জানিয়েছেন কেন্দ্রীয় মন্ত্রী। 
 

37

 ১৬.৬ কিলোমিটার লম্ব এই প্রকল্পে ১২টি স্টেশন থাকবে। কলাকাতা আর সংলগ্ন এলাকায় যানজন কমাতে সক্ষম হয় ইস্ট ওয়েস্ট মেট্রো। তেমই আশা প্রকাশ করেছেন কেন্দ্রীয় রেলমন্ত্রী। 

47

গত ৪ অক্টোবর ইস্ট ওয়েস্ট মেট্রো প্রকল্পের ফুলবাগান স্টেশনের উদ্বোধন হয়। প্রথম দফায় ফুলবাগান থেকে সল্টলেক সেক্টর ফাইভ পর্যন্ত মেট্রো চলাচল শুরু হয়েছে। 
 

57

কেন্দ্রীয় মন্ত্রী জানিয়েছে ১২ বছর আগে এই প্রকল্পের কাজ শুরু হয়েছিল। তখন বরাদ্দ করা হয়েছিল ৪ হাজার কোটি টাকা। 
 

67

ছবি সৌজন্যেঃ কলকাতা মেট্রো রেল

জমি অধিগ্রহণ সম্পর্কিত সমস্যা থাকা এই প্রকল্পের কাজ আটকে পড়েছিল। রাজ্য ও কেন্দ্রীয় সরকারের সমন্বয়ে ২০১৫ সাল থেকে এই প্রকল্পের কাজ আবারও শুরু হয়। 
 

77

আগামী ১৪-১৫ মাসের মধ্যে প্রকল্পের কাজ শেষ করা হবে বলেও জানিয়েছেন তিনি। 

Share this Photo Gallery
click me!
Recommended Photos