পর্যটকদের দৌরাত্ম্য অটল টানেলে, ৩ দিনে ৩টি দুর্ঘটনার সাক্ষী থাকল এই সুড়ঙ্গ পথ

শনিবার হিমাচল প্রদেশের মানালিতে অটল টানেলের উদ্ধোধন করেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। গত তিন দিনে তিনটি দুর্ঘটনার মুখোমুখি হয়েছে অটল টানেল। যা নিয়ে রীতিমত উদ্বেগ প্রকাশ করেছে বর্ডার রোড অর্গানাইজেশন। বিআরও আর জেলা প্রশাসনের অভিযোগ শত শত পর্যটক নতুন তৈরি হওয়া এই টানেলে মোটর গাড়ি দৌড় প্রতিযোগিতা শুরু করেছে। আবিলম্বে আরও কড়া পদক্ষেপ নেওয়া হবে বলেও ইঙ্গিত দেওয়া হয়েছে। 

Asianet News Bangla | Published : Oct 6, 2020 12:30 PM IST / Updated: Oct 06 2020, 10:49 PM IST

19
পর্যটকদের দৌরাত্ম্য অটল টানেলে, ৩ দিনে ৩টি দুর্ঘটনার সাক্ষী থাকল এই সুড়ঙ্গ পথ

শনিবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী উদ্বোধন করেছেন ১৬ হাজার ফুট উঁচুতে তৈরি হওয়া অটল টানেল। প্রায় ৯ কিলোমিটার দৈর্ঘ্যেই এই টালেন রোটাংপাস থেকে লাহাল স্ফিতি ভ্যালি পর্যন্ত বিস্তৃতি। 

29

উদ্বোধনের পরই টানেল ঘিরে ভিড় বাড়থে উৎসাহী পর্যটকদের। তিন দিনে প্রচুর পরিমাণে পর্যটক জড়ো হয়েছেন অটল টালেন দেখতে। অভিযোগ তাঁরা রীতিমত দ্রুত গতিতে গাড়ি চালাচ্ছেন। 

39

গত তিন দিনে তিনটি দুর্ঘটনার সাক্ষী থেকেছে এই টানেল। বর্ডার রোড অর্গানাইজেশন আর কুলু জেলা শাসনের পক্ষ থেকে বিষয়টি নিয়ে রীতিমত উদ্বেগ প্রকাশ করা হয়েছে। 

49

সিসিটিভি ফুটেজে দেখা যাচ্ছে টানেলের মধ্যে গাড়ি চালাতে চালাতেই সেল্ফি তোলা হচ্ছে। কখনও কখনও আবার টানেলের মধ্যে বেআইনি ভাবে গাড়ি দাঁড় করিয়ে সেফ্লি তোলা হচ্ছে। 

59

বর্ডার রোড অর্গাইজেশনের অভিযোগ টানেল দেখতে আসা পর্যটকরা মোটরগাড়ি রেসে শুরু করে দিয়েছেন। যা অবৈধ। তীব্র গতিতে আর অবহেলার সঙ্গেই তাঁরা গাড়ি চালাচ্ছেন। 

69

টানেলের মধ্য়ে যে তিনটি দুর্ঘটনা ঘটেছিল তা সিসিটিভির মাধ্যমে রেকর্ড করা হয়েছে। তাতেই স্পষ্ট হয়েছে ট্রাফিক আইনকে রীতিমত বুড়ো আঙুল দেখিয়ে টানেলের মধ্যে দিয়ে গাড়ি চালিয়েছেন পর্যটকরা। 

79

টানেলের দায়িত্বে থাকা বর্ডার রোড অর্গানাইজেশনের ব্রিগেডিয়ার কেপি পুরুষোত্তম বলেছেন, টালেনের মধ্যে কোনও জায়গায় গাড়ি থামানো বা গাড়ি থেকে নামার অনুমতি নেই। কিন্তু পর্যটকরা সেই নিয়ম মানছেন না।

89

পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে টানেলে পুলিশ মোতায়েনের ওপর জোর দেওয়া হয়েছে।  কুলু জেলা প্রশানের পক্ষ থেকেও ইতিবাচর পদক্ষেপ নেওয়ার কথা জানান হয়েছে। 

 

99

প্রশাসনের তরফে জানান হয়েছে প্রতিদিন সকাল ৯টা-১০টা আর বিকেল ৪টে-৫টা পর্যন্ত সাধারণ যাত্রীদের চলাচলের জন্য বন্ধ রাখা হবে। 

Share this Photo Gallery
click me!
Recommended Photos