৩ মাস সম্পূর্ণ বিনামূল্যে মিলবে রান্নার গ্যাস, বড় ঘোষণা কেন্দ্রের

সারা দেশ জুড়ে করোনা আতঙ্ক গ্রাস করেছে। যার জেরে নাজেহাল বিশ্ববাসী। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে  সারা বিশ্বে লকডাউনের ব্যবস্থা নিয়েছে সরকার। এই লকডাউন চলাকালীন সকলেই ঘরবন্দি। এরই মধ্যে সুখবর শোনাল মোদী সরকার। আজকের সাংবাদিক বৈঠকে একগুচ্ছ নয়া ঘোষণা করেছেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামণ। এবার তিন মাস সম্পূর্ণ বিনামূল্যে মিলবে রান্নার গ্যাস। এর ঘোষণার পরই মধ্যবিত্তের মুখে হাসি ফুটেছে। প্রধানমন্ত্রী উজ্জ্বলা যোজনায় যে পরিবারগুলি গ্যাস সিলিন্ডার নিয়েছেন আগামী তিনমাস তাদের বিনামূল্যে গ্যাস দেবে কেন্দ্রীয় সরকার। কবে থেকে মিলবে এই সুবিধা, জেনে নিন বিস্তারিত।

Riya Das | Published : Mar 26, 2020 11:20 AM IST / Updated: Mar 26 2020, 04:53 PM IST

18
৩ মাস সম্পূর্ণ বিনামূল্যে মিলবে রান্নার গ্যাস, বড় ঘোষণা কেন্দ্রের
তবে একধাক্কায় নয়, একটু একটু করে ক্রমশ বাড়ছে এই গ্যাসের দাম। দ্রব্যমূল্য বৃদ্ধির বাজারে এই দাম বাড়া কমা নিয়ে চিন্তার ভাঁজ পড়েছিল মধ্যবিত্তের কপালে।
28
এবার মধ্যবিত্তের মুখে হাসি ফুটিয়েই বড় ঘোষণা করেছে মোদী সরকার।
38
আগামী ৩ মাস দেশের ৮.৩ কোটি বিপিএল তালিকাভুক্ত পরিবারে বিনামূল্যে রান্নার গ্যাস দেওয়া হবে। যদি প্রতিটি পরিবারে চার জন করেও সদস্য থাকে, তাহলে এই ঘোষণায় উপকৃত হবেন প্রায় ৩৫ কোটি মানুষ।
48
প্রধানমন্ত্রী উজ্জ্বলা যোজনায় যে পরিবারগুলি গ্যাস সিলিন্ডার নিয়েছেন আগামী তিনমাস তাদের বিনামূল্যে গ্যাস দেবে কেন্দ্রীয় সরকার।
58
করোনার থাবা ত্রস্ত হয়েছে জনজীবন। আজ সাংবাদিক বৈঠকে মোট ১ লক্ষ ৭০ হাজার কোটি টাকার প্যাকেজ ঘোষণা করেছে কেন্দ্র।
68
বৃদ্ধ থেকে বিধবা, অসংগঠিত-সংগঠিত ক্ষেত্রের শ্রমিক কর্মচারী থেকে স্বনির্ভর গোষ্ঠী—সমাজের প্রায় সব অংশের মানুষের জন্য আর্থিক সুরাহার কথা ঘোষণা করেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী।
78
এছাড়াও প্রতি পরিবার পিছু পাঁচ কেজি করে অতিরিক্ত চাল, এক কেজি অতিরিক্ত গম দেওয়ার ঘোষণা করেছে কেন্দ্রীয় সরকার।
88
জনধন যোজনায় যে মহিলারা অ্যাকাউন্ট খুলেছিলেন তাঁদের প্রত্যেকের অ্যাকাউন্টে দুবার এককালীন ১ হাজার টাকা করে দেওয়া হবে।
Share this Photo Gallery
click me!
Recommended Photos