পাকিস্তানে বসে কষা হচ্ছে বিজেপি ও আরএসএস নেতাদের খুনের ছক, রাজ্যগুলিকে সতর্কবার্তা পাঠাল কেন্দ্র

সম্প্রতি কাশ্মীর ৩৭০ ধারা বিলোপের একবছর পূর্তি হয়েছে। তা নিয়ে কালা দিবস পালন হয়েছে পাকিস্তানে। এদিকে গত ৫ আগস্ট অযোধ্যায় রাম মন্দিরের ভিত্তিপ্রস্তর স্থাপনকেও ভালভাবে নেয়নি ইসলামাবাদ। এই পরিস্থিতিতে দেশের দক্ষিণপন্থী সংগঠনের নেতাদের খুনের ছক কষছে পাকিস্তান। এমন সতর্কবার্তাই দিচ্ছে গোয়েন্দা সংগঠনগুলি। আর তারপরেই কেন্দ্রের তরফে বিভিন্ন রাজ্যের স্বরাষ্ট্র দফতরের কাছে সতর্কবার্তা পাঠানো হল।

Asianet News Bangla | Published : Aug 18, 2020 10:02 AM IST

111
পাকিস্তানে বসে কষা হচ্ছে বিজেপি ও আরএসএস নেতাদের খুনের ছক, রাজ্যগুলিকে সতর্কবার্তা পাঠাল কেন্দ্র

বিজেপি এবং আরএসএসের কয়েকজন প্রথম সারির নেতার উপর হামলার ছক কষেছে পাক জঙ্গি সংগঠনগুলি।

211

কেন্দ্রের তরফে বিভিন্ন রাজ্যের স্বরাষ্ট্র দফতরের কাছে এই মর্মে সতর্কবার্তা পাঠানো হয়েছে বলে সূত্রের খবর।

311

হামলার শিকার হতে পারেন এমন বিজেপি, আরএসএস-সহ বিভিন্ন দক্ষিণপন্থী সংগঠনের নেতাদের নিরাপত্তার বিষয়টিতে জোর দিতে বলা হয়েছে ওই সতর্কবার্তায়।

411

পাশাপাশি, সংশ্লিষ্ট রাজ্যগুলিতে সক্রিয় মৌলবাদী সংগঠনগুলির উপর সাইবার নজরদারি, সোর্স মারফত খবর সংগ্রহের উপর জোর দিতে বলা হয়েছে। 

511

মৌলবাদী সংগঠনগুলির প্রতি সহানুভূতিশীল ব্যক্তি এবং স্থানীয় অপরাধ চক্রগুলির উপরে পুলিশি নজরদারি বাড়ানোর সুপারিশও রয়েছে কেন্দ্রীর বার্তায়।

611

কেন্দ্রীয় গোয়েন্দা রিপোর্টে দাবি করা হয়েছে, পাকিস্তানের গুপ্তচর সংস্থা আইএসআই-এর মদতে সে দেশের জঙ্গি সংগঠনগুলি ভারতের স্লিপার সেলগুলিকে চাঙ্গা করার কাজ শুরু করেছে। 

711

কেন্দ্রের থেকে এই সতর্কবার্তা আসার পরেই তামিলনাড়ুর কুড্ডালোরের মতো যে জেলাগুলিতে সাম্প্রতিককালে আইএস জঙ্গি সংগঠনের যোগদানের খবর মিলেছে, সেখানে বিশেষ ভাবে গোয়েন্দা নজরদারি শুরু হয়েছে।

811

রাজ্যগুলিকে পাঠানো সতর্কবার্তার  বাংলাদেশ বা মায়ানমার দিয়ে পাক জঙ্গিরা ভারতে অনুপ্রবেশ করতে পারে বলে সতর্ক করা হয়েছে। 

911

পাক মদতপুষ্ট নাশকতা ঠেকাতে কেন্দ্রীয় সতর্কবার্তায় বিমানবন্দর গুলির পাশাপাশি সমুদ্র বন্দর এবং পরমাণু কেন্দ্রগুলির সুরক্ষাতেও বিশেষ জোর দিতে বলা হয়েছে।  

1011

কেয়কদিন আগে রাষ্ট্রসংঘের  রিপোর্টে দাবি করা হয়েছিল, ভারতে ঘাপটি মেরে লুকিয়ে রয়েছে আইএস জঙ্গিরা। বিশেষ করে দক্ষিণ ভারতের ২ রাজ্য কর্ণাটক ও কেরলে ইসলামিট স্টেট জঙ্গিরা ঘাঁটি গেড়েছে বলে সতর্ক করে রাষ্ট্রসংঘ।

1111

সাম্প্রতিক সময়ে  কর্নাটক, দিল্লি ও মহারাষ্ট্রে নাশকতার একটি ছক ভেস্তে দিয়েছে তামিলনাড়ু পুলিশ। গ্রেফতার করা হয়েছে ২০ জন সন্দেহভাজন জঙ্গিকে।

Share this Photo Gallery
click me!
Recommended Photos