রবিবার সকালের প্রবল বৃষ্টিতে বানভাসী দিল্লি, রাজধানীর রাজপথ জলমগ্ন, দেখুন প্রকৃতির তাণ্ডেবের সেই ছবি

রবিবার দিনের আলো ফোটার আগে থেকেই প্রবল বৃষ্টি হয় দিল্লি ও বিস্তীর্ণ এলাকায়। মৌসম ভবনের পক্ষ থেকে জানান হয়েছে বজ্র বিদ্যুৎসহ বৃষ্টি হয়েছে হিসার, হানসি, রোহতক, নয়ডা, গাজিয়াবাদ,সোনিপথসহ বেশ কয়েকটি এলাকায়। আবহাওয়া দফতর জানিয়েছে গোটা দিনই দিল্লি, হরিয়ানা ও চন্ডীগড়ে ভারী থেকে অতিভারী বৃষ্টি হতে পারে। মঙ্গলবার পর্যন্ত বৃষ্টি হবে বলেও পূর্বাভাস দেওয়া হয়েছে। প্রবল এই বৃষ্টিতে বেশ রাজধানীর রাজপথ জলমগ্ন হয়ে রয়েছে। ব্যহত হয়েছে জরুরি পরিষেবা। প্রবল বৃষ্টির কারণে দিল্লি ও সংলগ্ন এলাকায় তাপমাত্রাও কমে গেছে অনেকটা। শনিবারও তাপমাত্রার পারদ ছিল ৩৬.৪ ডিগ্রি সেলসিয়াল। রবাবির সকালে তাপমাত্রার পারদ পৌঁছেছে ২৯.৩ ডিগ্রি সেলসিয়াসে। বাতারে আদ্রতার পরিমাণ ৮৯ শতাংশ। 

Asianet News Bangla | Published : Jul 19, 2020 6:49 AM IST

110
রবিবার সকালের প্রবল বৃষ্টিতে বানভাসী দিল্লি,  রাজধানীর রাজপথ জলমগ্ন, দেখুন প্রকৃতির তাণ্ডেবের সেই ছবি

রবিবার ভোর থেকেই বৃষ্টি শুরু হয় দিল্লি ও সংলগ্ন এলাকায়। সকালের দিকে টানা তিন ঘণ্টারও বেশি সময় ধরে বৃষ্টি হয়। সঙ্গে প্রবল বজ্রপাত। প্রবল এই বৃষ্টিতেই বানভাসী দিল্লি বিস্তীর্ণ এলাকা। 

210

জমা জলে বিপর্যন্ত রাজধানী দিল্লি। শহরের গুরুত্বপূর্ণ রাস্তাগুলিতেই জল জমে যাওয়ায় ব্যবহ হয় যোগাযোগ।  
 

310

বেশ কয়েকটি এলাকায় জলে আটকে পড়া পথচারীদের উদ্ধার করতে কয়েকটি এলাকায় কাজ করেন দমকল কর্মীরা। 
 

410

কীর্তিনগর, মিন্টোব্রিজ সহ বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ এলাকায় জল জমে যায়। প্রবল সমস্যার মধ্যে পড়তে হয় স্থানীয়দের।

510

দিল্লি প্রশাসনের পক্ষ থেকে জানান হয়েছে মিন্টো ব্রিজের কাছ থেকে উদ্ধার হয়েছে একটি দেহ। এলাকায় কর্মরত এক ট্রাক চালক ওই দেহটি উদ্ধার করেছেন। 
 

610

বাস, অটো, টেম্পো মত একাধিক যানবাহন আটকে পড়ে মাঝ রাস্তায়। স্থানীয়দের কথায় প্রবল সমস্যার মুখোমুখী হয় নিত্যাযাত্রীদের। করোনাভাইরাসের সংক্রমণের কারণে রাজধানীর অধিকাংশ মানুষই গৃহবন্দি রয়েছে। কিন্তু তারপরেই প্রয়োজনে যাঁরা বেরিয়েছিলেন তাঁদের অনেকেই আটকে পড়েন মাঝ রাস্তায়। 

710

বর্ষার প্রথম বৃষ্টিতেই বানভাসী দিল্লি। আগামী মঙ্গলবার পর্যন্ত ভারতী থেকে অতিভারী বৃষ্টির পূর্বভাস দিয়েছে আবহাওয়া দফতর। 
 

810

শুধু দিল্লি নয়। আবহাওয়া দফতর জানিয়েছেন পশ্চিমবঙ্গ, অসম, মেঘালয় ও অরুণাচল প্রদেশেও ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। 
 

910

প্রবল বৃষ্টি হচ্ছে মহারাষ্ট্রেও। আগামী চারদিন থানে ও পালঘর এলাকায় প্রবল বৃষ্টির পূর্বাবাস দিয়েছে মৌসম ভবন। 
 

1010

মৌসমভবন সূত্রের খবর এদিন ভোর সাড়ে পাঁচটা নাগাদ বৃষ্টি শুরু হয় দিল্লি ও বিস্তীর্ণ এলাকায়। সফদারজঙ্গ অবজারভেটরির রেকর্ড অনুযায়ী দিল্লিতে রবিবার প্রথম তিন ঘণ্টায় প্রায় ৪.৯ মিলিমিটিরা বৃষ্টিপাত হয়েছে। 
 

Share this Photo Gallery
click me!
Recommended Photos