১০০ বছরে এমন বৃষ্টি দেখেনি হায়দরাবাদ, পাশে দাঁড়ানোর আশ্বাস প্রধানমন্ত্রীর

প্রবল বৃষ্টিতে বিপর্যস্ত অন্ধ্রপ্রদেশ আর তেলাঙ্গনা। এখনও পর্যন্ত প্রাকৃতিক দুর্যোগে প্রাণ গেছে ১৫ জনের। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী দুটি রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে কথা বলেছেন। প্রয়োজনীয় সাহায্য করার প্রতিশ্রুতিও দিয়েছেন। আবহাওয়া দফতর হায়দরাবাদের জন্য হলুদ সতর্কতা জারি করেছে।
 

Asianet News Bangla | Published : Oct 14, 2020 2:50 PM IST

19
১০০ বছরে এমন বৃষ্টি দেখেনি হায়দরাবাদ, পাশে দাঁড়ানোর আশ্বাস প্রধানমন্ত্রীর

প্রবল বৃষ্টিতে বন্যা পরিস্থিতি তৈরি হয়েছে হায়দরাবাদে। বানভাসী বিস্তীর্ণ এলাকায়। প্রাকৃতিক দুর্যোগে এখনও পর্যন্ত প্রাণ গেছে ১৫ জনের। 
 

29

 অন্ধ্র প্রদেশ আর তেলাঙ্গনা দুটি রাজ্যের প্রবল বৃষ্টি হচ্ছে। বিপর্যস্ত অবস্থা দুটি রাজ্যের। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী দুই রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে কথা বলেছেন। প্রয়োজনীয় সাহায্য করারও প্রতিশ্রুতি দিয়েছেন। 

39

হায়দরাবাদের অবস্থায় এতটাই বিপর্যস্ত যে উদ্ধারকাজে নামাতে হয়েছে সেনা। বন্যা পরিস্থিতি তৈরি হওয়ায় যোগাযোগ ব্যবস্থা প্রায় বিচ্ছিন্ন হয়ে গেছে। আবহাওয়া দফতর হায়দরাবাদে হলুদ সতর্কতা জারি করেছে। 

49

 তেলাঙ্গনার ওপর তৈরি হওয়া নিম্নচাপ ধীরে ধীরে পশ্চিম দিকে সরে যাচ্ছে বলেই জানিয়েছে আবহাওয়া দফতর। উত্তর কর্ণাটক আর মহারাষ্ট্রের বিস্তীর্ণ এলাকায় প্রভাব পড়েছে। আগামী ১২ ঘণ্টা পর আবহাওয়ার উন্নতি হবে। 

59

প্রবল বৃষ্টি আর বন্যা পরিস্থিতি তৈরি হওয়ায় ওসমানিয়া বিশ্ববিদ্যালয় সমস্ত পরীক্ষা বাতিল করেছে।

69

প্রবল বৃষ্টির কারণে মুশি নদীর জল বিপদসীমার ওপর দিয়ে বইছে। একটি জায়গায় চাদরঘাট নতুন ব্রিজ ছাপিয়ে বইছে নদীর জল।  প্রায় এক দশক পর জল সরানোর জন্য খুলে দেওয়া হয়েছে হিমায়েত সাগর গেট। ১৭টির মধ্যে ১৩টি গেটই খুলে দেওয়ার সিদ্ধান্ত হয়েছে। 

79

গত ১০০ বছরে হায়দরাবাদে রেকর্ড পরিমাণ বৃষ্টি হয়েছে বলে জানিয়েছে আবহাওয়া দফতর। এই পরিস্থিতিতে তেলাঙ্গনা সরকার আগামী দুদিনের জন্য হায়দরাবাদে ছুটি ঘোষণা করেছে। 

89

নিরাপত্তার জন্য হায়দরাবাদের বাসিন্দাদের বাড়ি থেকে বার না হওয়ার পরামর্শ দিয়েছে স্থানীয় পুলিশ প্রশাসন। হায়দরাবাদে সমস্ত স্কুল ও কলেজ বন্ধ করে দেওয়া হয়েছে। 

99

প্রবল জলের তোড়ে যেমন মানুষ ভেসে গেছে তেমনই গাড়িও ভেসেযেতে দেখা গেছে। আর প্রাকৃতির দুর্যোগে মানুষের অসহায়তার ছবি রীতিমত ভাইরাল নেটদুনিয়ায়। 

Share this Photo Gallery
click me!
Recommended Photos