ঠাকরে থেকে পওয়ার, মহারাষ্ট্র ভোটে এবার পরবর্তী প্রজন্ম, চিনে নিন তারকা প্রার্থীদের

সোমবারই মহারাষ্ট্রের বিধানসভা নির্বাচন। মূল প্রতিদ্বন্দ্বিতা বিজেপি-শিবসেনা জোট ও কংগ্রেস-এনসিপি জোটের মধ্যে। অনেকটাই পিছিয়ে রাজ ঠাকরের এমএনএস। এইবারই প্রথম ভোটের ময়দানে দেখা যাবে ঠাকরে পরিবারের এক সদস্যকে। শরদ পওয়ারের ভাইপোর ছেলেও এইবারই প্রথম নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন। এই নব প্রজন্মের সঙ্গে সঙ্গে দুঁদে রাজনীতিকবিদরাও রয়েছে ময়দানে। ভোটের আগের দিন একনজরে চিনে নেওয়া যাক তাঁদের।

 

amartya lahiri | Published : Oct 20, 2019 1:17 PM IST / Updated: Oct 21 2019, 02:04 AM IST

110
ঠাকরে থেকে পওয়ার, মহারাষ্ট্র ভোটে এবার পরবর্তী প্রজন্ম, চিনে নিন তারকা প্রার্থীদের
দেবেন্দ্র ফড়নবিশ, বিজেপি - বর্তমান মুখ্যমন্ত্রী, মহারাষ্ট্রে বিজেপির মুখ। নাগপুর দক্ষিণ-পশ্চিম থেকে প্রতিদ্বন্দ্বিতা করছেন।
210
চন্দ্রকান্ত পাতিল, বিজেপি: রাজ্যের বিজেপির প্রধান। কোলাপুরের বাসিন্দা হলেও তিনি পুনের কুথ্রুদ থেকে প্রতিদ্বন্দ্বিতা করছেন। এই নিয়ে কুথ্রুদ-এর স্থানীয় বিজেপি কর্মীদের মধ্যে অসন্তোষ রয়েছে।
310
পঙ্কজা মুন্ডে, বিজেপি: বিজেপির প্রয়াত নেতা গোপীনাথ মুন্ডের কন্যা। পারলি আসনে খুড়তুতো ভাই ধনঞ্জয় মুন্ডের বিরুদ্ধেই তাঁর লড়াই।
410
নীতেশ রাণে, বিজেপি: প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা কংগ্রেস নেতা নারায়ণ রাণের পুত্র। তবে কংগ্রেস ছেড়ে তিনি বিজেপি-তে যোগদান করেই তিনি কঙ্কাভলি আসন থেকে টিকিট পেয়েছেন। এতে কিন্তু স্থানীয় শিবসেনা ও বিজেপির বেশ কয়েকজন নেতা ক্ষুব্ধ। নীতেশ-এর বিরুদ্ধে তাঁরা প্রচারও চালিয়েছেন বলে খবর রয়েছে।
510
আদিত্য ঠাকরে, শিবসেনা - ঠাকরে বংশ থেকে তিনিই প্রথম নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন। শিবসেনা যুব দলের প্রধান, শিবসেনার নিরাপদ নির্বাচনী এলাকা হিসেবে পরিচিত ওরলি থেকে প্রতিদ্বন্দ্বিতা করছেন।
610
বালাসাহেব থোরাট, কংগ্রেস: মহারাষ্ট্র কংগ্রেসের দায়িত্ব তাঁর হাতে রয়েছে। তিনি সঙ্গমনার আসন থেকে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন।
710
পৃথ্বীরাজ চভন, কংগ্রেস: কংগ্রেস হাই কমান্ড চেয়েছিল মহারাষ্ট্রের এই প্রাক্তন মুখ্যমন্ত্রী সাতারা লোকসভা উপ-নির্বাচনে এনসিসির দলত্যাগী প্রার্থী উদয়নরাজ ভোসলের বিরুদ্ধে লড়াই করুন। তবে, চভন রাজ্য রাজনীতিতেই থাকতে চেয়ে করদ (দক্ষিণ) থেকে প্রতিদ্বন্দ্বিতা করছেন।
810
অশোক চভন, কংগ্রেস: এই প্রবীণ কংগ্রেস নেতা ও প্রাক্তন মুখ্যমন্ত্রী, অশোক চভন ভোকার আসন থেকে প্রতিদ্বন্দ্বিতা করছেন।
910
অজিত পওয়ার, এনসিপি: এক সময় শরদ পওয়ারের প্রকৃত উত্তরাধিকারী হিসেবে পরিচিত ছিলেন। এখন কিন্তু দলের মধ্যে ক্রমে একা হয়ে পড়ছেন। শরদ পওয়ারের দীর্ঘদিনের ঘাঁটি, বারামতী থেকে তিনি প্রতিদ্বন্দ্বিতা করছেন।
1010
রোহিত পওয়ার, এনসিপি: পওয়ার পরিবার থেকে আসা আরেক এনসিপি নেতা। এইবারই প্রথম বোটের ময়দানে রোহিত। তিনি প্রতিদ্বন্দ্বিতা করছেন করজত-জামখেদ আসন থেকে।
Share this Photo Gallery
click me!
Recommended Photos