করোনাভাইরাসে সুস্থতার হার নিয়ে আশা দেখাচ্ছে কেন্দ্র, সাফল্য ধরে রাখতে ভরসা পরীক্ষায়

করোনাভাইরাসের সংক্রমণ যখন প্রবলভাবে বেড়ে চলেছে তখনই আশার আলো দেখাল স্বাস্থ্য মন্ত্রক। রবিবার স্বাস্থ্য মন্ত্রকের তরফ থেকে বলা হয়েছে ভারতে করোনাভাইরাস আক্রান্ত সুস্থ হয়ে যাওয়ার মানুষের সংখ্যা তাৎপর্যপূর্ণভাবে বেড়েছে। আর এই সাফল্যের পিছনে রয়েছে নমুনা পরীক্ষার সংখ্যা বাড়িয়ে দেওয়া আর তীব্র নজরদারী চালানে। স্বাস্থ্য মন্ত্রকের তরফে জানান হয়েছে দেশে সুস্থ হয়ে যাওয়ার মানুষের হার ৭৭.৭৭ শতাশ। রবিবার স্বাস্থ্য মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী আক্রান্তের সংখ্যা ৪৭ লক্ষ ছাড়িয়েছে।  আর দেশে সুস্থ হওয়ার মানুষের সংখ্যা ৩৭ লক্ষেরও বেশি। যা নিয়ে রীতিমত আশাবাদী স্বাস্থ্য মন্ত্রক। করোনাভাইরাসের সংক্রমণ কমাতে ইতিমধ্যেই বাড়ানো হয়েছে নমুনা পরীক্ষা। 
 

Asianet News Bangla | Published : Sep 13, 2020 5:16 AM IST

18
করোনাভাইরাসে সুস্থতার হার নিয়ে আশা দেখাচ্ছে কেন্দ্র, সাফল্য ধরে রাখতে ভরসা  পরীক্ষায়

 রবিবার স্বাস্থ্য মন্ত্রক একটি বিবৃতি জারি করছে। তাতে বলা হয়েছে সেপ্টেম্বরে করোনারোগীর সুস্থ হয়ে যাওয়ার সংখ্যা অনেকটাই বেড়ে গেছে। মে মাসে যেখানে সুস্থত হয়ে যাওয়ার মানুষের সংখ্যা ছিল ৫০,০০০ সেখানে সেপ্টেম্বরে সেই সংখ্যাটা দাঁড়িয়েছে ৩৬ লক্ষে। 
 

28

স্বাস্থ্য মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী প্রতিদিন ৭০,০০০ হাজারেরও বেশি মানুষ সুস্থ হয়ে হচ্ছেন। আক্রান্ত মানুষের থেকে সুস্থ হয়ে যাওয়ার মানুষের সংখ্যা ৩.৮ গুণ। 

38

স্বাস্থ্য মন্ত্রকের বিবৃতিতে বলা হয়েছে, প্রচুর পরিমাণে পরীক্ষা করা হচ্ছে। পাশাপাশি আক্রান্ত হওয়ার সঙ্গে সঙ্গেই রোগীদের চিহ্নিত করা হচ্ছে। সেই কারণে  যে কোনও রোগী আক্রান্ত  হওয়ার সঙ্গে সঙ্গেই চিকিৎসার সুযোগ পাচ্ছেন। তাতেই সুস্থ হওয়ার সংখ্যা বাড়ছে। 

48

স্বাস্থ্য মন্ত্রকের তরফে জানান হয়েছে শনিবার অর্থাৎ ১২ সেপ্টেম্বর পর্যন্ত ৫ কোটিরও বেশি মানুষের নমুনা পরীক্ষাল করা হয়েছে। শুধুমাত্র ১০ লক্ষ মানুষের নমুনা পরীক্ষা করা হয়েছে শনিবারই। 

58

শনিবারই স্বাস্থ্য মন্ত্রক জানিয়েছিল সুস্থ হওয়ার রোগীর সংখ্যা বৃদ্ধি পাওয়ার পাশাপাশি করোনা আক্রান্ত হয়ে মৃত্যুর হার অনেকটাই কমছে। বর্তমানে দেশে করোনাভাইরাসে মৃত্যুকর হার ১.৬৬ শতাংশ। 
 

68

করোনা আক্রান্ত হয়ে সুস্থ হওয়ার মানুষের ৬০ শতাংশই মহারাষ্ট্র, অন্ধ্রপ্রদেশ, কর্ণাটক, তামিলনাড়ু আর উত্তর প্রদেশের বাসিন্দা। 

78

করোনা আক্রান্ত হয়ে মৃতের ৬৯ শতাংশই মহারাষ্ট্র, তামিলনাড়ু, কর্ণাটক, অন্ধ্রপ্রদেশ আর দিল্লির বাসিন্দা।

88

 রবিবার স্বাস্থ্য মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী দেশে দেশে করোনা  আক্রান্তের সংখ্যা ৪৭ লক্ষের গণ্ডি অতিক্রম করেছে। লকডাউনের ১৭২তম দিনে  দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা ৪৭, ৫৪,৩৫৭। গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৯৪,৩৭২ জন। গত মার্চ মাস থেকেই করোনাভাইরাসের বিরুদ্ধে লড়াই করছে গোটা দেশ। 
 

Share this Photo Gallery
click me!
Recommended Photos