উত্তরাখণ্ডে উদ্ধারকাজে দিনরাত এক করছে ভারতীয় সেনা, রাতের অন্ধকারেও চলছে অভিযান

কঠোর পরিশ্রমের পর অবশেষ সোমবার একটি টানেলের মুখ পরিষ্কার করতে পেরেছে ভারতীয় সেনা বাহিনীর জওয়ানরা।  নন্দাদেবীর প্রাইমা হিমবাহ ভেঙে গিয়ে তুষার ধস আর প্রবল জলোচ্ছ্বে ভাসিয়ে নিয়ে যায় টানেলটি। 
 

Asianet News Bangla | Published : Feb 8, 2021 2:59 PM IST

16
উত্তরাখণ্ডে উদ্ধারকাজে দিনরাত এক করছে ভারতীয় সেনা, রাতের অন্ধকারেও চলছে অভিযান

রবিবার থেকে কাজ শুরু করেছিলেন। দিনরাত এক করে কঠোর পরিশ্রমের পর অবশেষে তপোবন টানেলের মুখটি খুলতে পেরেছে ভারতীয় সেনা বাহিনীর জওয়ানরা। 
 

26

ভারতীয় সেনা বাহিনীর পক্ষ থেকে জানান হয়েছে সুড়ঙ্গে আটকে পড়া লোকদের উদ্ধারের জন্য অভিযান চালান হচ্ছে। 
 

36

সেনাবাহিনীর পক্ষ থেকে জানান হয়েছে জীবনের ঝুঁকি নিয়ে আইটিবিপি, এনডিআরএফ ও এসডিআরএফ প্রবল এই শীতের রাতের মধ্যেও স্থানীয়দের জীবন বাঁচাতে কাজ করে যাচ্ছে। 
 

46

রবিবার একটি সুড়ঙ্গ থেকে ভারত তিব্বত সীমান্ত পুলিশ বাহিনী একটি দল প্রায় ১৬ জন আটকে পড়া শ্রমিককে উদ্ধার করেছে। উদ্ধার হওয়া শ্রমিকরা জানিয়েছেন তাঁরা জীবনের আশা প্রায় ছেড়ে দিয়েছিলেন। 
 

56

তাঁরা জানিয়েছে প্রবল জলোচ্ছ্বাসের কারণে টানেলে জল বাড়তে থাকে। আর সেই সময় তাঁরা বেরিয়ে আসতে পারেননি। তারপর থেকে তাঁরা সেখানেই আটকে ছিলেন। আইটিবিপ-র জওয়ানরা তাদের উদ্ধার করেছে। 

66

উত্তরাখণ্ডের বিস্তীর্ণ এলাকায় ত্রাণ ও উদ্ধার কাজে গুরুত্বপূর্ণ ভূমিকা গ্রহণ করেছে ভারতীয় সেনা। রবিবার প্রথম থেকেই কাজে নেমে পড়েছিল ভারত তিব্বত সীমান্ত পুলিশ বাহিনী। পরবর্তীকালে কাজে হাত লাগায় জাতীয় ও রাজ্য বিপর্যয় মোকাবিলার বাহিনী। এখনও পর্যন্ত প্রায় ১৭০ জন নিখোঁজ রয়েছে বলে রাজ্য প্রশাসন জানিয়েছে। 

Share this Photo Gallery
click me!
Recommended Photos