আকর্ষণের কেন্দ্র সেই রাফাল যুদ্ধ বিমান, দেখে নিন বায়ু সেনা দিবসের কিছু ছবি

প্রথা মেনেই ভারতীয় বিমান বাহিনী ৮৮ তম বার্ষিকী উদযাপন করছে। গাজিয়াবাদের হিন্ডন বিমান ঘাঁটিতে কুচকাওয়া অনুষ্ঠিত হয়। হিন্ডনের অনুষ্ঠানে অংশ নিয়েছিলেন চিফ এয়ারা মার্শায় আরকেএস বাদৌরিয়া। উপস্থিত ছিলেন বিপিন রাওয়ান। সকালেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ, প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং বায়ু সেনাকে শুভেচ্ছা জানিয়ে সোশ্যাল মিডিয়ায় বার্তা দিয়েছিলেন। তাঁরা অভিনন্দন জানিয়েছিলেন দেশের বীর যোদ্ধাদের। 

Asianet News Bangla | Published : Oct 8, 2020 6:39 AM IST / Updated: Oct 08 2020, 02:58 PM IST

17
আকর্ষণের কেন্দ্র সেই রাফাল যুদ্ধ বিমান, দেখে নিন বায়ু সেনা  দিবসের কিছু ছবি

৮৮তম বার্ষিকী উদযাপান ভারতীয় বিমান বাহিনীর। একাধিক এয়ারবেসে বর্ণাঢ্য অনুষ্ঠানের আয়োজন করা হয়। সাধারণ মানুষের কাছে এদিনের অনুষ্ঠানের আকর্ষণের কেন্দ্র বিন্দু ছিল রাফাল যুদ্ধ বিমান। 
 

27

গাজিয়াবাদের হিন্ডনের প্যারেডে অংশ নিয়েছিলেন বায়ু সেনা প্রধান আরকেএস বাদৌরিয়া। এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চিফ স্টাফ অব ডিফেন্স বিপিন রাওয়াত। 
 

37

 যেকোনও মূল্যে দেশের সার্বভৌমত্ব্য আর অখণ্ডতা রক্ষায় তৈরি রয়েছে ভারতীয় বিমান বাহিনীর সদস্যরা। এদিনের অনুষ্ঠান থেকে আবারও বার্তা দিয়েছেন বায়ু সেনা প্রধান। 
 

47

বায়ুসেনা প্রধান বলেন চলতি বছরটি নজিরবিহীন বছর। করোনাভাইরাস মহামারি গোটা বিশ্বে ছড়িয়ে পড়ে। বাদ যায়নি ভারত। এই পরিস্থিতিতেও বায়ু সেনার জওয়ানরা যেকোনও পরিস্থিতি মোকাবিলার জন্য তৈরি রয়েছে বলেও দাবি করেন তিনি। 
 

57

এয়ার ফোর্স দিবসের মূল আকর্ষণ রাফাল যুদ্ধ বিমান। চিনুক, অ্যাপাচির মধ্যে যুদ্ধ বিমানের সঙ্গে রাফাল যুদ্ধ বিমানও প্যারেডে অংশ নিয়েছিল। 

67

রাকেশ কুমার সিং ভাদৌরিয়া বলেন রাফাল যুদ্ধ বিমান ভারতীয় বিমান বাহিনীর পাশাপাশি দেশের প্রতিরক্ষা ব্যবস্থাকেও শক্তিশালী করেছে। সেপ্টেম্বর মাসেই রাফাল যুদ্ধবিমানগুলি ভারতীয় বায়ু সেনার অন্তর্ভুক্ত করা হয়। 
 

77

১৯৩২ সালে ব্রিটিশ শাসনের অধীনে রয়েল ইন্ডিয়ান এয়ার ফোর্স হিসেবে ভারতীয় বিমান বাহিনী আত্মপ্রকাশ করে। ১৯৫০ সালে রয়েল নামটি বাদ দিয়ে ভারতীয় বিমান বাহিনী নাম রাখা হয়। 

Share this Photo Gallery
click me!
Recommended Photos