আপনি যখন আপনার মেদ নিয়ে চিন্তুত, তখনই ওজন সহজে কমানোর সত্যি গল্প বলল এক তরুণ

লকডাউনে বেশ কয়েকটি সমস্যার সঙ্গে একটি বড় সমস্যা হয়ে দাঁড়িয়ে মেদ বৃদ্ধি। শিশু থেকে মাঝ বয়সী- সকলেরই মাথায় হাত পড়েছে মেদ বৃদ্ধি নিয়ে। যাঁরা নিজের স্থুলতা নিয়ে চিন্তিত তাদের কাথে মৃদুল রাজপুত একটি  অনুপ্রেড়না। কারণ আমার আপনার মত সেই জাঙ্ক ফুড পছন্দ করে। আর মৃদুলই ৯২ কিলো থেকে নিজের ওজন কমিয়ে নিয়ে এসেছে ৬৬ কিলো। কী করে?সেটাই বলছি। 
 

Asianet News Bangla | Published : Jan 7, 2021 9:39 AM IST

16
আপনি যখন আপনার মেদ নিয়ে চিন্তুত, তখনই ওজন সহজে  কমানোর সত্যি গল্প বলল এক তরুণ

ভোজন রসিক মৃদুল রাজপুর। পিৎজা, বার্গারের মত জাঙ্ক ফুড তাঁর অত্যান্ত প্রিয়। আর সেই কারণে তাঁর ওজন বাড়তে বাড়তে পৌঁছে গিয়েছিল ৯২ কেজিকে। তখন হুঁশ ফেরে তার। তারপরই রোগা হওয়ার চেষ্টা করে মৃদুল। আর নিজের জীবনের সেই গল্পই সে শেয়ার করেছে মেনসএক্সপ ডট কমে। 

26

তার ভাইর হীতেন্দ্র তাঁকে স্বাস্থ্যের দিকে নজর দেওয়ার কথা বলে। ভাইয়ের কথা মত মৃদুল ওজন কমানোর পরিকল্পনা গ্রহণ করে।  সে ইন্টারনেল একাধিক ভিডিও দেখে। সেখান থেকেই সে বদলে ফেলে নিজের ফুড হ্যাবিট। 
 

36

ডায়েট শুরু করার পর সে প্রথম জোর দিয়েছিল স্বাস্থ্যকর খাবারের দিকে। মূল দানা জাতীয় শস্যই ছিল তার খাবার। প্রথম ৪৫ দিনে সে ৬ কিলো ওজন কমাতে পেরেছিল বলেও জানিয়েছে। 
 

46

 তখনও তার শরীরে ৩৪ শতাংশ মেদ ছিল। আর সেই কারণে সে ডায়েটের সঙ্গে জিম করতেও শুরু করে। মৃদুল জানিয়েছে সে সবকিছুই করেছিল বিশেষজ্ঞদের পরামর্শ নিয়ে। 

56

পরিমিত খাবার আর নিয়মিত স্বাস্থ্য চর্চা করে এখন ঝরঝরে মৃদুল রাজপুত। আগের ছবির সঙ্গে এখন আর তার তুলনাই চলে না। মৃদুলের কথায় প্রথম ৮-১০ দিন একটু সমস্যা হয়েছিল। কিন্তু এখন বদলে যাওয়া অভ্যাই তাঁর রোগকার জীবনের রুটিন হয়ে গেছে। 
 

66

এখন মৃদুলের সকাল শুরু হয় শরীর চর্চা দিয়ে। নতুন কিছু করার পরিকল্পনা থাকলে তা অবিলম্বলে শুরু করতে হবে। আর নিজের কাছেই নিজেকে প্রতিজ্ঞা করতে হবে বদল আনার। এটাই এখন মৃদুলের জীবনের মূলমন্ত্র।  

Share this Photo Gallery
click me!
Recommended Photos