দারুণ সুযোগ, দশম শ্রেণী পাশ করেই মিলবে কেন্দ্রীয় সরকারি চাকরি

দশম শ্রেনী পাশ করলেই এবার কেন্দ্রীয় সরকারি চাকরি হাতের মুঠোয়। এমনই সুযোগ মিলছে। ফলে চাকরিপ্রার্থীদের জন্য সুবর্ণ সুযোগ, বিশেষত যাঁরা সরকারি চাকরি খুঁজছেন, অথচ হা-পিত্যেশ করে বসে থাকতে হচ্ছে, তাঁদের জন্য এই প্রতিবেদন দারুণ খুশির খবর আনবে তা,বলাই বাহুল্য। 

Parna Sengupta | Published : Sep 3, 2021 11:45 AM IST

110
দারুণ সুযোগ, দশম শ্রেণী পাশ করেই মিলবে কেন্দ্রীয় সরকারি চাকরি

শূণ্যপদ রয়েছে কেন্দ্রীয় প্রতিরক্ষা মন্ত্রকে। মন্ত্রকের তরফ থেকে আগ্রহী প্রার্থীদের আবেদন করতে বলা হয়েছে। খুব দ্রুত এই আবেদন করতে হবে। 

210

প্রতিরক্ষা মন্ত্রকে খালি রয়েছে সিভিল মোটর ড্রাইভার, ক্লিনার এবং অন্যান্য পদ। প্রায় ৪০০টি শূন্যপদের জন্য আগ্রহী প্রার্থীদের কাছ থেকে দরখাস্ত চাইছে মন্ত্রক। 

310

মন্ত্রকের সরকারি বিবৃতি জানাচ্ছে এই পদগুলির জন্য লোক চেয়ে বিজ্ঞাপন দেওয়া হয়েছিল জুন মাসে। তবে নতুন করে ফের বিজ্ঞাপন দেওয়া হয়েছে। 

410

সিভিলিয়ান মোটর ড্রাইভার, ক্লিনার, সিভিলিয়ান ক্যাটারিং ইন্সট্রাক্টর এবং কুকের জন্য আবেদন জমা পড়েছে। তবে এখনও খালি রয়েছে পদ। এই লিংকে ক্লিক করলেই মিলবে তথ্য। https://indianarmy.gov.in/Site/FormTemplete/frmTempSimple.aspx?MnId=bzcZcWvhijk25Jf9IciTNeYK1Bm1dG9jTURlmWAqsqw=&ParentID=4GAmUDuJQUrTB6e9NXqEDw==&flag=FQjxkmIHoWGf3etcpSVKXQ==

510

তবে ইতিমধ্যেই যাঁরা অ্যাপ্লাই করেছেন, তাঁদের নতুন করে আবেদন করতে হবে না বলে জানিয়েছে প্রতিরক্ষা মন্ত্রক। চাকরির বিজ্ঞপ্তি অনুযায়ী, প্রার্থীরা বিজ্ঞপ্তি প্রকাশের ২১ দিনের মধ্যে চাকরির জন্য আবেদন করতে পারবেন। 

610

বিজ্ঞপ্তির তারিখ ছিল ২৮শে অগাষ্ট, ২০২১। আবেদন জমা দেওয়ার শেষ তারিখ ১৭ই সেপ্টেম্বর, ২০২১। ফলে হাতে এখনও সময় রয়েছে যোগ্য প্রার্থীদের, যাঁরা আবেদন করতে চান। 

710

খালি পদের সংখ্যা ৪০০টি। এর মধ্যে সিভিল মোটর ড্রাইভার (শুধুমাত্র পুরুষ প্রার্থীদের জন্য)- ১১৫টি পদ, ক্লিনার - ৬৭টি পদ, কুক- ১৫টি পদ, সিভিলিয়ান ক্যাটারিং ইন্সট্রাক্টর - ৩টি পদ, 

810

শ্রম (শুধুমাত্র পুরুষ প্রার্থীদের জন্য) - ১৯৩টি পদ, এমটিএস (সাফাইওয়ালা) (বিশেষত পুরুষ) - ৭টি পদ। প্রতিরক্ষা মন্ত্রকে এই পদগুলিতে আবেদন করতে গেলে প্রার্থীকে দশম শ্রেণী পাস করতে হবে। 

910

সিভিল ক্যাটারিং ইন্সট্রাক্টর, ক্লিনার, কুক, লেবার এবং এমটিএস পদে নিয়োগের জন্য প্রার্থীর বয়স ১৮ থেকে ২৫ বছরের মধ্যে হতে হবে। সিভিল মোটর চালক পদে নিয়োগের জন্য প্রার্থীর বয়স ১৮ বছর থেকে ২৭ বছরের মধ্যে হতে হবে।

1010

প্রার্থীদের দক্ষতা, শারীরিক ও ব্যবহারিক পরীক্ষা এবং লিখিত পরীক্ষার ভিত্তিতে এই পদগুলির জন্য নির্বাচন করা হবে বলে জানিয়েছে প্রতিরক্ষা মন্ত্রক। মেধার ভিত্তিতেই নির্বাচন হবে। 

Share this Photo Gallery
click me!
Recommended Photos