Padma Award 2020: পদ্ম পুরস্কারপ্রাপ্তদের আলিঙ্গন, আদনান সামির কাঁধে হাত দিয়ে কথা বললেন মোদী

রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ (Ramnath Kovid) সোমবার ১১৯ জনের হাতে পদ্মপুরস্কার (Padma Awarde) তুলেদেন। অসামান্য কাজের জন্য তাঁদের সম্মানিত করেন। এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Narendra Modi)। রাষ্ট্রপতি ভবনের ঐতিহাসিক দরবার হলে প্রধানমন্ত্রী মোদী সম্মানিত ব্যক্তিদের সঙ্গে দেখা করেছেন। তাঁদের সঙ্গে আলোচনা করেন। তিনি পদ্ম সম্মানে ভূষিত প্রত্যেক ব্যক্তিকে শুভেচ্ছা জানিয়েছেন, তাঁদের মঙ্গল কামনা করেছেন। 
 

Asianet News Bangla | Published : Nov 8, 2021 3:25 PM IST / Updated: Nov 08 2021, 10:57 PM IST

18
Padma Award 2020: পদ্ম পুরস্কারপ্রাপ্তদের আলিঙ্গন, আদনান সামির কাঁধে হাত দিয়ে কথা বললেন মোদী

পদ্ম সম্মান উপলক্ষ্যে সোমবার রাষ্ট্রপতি ভবনের দরবার হলে বসেছিল চাঁদের হাট। রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ ছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ। তবে এই অনুষ্ঠান রীতিমত নজর কেড়েছেন নরেন্দ্র মোদী। পদ্ম সম্মানে ভূষিতদের সঙ্গে এক অন্যরকম সন্ধ্যা কাটালেন প্রধানমমন্ত্রী। 

28

পদ্ম পুরষ্কারে সম্মানিত ব্যক্তিদের সঙ্গে ব্যক্তিগতভাবে কথা বলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তাঁদের সঙ্গে কুশল বিনিয়ম করেন। সোমবার বর্ণময় এই অনুষ্ঠানে সম্পূর্ণ অন্যমেজাজে দেখা যায় প্রধাননন্ত্রী নরেন্দ্র মোদীকে। 
 

38

এদিনের অনুষ্ঠানে বিশেষ অতিথি ও তাঁদের পরিবারের সঙ্গে দেখা করেছেন তিনি। কথা বলেছেন।  দরবার হলের ঐতিহাসিক মুহূর্তকে আরও উজ্জ্বল করে দিয়েছেন তিনি। 

48

সমস্ত ভেদাভেদ দূর করে পুরষ্কার প্রাপকদের জ়ড়িয়ে ধরে শুভেচ্ছা জানিয়েছেন প্রধাননন্ত্রী নরেন্দ্র মোদী। কোনও বিশেষ ব্যক্তির কাঁধে হাত রেখে কুশল বিনিময় করেছেন আবার ব্যক্তি পুরষ্কার প্রককের হাত ধরে তাঁর সঙ্গে কথা বলেছেন। আধনান স্বামীর কাঁধে হাত দিয়ে কুশল বিনিম. করেন মোদী।
 

58

 প্রধাননন্ত্রী মোদী সম্মানিতদের পরিবারের সঙ্গেই কথা বলেন। তাঁদের সঙ্গেও কুশল বিনিময় করেন। একই সঙ্গে পরিবারের সদস্যদেরও কৃতিত্বের জন্য শুভেচ্ছা জানিয়েছেন। প্রধানমন্ত্রীর ব্যক্তিগত উদ্যোগে দেশের বিভিন্ন প্রান্ত থেকে আসা সম্মিত ব্যক্তিরা একটি পারিবারিক সন্ধ্যা কাটাতে পারেন। 

68

পদ্ম পুরষ্কার ভারতের সর্বোচ্চ বেসমারিক পুরস্কারগুলির মধ্যে একটি। শিল্পকলা, সমাজসেবা, জনকল্যাণমূলক কাজ, চিকিৎসা, সাহিত্য, খেলাধূলার ক্ষেত্রে এই পুরস্কার প্রদান করা হয়। 
 

78

 পদ্ম পুরস্কার দেওযা হয় তিনটি বিভাগে- পদ্মবিভূষণ, পদ্মভূষণ ও পদ্মশ্রী।  ২০২০ সালের অসামান্য কৃতিত্বের জন্য ১১৯ জনকে পদ্ম সম্মানে ভূষিত করা হয়েছে। যার মধ্যে ৭ জনকে পদ্মবিভূষণ, ১০জন পদ্মভূষণ ও ১০২ জনকে পদ্মশ্রী সম্মান প্রদান করা হয়।

88

এই সন্ধ্যায় পুরষ্কার প্রাপকদের মধ্যে ছিলেন কঙ্গনা রানাওয়াত, পিভি সিন্ধুসহ ২৯ জন মহিলা। একজন ট্রান্সজেন্টার । ১৬জনকে মরোনোত্তর সম্মান প্রদান করা হয়। যার মধ্যে উল্লেখযোগ্য নাম সুষমা স্বরাজ, অরুণ জেটলি।  

Share this Photo Gallery
click me!
Recommended Photos