আন্দোলনের শততম দিনের কর্মসূচি ঘোষণা, কৃষক আন্দোলন চলবে বলেও জানালেন রাকেশ টিকাইত

কৃষি আইনের বিরুদ্ধে প্রতিবাদ এখনও চলবে তেমনই জানিয়েছে কৃষক আন্দোলনের নেতা রাকেশ টিকাইত। অন্যদিকে শনিবার কৃষক আন্দোলন ১০০ তম দিনে পড়বে। আন্দোলনের শততম দিন উদযাপনের জন্য কুন্ডলি-মানসের ও পালওয়াল এক্সপ্রেস ওয়েতে পাঁচ ঘণ্টা ধরে অবরোধ চালান হবে বলে ঘোষণা করেছে আন্দোলনকারী কৃষকরা। 

Asianet News Bangla | Published : Mar 5, 2021 5:57 AM IST

17
আন্দোলনের শততম দিনের কর্মসূচি ঘোষণা, কৃষক আন্দোলন চলবে বলেও জানালেন রাকেশ টিকাইত

কেন্দ্রীয় সরকারে পাশ করা নতুন তিনটি আইনের বিরুদ্ধে গত ২৬ নভেম্বর থেকে দিল্লির উপকণ্ঠে আন্দোলন চালিয়ে যাচ্ছেন কৃষকরা। আগামিকাল অর্থাৎ শনিবার কৃষক আন্দোলন শততম দিনে পড়বে। 

27

আন্দোলনের শততম দিন উগযাপতের জন্য আন্দোলনকারী কৃষক আবারও অবরোধের পথ নিয়েছেন। আন্দোলনকারী কৃষক নেতারা জানিয়েছেন শনিবার তাঁরা কুন্ডলি-মানসের ও পালওয়াল এক্সপ্রেস ওয়েতে পাঁচ ঘণ্টা ধরে অবরোধ করবেন।  সংযুক্ত কিষাণ মোর্চার তরফ থেকে একই বিজ্ঞপ্তি জারি করে জানান হয়েছে বেলা ১১টা থেকে বিকেল চারটে পর্যন্ত অবরোধ চলবে। 

37

 আরও এবার জাতীয় রাজধানী ও সংলগ্ন এলাকায় প্রবল যানজটের সম্ভাবনা রয়েছে বলেও মনে করেছে দিল্লি প্রশাসন। একই সঙ্গে কৃষকরা জানিছেনে ওই সময় টোলপ্লাজাগুলিও তাঁরা বন্ধ করবে দেবেন। কোনও অর্থ সংগ্রহ করা যাবে না টোল প্লাজাগুলি থেকে। 
 

47

অন্যদিকে আন্দোলনকারী কৃষক নেতা রাকেশ টিকাইত জানিয়েছে একশো দিনেও শেষ হবে না। তাঁদের আন্দোলন দীর্ঘ দিন ধরেই চলবে। দিল্লির উপকণ্ঠ ধর্না অবস্থানের জন্য তাঁরা প্রস্তুত রয়েছে। 

57

রাকেশ টিকাইত জানিয়েছেন, সরকার কৃষকদের সঙ্গে কথা বলতে রাজি না হওয়ার পর্যন্ত তাঁদের অবস্থান অব্যাহত থাকবে। ফলসের নূন্যতম সহায়ক মূল্যের দাবিতে তাঁরা এখনও অনড় রয়েছেন। একই সঙ্গে নতুন তিনটি কৃষি আইন বাতিল করতে হবে বলেও জানিয়েছেন কৃষক নেতা। 

67

পশ্চিমবঙ্গ, তামিলনাড়ু, কেরল, অসম এই চার রাজ্যে বিধানসভা নির্বাচনের প্রসঙ্গও তোলের রাকেশ টিকাইত। তিনি বলেন সংশ্লিষ্ট রাজ্যগুলিতে বিধানসভা নির্বাচনের পর সেখানকার কৃষকরাও তাঁদের সঙ্গে আন্দোলনে সামিল হবে বলেও আশা প্রকাশ করেছেন তিনি। 

77

সূত্রের খবর পশ্চিমবঙ্গ সহ একাধিক রাজ্যে বিধানসভা নির্বাচনে বিজেপির বিরুদ্ধেও আন্দোলনকারী কৃষকরা প্রচার করবেন।  

Share this Photo Gallery
click me!
Recommended Photos