বিজেপি রাজ্যেই ক্রিকেটে পুরস্কার ৫ লিটার পেট্রোল, দেশ জুড়ে চলছে অভিনব সব প্রতিবাদ, দেখুন

সারাদেশে গত কয়েকদিন ধরে একটানা বেড়ে চলেছে পেট্রোপণ্যের দাম ত্রাহি ত্রাহি অবস্থা সাধারণ মানুষের। কয়েকটি রাজ্যে তো পেট্রোলের দাম সেঞ্চুরি পার করেছে। পাশাপাশি বাড়ছে ডিজেলের দামও। এই অবস্থায় সারা দেশ জুড়েই দেখা যাচ্ছে অভিনব সব প্রতিবাদ। এমনকী বিজেপি শাসিত রাজ্যগুলিও বাদ যাচ্ছে না।

amartya lahiri | Published : Mar 2, 2021 8:22 AM IST

16
বিজেপি রাজ্যেই ক্রিকেটে পুরস্কার ৫ লিটার পেট্রোল, দেশ জুড়ে চলছে অভিনব সব প্রতিবাদ, দেখুন

আবৃতি করলে বিনামূল্যে পেট্রোল

দিন কয়েক আগে পর্যন্ত তামিলনাড়ুর কারুর জেলার এক পেট্রোল পাম্পে, কোনও ভুল ভ্রান্তি ছাড়া 'তিরুক্কুরাল' আবৃত্তি কারতে পারলে শিশুদের বিনামূল্যে ১ লিটার করে পেট্রোল সরবরাহ করা হচ্ছিল। গত ১৬ জানুয়ারি তিরুবল্লুভার দিবস উপলক্ষে এই সুযোগ চালু করা হয়েছিল। একইসঙ্গে পেট্রোপণ্যের দাম বৃদ্ধির প্রতিবাদ এবং তিরুবল্লুভার-কে স্মরণ করার অভিনব উদ্যোগ নিয়েছিল তারা।

26

পেট্রোল পাম্পে সেঞ্চুরি

ফেব্রুয়ারি মাসের মাঝামাঝি সময়ে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া একটি ছবিতে দেখা গিয়েছিল, একটি পেট্রোল পাম্পের সামনে এক ব্যক্তি একটি ক্রিকেট ব্যাট এবং হেলমেট নিয়ে শতরান করার ভঙ্গীতে পোজ দিচ্ছেন। প্রতি লিটার পেট্রোলের দাম ১০০ টাকার ছুঁয়েছে, সেই ঘটনাকেই ব্যঙ্গ করে ওই কাজ করেছিলেন তিনি।

36

ই-স্কুটারে মমতা

আবার দিন কয়েক আগে টলমল হাতে ইস্কুটার চালাতে দেখা গিয়েছিল বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে। সেটিও ছিল জ্বালানির মূল্যবৃদ্ধির অভিনব প্রতিবাদ।

 

46

ক্রিকেটে পুরস্কার তেল

গত রবিবার আবার মধ্যপ্রদেশের ভোপালে একটি ক্রিকেট টুর্নামেন্টে সেরা ক্রিকেটারকে পুরস্কার হিসাবে দেওয়া হল ৫ লিটার পেট্রোল। টুর্নামেন্টটি আয়োজন করেছিলেন ভোপালের কংগ্রেস নেতা মনোজ শুক্লা।

56

মিম-এ প্রতিবাদ

এছাড়া বহু  মানুষ তাঁদের প্রতিবাদের ভাষা হিসাবে বেছে নিয়েছেন সোশ্যাল মিডিয়ায় মিম, জোক ইত্যাদিকে।

66

তারপরও দাম বাড়ছেই

এত প্রতিবাদ সত্ত্বেও লাগাম লাগছে না পেট্রোপণ্যের দামে। সোমবার রাতেই দেশের চারটি মেট্রো শহরে ভর্তুকিযুক্ত রান্নার গ্যাস বা এলপিজি (LPG)-র দাম ২৫ টাকা বাড়ানো হয়েছে।

Share this Photo Gallery
click me!
Recommended Photos