সোশ্যাল মিডিয়া তাঁকে 'হতাশ' করেছে, চরম পরিস্থিতি ঐক্যবদ্ধ থাকার আর্জি রতন টাটার

৮২ বছরের রতন টাটা সোশ্যাল মিডিয়ায় তেমন সক্রিয় না হলেও তাঁর ফলোয়ার সংখ্যা ২০ লক্ষের বেশি। বর্তমানে অবসর জীবন কাটাচ্ছেন  তিনি। আর অবসরের দিনগুলি চূড়ান্তভাবে উপভোগ করছেন বলেও জানিয়েছেন নেট বন্ধুদের। কিন্তু দেশের বর্তমান বিষয় গুলি নিয়ে এখনও চিন্তা করেন তিনি। প্রয়োজনে নিজের গুরুত্বপূর্ণ মত শেয়ারও করেন সোশ্যাল মিডিয়ার বন্ধুদের সঙ্গে। কিন্তু এবার কিছুটা উল্টো পথেই হাঁটলেন রতন টাটা। বললেন সোশ্যাল মিডিয়ার ব্যবহারকারীরা তাঁকে রীতিমত নিরাশ করেছে। দেশ বর্তমানে কঠিন সময়ের মধ্যে দিয়ে যাচ্ছে। কিন্তু এই সময়ও সোশ্যাল মিডিয়া ব্যবহারকারীরা অনলাইন প্ল্যাটফর্মে  নিজেদের মধ্যে বিরোধ চালিয়ে যাচ্ছে। এখন দেশের মানুষের ঐক্যবদ্ধ হওয়ার সময়। কী প্রসঙ্গে এই রতন টাটার এই মন্তব্য তা অবশ্য তিনি স্পষ্ট করেননি। তবে রতন টাটার অনুগামীরা মনে করছেন করোনাভাইরাসের সংক্রমণ আর আর সীমান্তে ভারত চিন সংঘর্ষে ২০ ভারতীয় জওয়ানের মৃত্যু প্রসঙ্গেই তিনি এই মন্তব্য করেছেন। 
 

Asianet News Bangla | Published : Jun 22, 2020 6:46 AM IST

110
সোশ্যাল মিডিয়া তাঁকে 'হতাশ' করেছে, চরম পরিস্থিতি ঐক্যবদ্ধ থাকার আর্জি রতন টাটার

রবিবার শিল্পপতি রতন টাটা সোশ্যাল মিডিয়ায় একটি বার্তা দেন। যেখানে তিনি বলেন নেট দুনিয়া তাঁকে হতাশ করেছে। ইনস্টাগ্রামে এই বার্তা দেওয়ার পরই তা ভাইরাল হয়ে যায়। চলতে থাকে শেয়ার আর উত্তর দেওয়ার পালা। 

210

সোশ্যাল মিডিয়ায় তেমন সক্রিয় নন রতন টাটা। কিন্তু তাঁর ফলোয়র সংখ্যা ২.৬ মিলিয়ন। যা রীতিমত ইর্শাজনক অন্যান্য সেলিব্রিটিদের কাছে। কিন্তু সেসব থোড়াই কেয়ার করেন রতন টাটা। রবিবার সোশ্যাল মিডিয়ায় দেওয়া বার্তায় রতন টাটা স্বীকারও করেনিয়েছেন যে তিনি তেমন ভাবে সক্রিয় নয় সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে। 

310

রতন টাটা বলেছেন এই বছরটি সবার কাছেই অত্যন্ত চ্যালেঞ্জের। কিন্তু তিনি দেখেছেন সোশ্যাল মিডিয়া ব্যবহারকারীরা অনলাইন প্ল্যাটফর্মে দাঁড়িয়ে একে অপরকে ক্ষতবিক্ষত করতে ব্যস্ত। ছোট করতে সর্বদা তৈরি থাকছে।  

410

রতন টাটার কথায় সব জিনিসেরই দ্রুত বিচার অবিলম্বে নিষ্পত্তির পাশাপাশি কঠোরতারও দাবি তুলছে। 
 

510

রতন টাটা আরও বলেছেন, তিনি বিশ্বাস করেন এই বছরটি সকলের ঐক্যবদ্ধ থাকা উচিৎ। একে অপরকে ছোট না করে সংবেদনশীলতা ও দয়া প্রদর্শন অনেক বেশি জরুরি। 

610

রতন টাটা আরও বলেছেন তাড়াহুড়োর চেয়ে ধৈর্য্য ধরে অপেক্ষা করা অনেক বেশি প্রয়োজনীয়। পাশাপাশি তিনি জানিয়েছেন অনলাইনে তাঁর উপস্থিতি সীমাবদ্ধ। 

710

কিন্তু এখনও তিনি আশাবাদী, ঘৃণা ও হুমকি দিয়ে কোনও কিছুই জয় করা যাবে না। সহানুভূতি আর সাহায্যই শেষ কথা বলবে। আর সেই দিকেই আগামী দিনে মানুষ এগিয়ে যাবে। 

810

এই পোস্টটি তাঁর অনুগামীদের অনুপ্রাণিত করেছে। অনেক নেটবন্ধুই পোস্টটিতে লাইক দিয়েছেন আর শেয়ার করেছেন। 
 

910

করোনাভাইরাসের সংকট কাটিয়ে উঠতে রতন টাটা সোশ্যাল মিডিয়ার মাধ্যমে পরিস্থিতির সঙ্গে মানিয়ে নেওয়া ও নির্মাণ শৈলি বজার রাখার আবেদন জানিয়েছিলেন। 

1010
रतन भारत आ गए, लेकिन उनकी प्रेमिका नहीं आईं, कुछ दिनों बाद उन्होंने अमेरिका में ही किसी और से शादी कर ली। उस इंटरव्यू में रतन ने कबूल किया था कि चार बार उनकी शादी बस होते-होते रह गई।
Share this Photo Gallery
click me!
Recommended Photos