করোনা স্বাস্থ্যবিধি মেনেই শেষ বিদায় লাদাখের শহিদ সন্তোষ বাবুকে, চোখে জল আট থেকে আশির

সোমবার পূর্ব লাদাখের গ্যালওয়ান সীমান্তে চিনা সেনার সঙ্গে সংঘর্ষে জড়িয়ে পড়েছিলেন বিহার রেজিমেন্টের কর্নেল সন্তোষ বাবু। সেই দিনই শহিদ হন তিনি। বৃহস্পতিবার তাঁর কফিনবন্দি দেহ ফেরে জন্মভূমি তেলাঙ্গনার বিদ্যানগরে। কর্নেলকে শেষ বিদায় জানাতে রাস্তাতেই জড়ো হন বহু মানুষ। শেষবারের মত প্রিয় সন্তোষবাবুকে একবার ছুঁয়ে দেখার আকুতি নিয়েই এসেছিলেন প্রতিবেশীরা। মনে মনে সকলের একটাই অঙ্গীকার ছিল প্রিয় কর্নেলেন বলিদান যেন বৃথা না যায়। গার্ড অব অনারের মাধ্যমেই সেনাবাহিনী বিদায় জানায় শহিদ সন্তোষ বাবুকে। 
 

Asianet News Bangla | Published : Jun 18, 2020 6:56 AM IST

18
করোনা স্বাস্থ্যবিধি মেনেই শেষ বিদায় লাদাখের শহিদ সন্তোষ বাবুকে, চোখে জল আট থেকে আশির

সন্তোষবাবুর নেতৃত্বেই ভারতী সেনাবাহিনীর ছোট্ট একটি দল কথা বলতে গিয়েছিলেন গ্যালওয়ানে দখল করে থাকা চিনা সেনাদের সঙ্গে। সেনাবাহিনীর সূত্রের খবর নিরস্ত্র অবস্থাতেই টহল দেওয়ার জন্য গিয়েছিলেন তাঁরা।
 

28

সন্তোষবাবু কথা শোনেনি চিনা সেনা। উল্টে পাল্টা হিংসাত্মক ভূমিকায় অবতীর্ণ হয়েছিল বলেই সেনা সূত্রের খবর। সোমবারই চিনা সেনাদের মারে গুরুতর জখম হয়েছিলেন সন্তোষবাবু। পরে তাঁর মৃত্যু হয় সেনা সূত্রের খবর। 

38

তেলাঙ্গনার সূর্যপেটের বিদ্যানগর এলাকার বাসিন্দা ছিলেন। একালায় যথেষ্ট জনপ্রিয় ছিলেন কর্নেল। বৃহস্পতিবার কর্নেল সন্তোষবাবুর কফিন বন্দি নিয়ে যাওয়া হয় তাঁর জন্মস্থানে। শ্রদ্ধা জানাতে প্রচুর মানুষ ভিড় জমান। 

48

প্রিয় কর্নেলকে শেষবারের মত একবার ছুঁয়ে দেখার আর্তি নিয়েই জড়ো হয়েছিলন স্থানীয়রা। সন্তোষ বাবুকে শ্রদ্ধা জানাতে রাস্তার দুধারে ছিল শোকাতুর মানুষের ভিড়। 

58

করোনা সংক্রমণ উপেক্ষা করেই লকডাউনের মধ্যে বহু মানুষ এদিন রাস্তায় নেমেছিলেন প্রিয় কর্নেলকে শ্রদ্ধা জানাতে। 
 

68

জড়ো হয়েছিলেন প্রচুর মানুষ। কিন্তু সকলেই মনে চলেছেন নিরাপদ শারীরিক দূরত্ব আর করোনাভাইরাস সংক্রান্ত স্বাস্থ্যবিধি। 
 

78

গ্যালওয়ানে কর্নেল সন্তোষবাবুর আত্মত্যাগ বৃথা যাবে না। শেষ যাত্রা থেকেই উঠেছে এই আওয়াজ। 
 

88

ভারতীয় সেনাবাহিনীর তরফ থেকে গার্ড অব অনার দেওয়া হয় শহিদ কর্নেল সন্তোষ বাবুকে। 
 

Share this Photo Gallery
click me!
Recommended Photos