‘শাহ’ বৈঠকে ‘দ্য কাশ্মীর ফাইলসের’ টিম, উচ্ছ্বসিত টুইট বিবেকের

কাশ্মীর গণহত্যার গল্পকেই নতুন মোড়কে তুলে ধরেছে 'দ্য কাশ্মীর ফাইলস'। যা নিয়েই বর্তমানে গোটা দেশে চলছে জোরদার রাজনৈতিক চর্চা।

Jaydeep Das | Published : Mar 16, 2022 6:24 PM IST

14
‘শাহ’ বৈঠকে ‘দ্য কাশ্মীর ফাইলসের’ টিম, উচ্ছ্বসিত টুইট বিবেকের

গোটা দেশেই 'দ্য কাশ্মীর ফাইলস' দর্শকদের কাছ থেকে দারুণ সাড়া পাচ্ছে। বুধবার ১৬ মার্চ পরিচালক বিবেক রঞ্জন অগ্নিহোত্রী, অভিনেতা অনুপম খের, অভিনেত্রী পল্লবী জোশী এবং প্রযোজক অভিষেক সহ ছবির পুরো টিম দিল্লিতে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের(Home Minister Amit Shah) সাথে দেখা করলেন। তাদের এদিন তাদের কাজের ভূয়সী প্রশংসা করতে দেখা যায় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহকে। পাল্টা কৃতজ্ঞতা জানান বিবেকও। অন্যদিকে এদিনই আবার তারা দেখা করেন প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিংয়ের(Defense Minister Rajnath Singh) সঙ্গেও।

24

কাশ্মীর গণহত্যার গল্পকেই নতুন মোড়কে তুলে ধরেছে 'দ্য কাশ্মীর ফাইলস'। যা নিয়েই বর্তমানে গোটা দেশে চলছে জোরদার রাজনৈতিক চর্চা। কয়েকদিন আগেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সাথেও দেখা করে বিবেকের টিম। এবার দেখা হল স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে। এদিন তাদের আলাপচারিতার ছবি টুইটারেও শেয়ার করতে দেখা যায় পরিচালককে। টুইটারে ছবিগুলি শেয়ার করে বিবেক অগ্নিহোত্রী লিখেছেন, "অমিত শাহ জি আপনার উৎসাহের জন্য আপনাকে অনেক ধন্যবাদ। কাশ্মীরি জনগণ এবং নিরাপত্তা বাহিনীর মানবাধিকারের জন্য আপনার দীর্ঘ প্রচেষ্টা প্রশংসনীয়। একটি শান্তিপূর্ণ ও সমৃদ্ধ কাশ্মীরের জন্য আপনার দৃষ্টিভঙ্গি মানবতা এবং ভ্রাতৃত্বকে শক্তিশালী করবে।"

34

একইসঙ্গে কাশ্মীরে ৩৭০ ধারা রদ প্রসঙ্গেও কেন্দ্রের পাশে দাঁড়িয়ে ফের একবার নিজের মতামত ব্যক্ত করলেন বিবেক। অন্য একটি টুইটে পরিচালক লিখেছেন, "৩৭০ ধারা বাতিল করার সাহসী সিদ্ধান্তের পরে, অমিত শাহ জি মানুষের মন জেতার কাজ শুরু করেছেন। আমার কোন সন্দেহ নেই যে কাশ্মীর মানবতা এবং গোটা বিশ্বেই ঐক্যের প্রতীক। এটা চিরকাল উদাহরণ হিসেবে থেকে যাবে।” এদিকে এই ছবি প্রসঙ্গে প্রধানমন্ত্রী মোদি তাঁর সাম্প্রতিক সংসদীয় বৈঠকে বলেছিলেন যে 'ফিল্মে যা দেখানো হয়েছে তা দমন করার চেষ্টা করা হয়েছিল'। এরকম আরও ছবি তৈরি করা উচিত।” 

44

এদিকে এই ছবিটি ইতিমধ্যেই গোয়া, কর্ণাটক, উত্তরপ্রদেশ, উত্তরাখণ্ড, ত্রিপুরা সহ বিজেপি নেতৃত্বাধীন সরকারের প্রায় সমস্ত রাজ্যে করমুক্ত করা হয়েছে। এক সপ্তাহ পেরনোর আগেই ঢুকে পড়েছে পঞ্চাশ কোটির ক্লাবে। ১১ মার্চ মুক্তি পাওয়া এই ছবিটি মাত্র পাঁচ দিনে ৫০ কোটি টাকা আয় করে ফেলেছে। ছবিতে অভিনয় করেছেন অনুপম খের, মিঠুন চক্রবর্তী, পল্লবী জোশী।

Read more Photos on
Share this Photo Gallery
click me!
Recommended Photos