দিনের শুরুতে দেখে নিন সেরা ১০ হেডলাইনস, যাতে দিনভর থাকবে নজর

প্রতিমুহূর্তে ঘটে চলেছে নতুন কোনও ঘটনা। সেই সঙ্গে সমানে সামনে আসছে নিত্য-নতুন আপডেট। নতুন করে একটি দিন শুরুর সময় অবশ্যই একটা জিজ্ঞাস্য থাকে যে আজকের সেরা খবর কোনগুলো বা কোন খবরগুলিতে থাকবে নজর। এমনকিছু খবরের তালিকা এখানে দেওয়া হয়েছে যা আজ সারা দিন সকলের নজরে থাকবে। 

Asianet News Bangla | Published : Feb 7, 2020 2:54 AM IST / Updated: Feb 07 2020, 08:25 AM IST

110
দিনের শুরুতে দেখে নিন সেরা ১০ হেডলাইনস, যাতে দিনভর থাকবে নজর
দড়ি বেঁধে মহিলাকে অত্যাচার, গঙ্গারামপুরকাণ্ডে পুলিশের জালে অভিযুক্ত উপপ্রধান গা-ঢাকা দিয়েছিলেন তিনি , কিন্তু শেষরক্ষা আর হল না। গঙ্গারামপুরে মহিলার উপর নারকীয় অত্যাচারের ঘটনায় তৃণমূল উপপ্রধান অমল সরকারকে গ্রেফতার করল পুলিশ। মালদহের বামনগোলা থেকে গঙ্গারামপুর আসার পথে  অভিযুক্ত উপপ্রধান ধরা পড়ে যান বলে জানা দিয়েছে।
210
ফের বৃষ্টি কলকাতায়, আগাম জানাল আবহাওয়া দফতর ফের বৃষ্টির সম্ভাবনা বঙ্গে। শুক্রবার বিক্ষিপ্ত  বৃষ্টি হতে পারে কলকাতা সহ বাকি জেলায়। আগামীকাল দুই মেদিনীপুর ও দুই পরগনাতেও হালকা বৃষ্টির পূর্বাভাস রয়েছে। ৮ তারিখও হালকা বৃষ্টি হবে মেদিনীপুর, হাওড়া, বর্ধমান,হুগলিতে। তবে হাওয়া অফিস জানিয়েছে, ৯ তারিখ ধীরে ধীরে আকাশ পরিষ্কার হয়ে যাবে। ৯ তারিখের পর থেকে কলকাতার তাপমাত্রা ১৩ থেকে ১৪ ডিগ্রিতে  নামবে। জেলার তাপমাত্রা ১১ থেকে ১২ ডিগ্রির আশপাশেই থাকবে।
310
করোনা ভাইরাসের আতঙ্ক উপেক্ষা, চিনা প্রেমিকার সঙ্গে বিয়ে মেদিনীপুরের পিন্টুর করোনা ভাইরাসের আতঙ্ক নিয়ে যখন চিন,ভারত সহ সারা পৃথিবী জুড়ে ত্রাস। ঠিক সেই সময় ভিন্ন ভালোবাসার কথা শোনালো পিন্টু জানা ও এঞ্জেল। সংক্রমণের আতঙ্কে ভয় না পেয়ে চিনের এঞ্জেলকেই জীবনসঙ্গী হিসাবে বেছে নিল পূর্ব মেদিনীপুরের পিন্টু জানা। চিনের গোয়াং প্রদেশের এঞ্জেলের সঙ্গে পিন্টুর  প্রেমের গল্প এখন সবার মুখে মুখে।
410
১৯ জানুয়ারি ১৯৯০-তেই কবর দেওয়া হয়েছিল কাশ্মীর-কে, লোকসভায় হুঙ্কার মোদীর ১৯৯০ সালের ১৯ জানুয়ারি, কাশ্মীর উপত্যকা থেকে পণ্ডিত সম্প্রদায়-নির্বাসনের দিনই কাশ্মিরের পরিচয়-কে কবর দেওয়া হয়েছিল। বৃহস্পতিবার লোকসভায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এই কথা বলেই বিরোধী দল বিশেষ করে কংগ্রেসের বিরুদ্ধে চূড়ান্ত আক্রমণ শানালেন।
510
আরতি দাস থেকে মিস শেফালি, কীভাবে ষাটের দশকে রাতের কুইন হয়ে ওঠা সময়টা গত শতাব্দীর পাঁচের দশক। চলচ্চিত্র জগতে পা রাখাটাই তখন বিশাল বেপার। এমনই সময় কীভাবে তৈরি হল প্রথম বাঙালি ক্যাবারে ডান্সার! মিস শেফালির মোড়কে হারিয়ে গেল আরতি দাসের নাম। তিলে তিলে পাঁচ জনের এক জন হয়ে ওঠা এতটাই কী সহজ ছিল, সমাজের প্রতিবন্ধকতা কাটিয়ে এক দরিদ্র পরিবারের মেয়ে ঠাঁই পেল পাঁচতারা হোটেলে।
610
এক স্লাম ডগ মিলোনিয়ারের গল্প, নিউ ইয়র্কের বস্তির ছেলের ঝুলিতে এসেছিল চার-চারটি অস্কার নিজের পুরুষালি চেহারা এবং সহজাত অভিনয় প্রতিভা দিয়ে ষাট এবং সত্তরের দশকে পর্দা কাঁপিয়েছেন একের পর এক কালজয়ী হলিউডি ছবিতে। বিপ্লবী ক্রীতদাস, নির্দয় কাউবয়, খামখেয়ালী চিত্রশিল্পী, হতাশ চিত্রপরিচালক বিচিত্র সব চরিত্রে অভিনয় করেছেন কার্ক ডগলাস। দ্বিতীয় বিশ্বযুদ্ধে ইউএস নেভিতে যোগ দিয়ে পিতৃপ্রদত্ত নামটি পাল্টে ফেলেন তিনি। এক সাবমেরিন দুর্ঘটনায় আহত হয়ে নেভি থেকে অব্যাহতি পান। ফিরে এসে নিউ ইয়র্কের রেডিও এবং থিয়েটারে জড়িয়ে পড়েন। পুরনো বন্ধু লরেন বেকল তার প্রযোজক বন্ধু হ্যাল বি. ওয়ালিসের সাথে কার্কের পরিচয় করিয়ে দেওয়ার পর কার্কের সিনেমা জীবন শুরু। নিউ ইয়র্কের মন্টোগোমারি কাউন্টির এক এঁদো গলির রাশিয়ান অভিবাসী বার্থা-হ্যারি দম্পতির ছেলে ইশার ড্যানিয়েলোভিচ ডেমস্কি যে ভবিষ্যতে হলিউডের একজন কিংবদন্তী অভিনেতায় পরিণত হবেন, সেটা হয়তো সুদূর কল্পনাতেও ভাবতে পারেননি কেউ।
710
সৌরভের নাম ভাঙিয়ে বিজ্ঞাপন, ফ্ল্য়াট কিনতে গিয়ে ফাঁদে একাধিক মানুষ সৌরভের নাম ভাঙিয়ে বিজ্ঞাপন। রিয়েল এস্টেট কোম্পানির প্রতারণার ফাঁদে পা দিলেন একাধিক মানুষ। বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়ের ছবি বিজ্ঞাপনে ব্যবহার করে সস্তায় ফ্ল্যাট ও বাংলো বাড়ি পাইয়ে দেওয়ার নাম করে প্রতারণার অভিযোগ উঠল লেকটাউনের একটি রিয়েল এস্টেট কোম্পানির বিরুদ্ধে।লেকটাউনে অবস্থিত উষসী রিয়েল এস্টেট প্রাইভেট লিমিটেডের বিরুদ্ধে এই  অভিযোগ উঠল । অভিযোগ, বাজার থেকে কয়েক কোটি টাকা নিয়ে পালিয়ে যাবার ছক কষেছিলেন ওই সংস্থার কর্মকর্তারা।
810
ফের রাগাকে নিয়ে মস্করা নমোর, ভরা সংসদে বললেন 'টিউব লাইট' দিল্লিতে বিধানসভা ভোটের প্রচারে গিয়ে বুধবার এক জনসভায়  কর্মসংস্থান ইস্যুতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে লাঠিপেটার কথা বলেছিলেন রাহুল গান্ধী। কংগ্রেসের প্রাক্তন সভাপতির সেই বক্তব্যকে হাতিয়ার করে বৃহস্পতিবার সংসদে সরব হলেন মোদী। লোকসভায় এদিন খোলাখুলি রাহুল গান্ধীকে আক্রমণ করেন প্রধানমন্ত্রী। নাম না করে টিউবলাইট বলে কটাক্ষ করেন রাহুলকে।
910
নেহরু-ও কি সাম্প্রদায়িক ছিলেন, প্রশ্নের প্যাঁচে কংগ্রেস-কে ঘায়েল করলেন মোদী বিতর্কিত নাগরিকত্ব আইন বা সিএএ-তে সংখ্যালঘু মুসলিমদের প্রতি  বৈষম্যমূলক আচরণ করা হয়েছে। সিএএ পাস হওয়ার পর থেকে এই প্রশ্নেই কেন্দ্রকে বিদ্দ করছে বিরোধীরা। বৃহস্পতিবার জওহরলাল নেহরু অস্ত্রে সেই অভিযোগ উড়িয়ে বল কংগ্রেসের কোর্টে পাঠিয়ে দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।  শুধু নেহেরু নয়, দেশভাগ ১৯৭৫ সালের জরুরি অবস্থা এবং ১৯৮৪ সালের শিখ বিরোধী দাঙ্গার প্রসঙ্গ টেনে এদিন একেবারে কংগ্রেস-কে মাঠের বাইরে পাঠিয়ে দিলেন তিনি।
1010
শুরু থেকে শেষে শুধুই অ্যাকশন, যোদ্ধার ভূমিকায় চেনা লুকে টাইগার বাঘি ছবির গল্প মানেই পর্দায় টানটান উত্তেজনা। একের পর এক অ্যাকশন ছবিতে বাজিমাত করছেন টাইগার শ্রফ। যার সূত্রপাত ঘটেছিল বাঘি ছবির মধ্যে দিয়ে। কোথাও গিয়ে যেন সেই একই ছবি ধরা পড়ল এবার ছবির সিক্যোয়েলে। ২০১৯-এর শেষেই শুরু হয় বাঘি ছবির শ্যুটিং। সেই ছবির মধ্যে দিয়েই যোদ্ধা লুকে ধরা দিয়েছিলেন টাইগার।
Share this Photo Gallery
click me!
Recommended Photos