বন্ডগার্ল থেকে টম হ্যাঙ্কস, বিশ্বব্যপী করোনার কবলে কোন কোন তারকা, দেখে নিন একনজরে

বিশ্বব্যপী দুরন্ত গতিতে ছড়াচ্ছে করোনাভাইরাস। রোজই লাফিয়ে লাফিয়ে বেড়ে চলেছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। এর কবল থেকে নিস্তার নেই সেলেব-দেরও। সে তিনি কোনও রাষ্ট্রনেতা বা তাঁর নিকটজনই হোন, কিংবা বিশ্বখ্যাত অভিনেতা, বা গায়ক, লেখক, শিল্পী। কাউকেই রেয়াত করছে না করোনাভাইরাস। সেলেবদের মধ্যে কোভিড-১৯ রোগে আক্রান্ত হিসাবে প্রথম জানা গিয়েছিল হলিউড অভিনেতা টম হ্যাঙ্কস-এর নাম। রবিবার কোভিড-১৯ আক্রান্ত সেলেবদের তালিকায় সর্বশেষ হিসাবে জুড়েছে ব্রিটিশ অভিনেতা ইদ্রিস এলবা-র নাম। একনজরে দেখে নেওয়া যাক এই তালিকা, যা রোজই একটু একটু করে বেড়ে চলেছে  -   

 

amartya lahiri | Published : Mar 17, 2020 9:09 AM IST / Updated: Mar 17 2020, 11:45 PM IST

111
বন্ডগার্ল থেকে টম হ্যাঙ্কস, বিশ্বব্যপী করোনার কবলে কোন কোন তারকা, দেখে নিন একনজরে
টম হ্যাঙ্কস ও রিটা উইলসন - সেলেবদের মধ্যে প্রথম কোভিড-১৯ রোগে আক্রান্ত হন অস্কারজয়ী হলিউড অভিনেতা টম হ্যাঙ্কস ও তাঁর স্ত্রী রিটা উইলসন। এলভিস প্রেসলির জীবন নিয়ে তৈরি একটি সিনেমার সুটিং-এর জন্য তাঁরা অস্ট্রেলিয়ায় গিয়েছিলেন। সেখানেই এই করোগে আক্রান্ত হন। আপাতত সেখানেই আছেন তাঁরা।
211
ওলগা কার্লেঙ্কো - ফরাসী-ইউক্রেনিয় এই অভিনেত্রী 'কোয়ানন্টাম অব সোলেস' ছবিতে ড্যানিয়েল ক্রেগের বিপরীতে অভিনয় করেছিলেন। এছাড়া বন্ড গার্লের ঝুলিতে রয়েছে 'অবলিভিয়ন'-এর মতো ব্লকব্লাস্টার ছবিও। গত শনিবার (১৫ মার্চ) ওলগা সোশ্যাল মিডিয়ায় জানান, তিনিও কোভিড-১৯'এ আক্রান্ত। প্যারিস-এ নিজের বাড়িতেই আইসোলেশনে আছেন।
311
ইদ্রিস আলবা - ১৬ মার্চ ওলগা-র মতোই সোশ্য়াল মিডিয়ায় এক ভিডিও পোস্ট করে এই ব্রিটিশ অভিনেতা তথা মিউজিশিয়ান জানিয়ছেন তাঁর শরীরেও করোনাভাইরাস বাসা বেঁধেছে।
411
লুসিয়ান গ্রেইঞ্জ - বিশ্বখ্যাত রেকর্ডিং সংস্থা উইনিভার্সাল মমিউজিক গ্রুপের দীর্ঘদিনের চেয়ারম্যান তথা সিইও লুসিয়ান গ্রেইঞ্জ-ও কোভিড-১৯ রোগে আক্রান্ত হয়েছেন। তাঁকে লস এঞ্জেলেস শহরের ইউসিএলএ মেডিকাল সেন্টারে ভর্তি করা হয়েছে।
511
ক্রিস্টোফার হিভজু - যারা 'গেম অব থ্রোনস' সিরিজের ভক্ত তাদের কাছে ক্রিস্টোফার হিভজু, টরমুন্ড জায়ান্টসবেন নামেই বেশি পরিচিত। নেটফ্লিক্স-এর 'উইচার' সিরিজ-এর দ্বিতীয় সিজন-এও কাজ করার কথা ছিল তাঁর। কিন্তু সোশ্যাল মিডিয়ায় এই টেলি তারকাও জানিয়েছেন করোনাভাইরাস সংক্রমণ-এ আক্রান্ত হওয়ার কথা।
611
সোফিয়া গ্রেগরি ত্রুদো - পৃথিবীর সুপরিচিত রাষ্ট্রনেতা ও তাঁদের নিকটজনদের মধ্যে এই ভয়ঙ্কর সংক্রামক ব্যধীতে প্রথম আক্রান্ত হন কানাডার প্রেসিডেন্ট জাস্টিন ত্রুদোর স্ত্রী সোফিয়া গ্রেগরি ত্রুদো। তাঁকে পরিবার থেকে বিচ্ছিন্ন করে রাখা হয়েছে। প্রেসিডেন্ট ও তাঁদের সন্তানদেরও বিচ্ছিন্নভাবে রাখা হয়েছে।
711
বেগোনা গোমেজ - শনিবার (১৫ মার্চ) রাতে স্পেনের প্রধানমন্ত্রী পেদ্রো স্যাঞ্চেজ-এর স্ত্রী বেগোনা গোমেজ-এর করোনাভাইরাস পরীক্ষার ফল ইতিবাচক আসে। তবে প্রধানমন্ত্রী ও তাঁর স্ত্রী - দুজনেরই শরীর স্বাস্থ্য ভালো রয়েছে হলে জানিয়েছে সেই দেশের সরকার। তবে দেশে আক্রান্তের সংখ্যা ৬০০০ পার করাতে আপাতত সেই দেশে লকডাউন প্রোটোকল জারি করা হয়েছে।
811
মাইকেল আর্তেতা - ১২ মার্চ ৩৭ বছর বয়সী আর্সেনাল ফুটবল ক্লাবের এই ম্যানেজার-এর কোভিড-১৯ রোগ ধরা পড়েছিল।
911
ক্যালাম হাডসন-ওদোই - একই দিনে ইংলিশ প্রিমিয়ার লিগের আরেক ক্লাব চেলসি-র প্রতিশ্রুতিমান ফুটবলার ১৯ বছরের ক্যালাম হাডসন-ওদোই'ও এই রোগে আক্রান্ত বলে জানা যায়।
1011
পাওলো দিবালা - এই আর্জেন্টিনিয় ফুটবলার-কে বাঙলার অনেকেই চেনেন। দিবালা খেলেন ইতালির জুভেন্টাস ক্লাবে। তিনিও এই রোগে আক্রান্ত। চিনের পর ইতালি-তেই এই রোগের প্রাদুর্ভাব সবচেয়ে বেশি পড়েছে।
1111
দানিয়েলে রুগানি - শুধু দিবালা-ই নয়, ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর সতীর্থদের মধ্যে আরও একজন, সেন্টার ব্যাক রুগানি-ও করোনাভাইরাস-এর কবলে পড়েছেন।
Share this Photo Gallery
click me!
Recommended Photos