ঘরোয়া ক্রিকেট থেকে রাতারাতি আইপিএল তারকা, জেনে নিন দেবদূত পাড়িকলের সফর

তিন মর,সুম পর আইপিএলের প্রথম ম্যাচেই জয় দিয়ে শুরু করল বিরাট কোহলির রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। ডেভিড ওয়ার্নারের সানরাইজার্সকে ১০ রানে হারাল আরসিবি। অভিষেক ম্য়াচেই দুরন্ত হাফ সেঞ্চুরি করে নজর কাড়লেন আরসিবির নতুন তারকা দেবদূত পাড়িকল। পার্থিব প্যাটেলের মতো অভিজ্ঞ ব্যাটসম্যানকে বসিয়ে পাড়িকলকে দলে জায়গা দিয়েছিলেন বিরাট। অধিনায়কের ভরসার যোগ্য সম্মান দেন তিনি। আর তার দুরন্ত ইনিংসের সৌজন্যে রাতারাতি হয়ে উঠলেন তারকা।
 

Sudip Paul | Published : Sep 22, 2020 5:13 AM IST

16
ঘরোয়া ক্রিকেট থেকে রাতারাতি আইপিএল তারকা, জেনে নিন দেবদূত পাড়িকলের  সফর

আইপিএলের মতো মেগা মঞ্চে অভিষেকেই মাত্র ৩৪ বলে অর্ধশতরান করে এক দিনেই হিরো হয়ে উঠেছেন কর্ণাটকের দেবদূত পাড়িকল। ৪২ বলে ৫৬ রানের অনবদ্য ইনিংস খেলে বিজয় শংকরের বলে আউট হন তিনি। 
 

26

কর্ণাটকের হয়ে ঘরোয়া ক্রিকেটে সৈয়দ মুস্তাক আলি ট্রফিতে সর্বোচ্চ স্কোরার হন পাড়িকল। টুর্রনামেন্টে ১২ ম্যাচে মোট ৫৮০ রান করেন তিনি। গড় ৬৪, স্ট্রাইক রেট ১৭৫। একইসঙ্গে একটি সেঞ্চুরি ও ৫টি হাফ সেঞ্চুরিও আসে দেবদূত পাড়িকলের ব্যাট থেকে।
 

36

আরসিবি টিমে সবসময়ই বড়ো বড়ো তারকারা ছিল। কিন্তু আজ পর্যন্ত আইপিএল ট্রফি অধরাই থেকে গিয়ে বিরাট কোহলির দলের। তবে এবার দলে রয়েছে শিবম দুবে, দেবদূত পাড়িকলের মত যুব তারকারা। তাদেরকে ঘিরেই নতুন করে স্বপ্ন দেখছে আরসিবি।
 

46

২০০০ সালের ৭ জুলাই কেরেলায় জন্মগ্রহণ করেন পাড়িকল। যদিও পড়ে তার পরিবার ব্যাঙ্গালোরে চলে আসে। পাড়িকল কর্ণাটকে ইনস্টিটিউট অব ক্রিকেটে নিজের কেরিয়ার শুরু করেন। অনুর্ধ্ব ১৯ ও অনুর্ধ্ব ১৬ ক্রিকেট কর্ণাটকের হয়েই খেলেন পাড়িকল।
 

56

মাত্র ১৭ বছর বয়সে কর্ণাটক প্রিমিয়ার লিগে খেলেন দেবদূত। ২০১৮ সালের ২৮ নভেম্বর কর্ণাটকের হয়ে রঞ্জি ট্রফিতে অভিষেক হয় তার। ঘরোয়া ক্রিকেটে উল্লেখজনক পারফরমন্সের সৌজন্যে তাকে আরসিবি দলে নেওয়া হয়।
 

66

বিজয় হাজারে ট্রফিতে কর্ণাটকের হয়ে ৬০৯ রান করেন দেবদূত, লিস্ট এ ক্রিকেটে ৫৯ গড়েব ১৩ ম্যাচে  ৬৫০ রান করেন তিনি। অনুর্ধ্ব ১৯ ইন্ডিয়া টিমেও খেলেছেন পাড়িকল। তবে আইপিএলের অভিষেকেই তিনি যে ইনিংসটা খেলেছে তা তার জীবন বদলে দিতে পারে বলেই মনে করছেন ক্রিকেট বিশেষজ্ঞরা। দেবদূত পাড়িকলের ব্যাট থেকে এমন অনেক ইনিংস দেখার অপেক্ষায় আরসিবি দল ও সমর্থকরা।

Share this Photo Gallery
click me!
Recommended Photos