কোভিডে মৃত্যু শূন্য কলকাতা, ভ্য়াকসিন নিতে টোকেন ব্য়বস্থা চালু করছে পুরসভা

রাজ্যে সংক্রমণ এবং মৃত্যুর সংখ্যা ক্রমশ ওঠানামা করছে। এবার ফের বাড়ল একদিনের আক্রান্ত এবং মৃত্যু সংখ্যা। এবার ভ্য়াকসিন নিয়ে ভোগান্তি কমাতে  টোকেন ব্য়বস্থা চালু করছে কলকাতা পুরসভা।  শুক্রবারের  স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী রাজ্যে এই মুহূর্তে একদিনে আক্রান্ত হয়েছেন, ৭৯৩ জন থেকে বেড়ে ৮৪২ জন  এবং মৃত্যু বেড়ে হয়েছে  ১৬  জনের।  চলুন দেখে নেওয়া যাক বাংলা তথা কলকাতার কোভিড চিত্র।


 

Asianet News Bangla | Published : Jul 24, 2021 4:34 AM IST

19
কোভিডে মৃত্যু শূন্য কলকাতা, ভ্য়াকসিন নিতে টোকেন ব্য়বস্থা চালু করছে পুরসভা

 কোভিডের দ্বিতীয় তরঙ্গের দাপট আগের থেকে কমলেও রাজ্যে সংক্রমণ এবং মৃত্যুর সংখ্যা বারবার ওঠানামা করছে। এখনও মৃত্য়ু হচ্ছে বাংলার ৭ জেলায়। সেই ৭ জেলার মৃত্যুর লিস্টে রয়েছে শীর্ষে নদিয়া এবং হুগলি জেলা। যদিও মৃত্য়ুর অভিশাপ মুক্ত এখনও হতে পারেনি দুই ২৪ পরগণা, হাওড়া, মালদা, জলপাইগুড়ি।
 

29


 শুক্রবারের  স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী, পশ্চিমবঙ্গে একদিনে করোনা নিয়ে মৃত্যুর সংখ্যা ১৬ জন। এর মধ্যে নদিয়া এবং হুগলি জেলা ৪ জন করে মৃত্যু হয়েছে। ২ জন  দক্ষিণ ২৪ পরগণায়, হাওড়া- মালদা-জলপাইগুড়ি জেলায়  ১ করে প্রাণ হারিয়েছেন।
 

39


 শুক্রবারের স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী,  কলকাতায় একদিনে আক্রান্তের সংখ্যা  ৫৭ জন। এবং এখানে মোট  সংক্রমণের সংখ্যা ৩০৯, ৯৫২ জন এবং  মোট মৃতের সংখ্যা ৪৯৬৩ জন। 
 

49


 এদিকে চিন্তা বাড়িয়ে রাজ্যের সব জেলার থেকে অনেক বেশি সংখ্যক সংক্রমণ নিয়ে ফের শীর্ষে দার্জিলিং। দ্বিতীয়  উত্তর ২৪ পরগণা।  শুক্রবারের   স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী, উত্তর ২৪ পরগণা একদিনে আক্রান্তের সংখ্যা ৮৭  জন। দার্জিলিং একদিনে আক্রান্তের সংখ্যা ৯২ জন। 

59


 শুক্রবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী,   একদিনে বাংলায় করোনা আক্রান্ত    ৮৪২   জন ।  পশ্চিমবঙ্গে এই অবধি মোট অ্য়াক্টিভ আক্রান্তের সংখ্য়া  ১২,০৮৯ জন।  

69

তবে এই মুহূর্তে কোভিড জয়ীর সংখ্যা বেড়েছে। নিঃশ্বাস নিচ্ছে হাসপাতাল গুলি। বুধবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী, পশ্চিমবঙ্গে একদিনে হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৯৪২ জন।  বাংলায় কোভিডজয়ীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৪, ৯১,৯৫৮  জন। 


 

79


 কলকাতায় কোভ্যাকসিনের ভাঁড়ার শূণ্য। প্রায় দেড় লক্ষ কলকাতাবাসীর দ্বিতীয় ডোজ অনিশ্চিত। শুক্রবার কলকাতার ৪০ টি সেন্টারে টিকাকরণ বন্ধ রাখতে বাধ্য হয় পুরসভা। 

89

এদিকে যেসকল সরকারি স্বাস্থ্য কেন্দ্রে ভ্য়াকসিন রয়েছে, সেখানে গিয়ে ভ্যাকসিন নিতে চরম ভোগান্তির শিকার হন গ্রাহক-গ্রহীতারা। কেউ মাঝ রাত থেকে , কেউবা আগের রাত থেকে পরেরদিনের জন্য লাইনে দাড়িয়ে অপেক্ষায়। তবে মুশকিল আসান করলেন এবার ফিরহাদ হাকিম। 

99

 ফিরহাদ হাকিম জানিয়েছেন, সোমবার থেকে টোকেন ব্যবস্থা চালু হচ্ছে। এবার থেকে আগের দিন বিকেলে ঘন্টা দুয়েক আগে টোকেন দেওয়া হবে। যারা টোকেন নেবেন তাঁরা পরদিন ভ্যাকসিন পাবেন। লাইনে দাঁড়িয়ে আর ফিরে যেতে হবে না।

 
 

Share this Photo Gallery
click me!
Recommended Photos