কোভিডে মৃত্যুতে শীর্ষে কলকাতা, কোভ্যাকসিনের অভাবে আজই শহরের ৪০ সেন্টারে টিকাকরণ বন্ধ

রাজ্যে সংক্রমণ এবং মৃত্যুর সংখ্যা কমেও বারবার ওঠানামা করছে। এদিকে এই পরিস্থিতিতে কলকাতায় কোভ্যাকসিনের ভাঁড়ার শূণ্য। প্রায় দেড় লক্ষ কলকাতাবাসীর দ্বিতীয় ডোজ অনিশ্চিত।  বৃহস্পতিবারের  স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী রাজ্যে এই মুহূর্তে একদিনে আক্রান্ত হয়েছেন, ৭৯৩ জন এবং মৃত্যু হয়েছে  ১৩ জনের।  চলুন দেখে নেওয়া যাক বাংলা তথা কলকাতার কোভিড চিত্র।

Asianet News Bangla | Published : Jul 23, 2021 5:57 AM IST / Updated: Jul 23 2021, 11:38 AM IST

19
কোভিডে মৃত্যুতে শীর্ষে কলকাতা, কোভ্যাকসিনের অভাবে আজই শহরের ৪০ সেন্টারে টিকাকরণ বন্ধ


 কলকাতায় কোভ্যাকসিনের ভাঁড়ার শূণ্য। প্রায় দেড় লক্ষ কলকাতাবাসীর দ্বিতীয় ডোজ অনিশ্চিত। শুক্রবার কলকাতার ৪০ টি সেন্টারে টিকাকরণ বন্ধ রাখতে বাধ্য হচ্ছে পুরসভা। 
 

29


 কোভিডের দ্বিতীয় তরঙ্গের দাপট আগের থেকে কমলেও রাজ্যে সংক্রমণ এবং মৃত্যুর সংখ্যা বারবার ওঠানামা করছে। এখনও মৃত্য়ু হচ্ছে বাংলার ৭ জেলায়। সেই ৭ জেলার মৃত্যুর লিস্টে রয়েছে শীর্ষে কলকাতা। যদিও মৃত্য়ুর অভিশাপ মুক্ত এখনও হতে পারেনি দুই ২৪ পরগণা, হুগলি, পূর্ব মেদিনীপুর, নদিয়া, জলপাইগুড়ি।
 

39


বৃহস্পতিবারের   স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী, পশ্চিমবঙ্গে একদিনে করোনা নিয়ে মৃত্যুর সংখ্যা ১৩ জন। এর মধ্যে কলকাতায় ৪ জনের মৃত্যু হয়েছে। ৩ জন  উত্তর ২৪ পরগণায়, হুগলিতে ২ জন এবং ১ করে প্রাণ হারিয়েছেন দক্ষিণ ২৪ পরগণা, পূর্ব মেদিনীপুর, নদিয়া, জলপাইগুড়ি ।

49


বৃহস্পতিবারের  স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী,  কলকাতায় একদিনে আক্রান্তের সংখ্যা  ৫৭ জন। এবং এখানে মোট  সংক্রমণের সংখ্যা ৩০৯, ৮৯৫ জন এবং  মোট মৃতের সংখ্যা ৪৯৬৩ জন। 
 
 

59


 এদিকে কমে গিয়েও  রাজ্যের সব জেলার থেকে অনেক বেশি সংখ্যক সংক্রমণ নিয়ে ফের শীর্ষে উত্তর ২৪ পরগণা। দ্বিতীয় দার্জিলিং। বৃহস্পতিবারের  স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী, উত্তর ২৪ পরগণা একদিনে আক্রান্তের সংখ্যা ৯২ জন। দার্জিলিং একদিনে আক্রান্তের সংখ্যা ৮১ জন। 

69

Image of Covid 

79


বৃহস্পতিবারের  স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী,   একদিনে বাংলায় করোনা আক্রান্ত   ৭৯৩  জন ।  পশ্চিমবঙ্গে এই অবধি মোট অ্য়াক্টিভ আক্রান্তের সংখ্য়া  ১২,২০৫ জন।  

89

তবে এই মুহূর্তে কোভিড জয়ীর সংখ্যা বেড়েছে। নিঃশ্বাস নিচ্ছে হাসপাতাল গুলি। বুধবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী, পশ্চিমবঙ্গে একদিনে হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৯৮১ জন।  বাংলায় কোভিডজয়ীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৪, ৯০,০৫০  জন। 

99

 স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী ১৮ জানুয়ারী সুস্থতার হার পেরিয়ে ৯৭ শতাংশ হয়েছিল। তারপর ক্রমশ বাড়তে বাড়েতে সুস্থতার হার  ৯৭.৮৮ শতাংশে পৌছে গিয়েও ফের পতন হয়। দ্বিতীয় তরঙ্গে ধ্বংস লীলা লাগে মার্চের পর থেকে। তবে সেই জানুয়ারীর অভিশপ্ত প্রায় ৭ মাস পেরোনোর পর, বৃহস্পতিবারের  স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী, রাজ্যে  সুস্থতার হার  একদিনে  ৯৮.০১  শতাংশ।
 

Share this Photo Gallery
click me!
Recommended Photos