আজ কোভিশিল্ড মিলবে শহরে, কোভিডে শুধু কলকাতাতেই মৃত্যু প্রায় ৫ হাজার

 কোভিডে দৈনিক সংক্রমণ কমল রাজ্যে। সংক্রমণ কমল উত্তর ২৪ পরগণায়। বাংলার মৃত্যু থামেনি ৭ জেলায়। সোমবার থেকে  কলকাতায় কোভিশিল্ড দেওয়া হবে। রবিবারের  স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী রাজ্যে এই মুহূর্তে একদিনে আক্রান্ত বড়ে হয়েছেন, ৬৭৫ এবং মৃত্যু  হয়েছে  ১২  জনের।  চলুন দেখে নেওয়া যাক বাংলা তথা কলকাতার কোভিড চিত্র।
 

Asianet News Bangla | Published : Aug 9, 2021 2:49 AM IST / Updated: Aug 09 2021, 08:20 AM IST

111
আজ কোভিশিল্ড  মিলবে শহরে, কোভিডে শুধু কলকাতাতেই মৃত্যু প্রায় ৫ হাজার


কলকাতায় পৌঁছল কোভিশিল্ডের তিন লাখ ডোজ। তবে পর্যাপ্ত নয় বলে দাবি রাজ্যের। যদিও পুনিগমের তরফে জানানো হয়েছে কলকাতায় কোভিশিল্ড দেওয়া হবে। তবে এই মুহূর্তে শুধু সোমবারই কোভিশিল্ড দেওয়া হবে। পর্যাপ্ত যোগান না পেলে মঙ্গলবার থেকে অনির্দিষ্টকালের জন্য কোভিশিল্ড দেওয়া বন্ধ হয়ে যাবে।
 

211

 কোভিডের দ্বিতীয় তরঙ্গের দাপট আগের থেকে কমলেও রাজ্যে  মৃত্যুর সংখ্যা ফের বেড়েছে। এখনও মৃত্য়ু হচ্ছে বাংলার ৭ জেলায়। তবে আগের থেকে কমেছে এই সংখ্যাটা।

311

মৃত্যুর লিস্টে সেই  ৭ জেলার শীর্ষে  রয়েছে নদিয়া। দ্বিতীয় উত্তর ২৪ পরগণা। যদিও মৃত্য়ুর অভিশাপ মুক্ত এখনও হতে পারেনি দার্জিলিং, জলপাইগুড়ি  , পূর্ব  মেদিনীপুর, হুগলি, কলকাতা  । 
 

411

 রবিবারের স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী, পশ্চিমবঙ্গে একদিনে করোনা নিয়ে মৃত্যুর সংখ্যা ১২ জন। এর মধ্যে  নদিয়ায় ৪ জনের মৃত্যু হয়েছে।  

 

511

 রবিবারের স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী, উত্তর ২৪ পরগণায় ৩ জন এবং দার্জিলিং, জলপাইগুড়ি  , পূর্ব  মেদিনীপুর, হুগলি, কলকাতা   জেলায় ১ করে প্রাণ হারিয়েছেন। শহরে ভ্য়াকসিনের সংখ্য়া যত বাড়বে, ততোই আক্রান্তের সংখ্যা এবং মৃত্যুর সংখ্যা কমবে বলেই অনুমান বিশেষজ্ঞদের।

611

 রবিবারের স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী,  কলকাতায় একদিনে আক্রান্তের সংখ্যা  ৫৯ জন থেকে বেড়ে ৬৮ জন। এবং এখানে মোট  সংক্রমণের সংখ্যা ৩১১,০০০জন এবং  মোট মৃতের সংখ্যা ৪৯৮০ জন। 
 

711


 এবারও  রাজ্যের সব জেলার থেকে অনেক বেশি সংখ্যক সংক্রমণ নিয়ে ফের শীর্ষে উত্তর ২৪ পরগণা। তবে একদিনে আক্রান্তের সংখ্যা ১০০ এর নীচে নেমেছে।  স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী, উত্তর ২৪ পরগণা একদিনে আক্রান্তের সংখ্যা ৭৭ জন। দার্জিলিং একদিনে আক্রান্তের সংখ্যা ৬৯ জন। 

811


আগে একাধিকবার মৃত্যু শূন্য হয়েও ফের মৃত্য়ু কলকাতা এবং উত্তর ২৪ পরগণায়। বিশেষ করে সংক্রমণ নিয়ে একভাবে সবার উপরে থাকায় উত্তর ২৪ পরগণা নিয়ে আশঙ্কা বাড়ছে। চিন্তায় স্বাস্থ্য ভবন।

911

 রবিবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী,  একদিনে বাংলায় করোনা আক্রান্ত ৬৭৫ জন । যা আগের থেকে অনেকটাই কমেছে। পশ্চিমবঙ্গে এই অবধি মোট অ্য়াক্টিভ আক্রান্তের সংখ্য়া ১০, ৪৮৫ জন।

1011


তবে এই মুহূর্তে কোভিড জয়ীর সংখ্যা বেড়েছে। নিঃশ্বাস নিচ্ছে হাসপাতাল গুলি।  স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী, পশ্চিমবঙ্গে একদিনে হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৭৬৩ জন।  বাংলায় কোভিডজয়ীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৫, ০৫, ০৮৯ জন। 

1111

 রবিবারের স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী ১৮ জানুয়ারী সুস্থতার হার পেরিয়ে ৯৭ শতাংশ হয়েছিল। তারপর  দ্বিতীয় তরঙ্গে  ফের পতন হয়। মার্চের পর থেকে। তবে এরপর অভিশপ্ত প্রায় ৭ মাস পেরিয়ে গিয়েছে।  স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী, রাজ্যে  সুস্থতার হার   একদিনে  ৯৮.১২ শতাংশ। 

 

Share this Photo Gallery
click me!
Recommended Photos