দিনভর বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টিপাতের পূর্বাভাস, কলকাতা-সহ বেশকিছু জেলায় বৃষ্টির পূর্বাভাস

বেশ কয়েকদিন ধরেই গরমের দাপট বাড়লেও মাঝে মধ্যেই বৃষ্টির জেরে মিলছে স্বস্তি। শনিবার থেকেই শুরু হয়েছে বিক্ষিপ্ত বৃষ্টিপাত। কলকাতা-সহ বিভিন্ন জেলায় বৃষ্টির পূর্বাভাস রয়েছে মঙ্গলবারও। সোমবার থেকেই আকাশের মেঘলা। মঙ্গলবার সকালে রোদ ও গরম থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে কলকাতা-সহ বেশ কিছু জেলায় বৃষ্টির সম্ভাবনার কথা উল্লেখ করা হয়েছে আলিপুর আবহাওয়া দফতর থেকে। 

Jayita Chandra | Published : Sep 15, 2020 3:13 AM IST

17
দিনভর বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টিপাতের পূর্বাভাস, কলকাতা-সহ বেশকিছু জেলায় বৃষ্টির পূর্বাভাস

সোমবার শহর ও শহরতলির আকাশ সারাদিনই  মেঘলা ছিল। কমবেশি বৃষ্টি রাজ্যের একাধিক জায়গায় হয়েছে।  

27

হাওয়া অফিসের পূর্বাভাস- কলকাতা-সহ দক্ষিণবঙ্গের বেশকিছু জেলায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সর্তকতা। উল্লেখ্য, নিম্নচাপের প্রভাবে উড়িষ্যা ও অন্ধ্র প্রদেশ ও তেলেঙ্গানায় ভারী থেকে অতি ভারী বৃষ্টির সতর্কতা। 

37

উত্তরবঙ্গের দার্জিলিং ও পাশ্ববর্তী এলাকাতে ভারী বৃষ্টির পূর্বাভাস। এছাড়াও পশ্চিমবঙ্গের কালিম্পং, জলপাইগুড়ি, কোচবিহার, আলিপুরদুয়ার এবং উত্তর দিনাজপুর জেলাগুলির কিছু অংশে বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস রয়েছে। 

47

বঙ্গোপসাগরে নিম্নচাপের প্রভাবে সক্রিয় আছে মৌসুমী অক্ষ রেখা। যদিও ভারী বৃষ্টির সম্ভাবনা নেই দক্ষিণবঙ্গে। পশ্চিম মধ্য বঙ্গোপসাগরে একটি নিম্নচাপ অক্ষরেখা রয়েছে। 

57

নিম্নচাপের প্রভাবে উড়িষ্যা ও অন্ধ্র প্রদেশ ও তেলেঙ্গানায় ভারী থেকে অতি ভারী বৃষ্টির সতর্কতা। নিম্নচাপের সরাসরি প্রভাব এখনই বাংলায় পড়ছে না। তা টানা বৃষ্টির সম্ভাবনা নেই।

67

দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় বজ্রপাত-সহ বৃষ্টির আশঙ্কা রয়েছে। উত্তরবঙ্গে পার্বত্য এলাকাতেও বৃষ্টির পূর্বাভাস আগামী ২৪ ঘণ্টায়। 

77

যদিও এখনই কমছে না গরমের দাপট। আর্দ্রতা জণিত অস্বস্তি বজায় থাকবে।  

Share this Photo Gallery
click me!
Recommended Photos