বেড়িয়ে পড়ুন বড়ন্তি, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গার রইল হদিশ


দেখতে দেখতে নভেম্বর শেষের মুখে। আবহাওয়াবিদরা জানিয়েছেন সপ্তাহান্তেই জাঁকিয়ে শীত আসছে রাজ্য়ে। অল্প খরচে দু-তিনদের সফরে ঘুরে আসলেই যাবতীয় ক্লান্তি বেরিয়ে যাবে শরীর থেকে। আগের থেকে ফুরফুরে থাকবেন আপনিও। এমনই সময় কলকাতার কাছেই ঘুরতে যাওয়ার জায়গা গুলি একটু দেখে নেওয়া যাক। 
 

Asianet News Bangla | Published : Nov 26, 2020 11:11 AM IST / Updated: Nov 26 2020, 05:21 PM IST

15
বেড়িয়ে পড়ুন বড়ন্তি, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গার রইল হদিশ

 
কলকাতার কাছেই বেরিয়ে পড়তে পারেন পুরুলিয়ার কোলে অন্যতম সেরা জায়গা বড়ন্তি। শাল, শিমূল, মহূল, পলাশ, পিয়াল, সেগুন সব ধরণের গাছ এখানে পাবেন। মনভরে যাবে এখানে গেলে। উল্লেখ্য, এই পুরুলিয়াতেই  'হীরক রাজা দেশ'-এর শুটিং হয়েছে।

25

গনগনি-কলকাতা থেকে মাত্র কয়েক ঘন্টার দূরত্বে শিলাবতী নদীর ধারে অবস্থিত বাংলার গ্র্যান্ড ক্য়ানিয়ন। এটা জনপ্রিয় উইকএন্ড ডেস্টিনেশন। জঙ্গল যদি আপনার প্রিয় হয়, তাহলে অবশ্য যাবেন। পেয়ে যাবেন মনের মতো পাখিও।

35

 

 

পুস্পবন -ডায়মন্ড হারবার- একদিনের ঘুরতে যাওয়ার জন্য আদর্শ জায়গা হল ডায়মন্ড হারবার। এখানে রয়েছে পর্তুগীজ আমলে তৈরি  কেল্লা। আরও একটি কেল্লা তৈরি হয় ইংরেজ আমলে।

45

 

 

কলকাতার থেকে মাত্র ৭০ কিমি দূরে রয়েছে টাকি স্টেশন। ইছামতির নদীর পাশে আপনার বেশ লাগবে এখানে এসে। এখানে অনেকেই চড়ুভাতি করতে আসেন। এখানেও আপনি থাকার জায়গা পেয়ে যাবেন।

55

 

 

কলকাতার কাছে আরও একটি মন কাড়া জায়গা বাঁকিপুট। মন্দারমনি তাজপুরের ভীড় নেই। ভোরে ও সন্ধেয় অপরুপ হয়ে ওঠে এই জায়গা। এখানেরই এক শতাব্দী প্রাচীন মন্দিরের উল্লেখ রয়েছে 'কপালকুন্ডলা 'উপন্যাসে।

Share this Photo Gallery
click me!
Recommended Photos