টিকার ২ ডোজ নিয়েও করোনা আক্রান্ত স্বাস্থ্যকর্মী, ওদিকে রাজ্য়ে সংক্রমণ ছাড়াল ৫০০-র গন্ডী


রাজ্য়ে করোনা সংক্রমণ এবার ছাড়াল ৫০০ এর গন্ডী। বৃহস্পতিবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী,  রাজ্যে   একদিনে  আক্রান্তের সংখ্য়া ৫১৬ জন এবং যার মধ্য়ে ১৬৭ জন কলকাতার বাসিন্দা। এদিকে আচমকা নতুন করে করোনা ঢেউয়ে ৩ দিনের ছুটি ঘোষণা করেছে হাইকোর্ট। ওদিকে ভ্যাকসিন নিয়েও বিভ্রান্তি। ভ্য়াকসিনের দুটি ডোজ নেওয়ার পরেও করোনায় আক্রান্ত স্বাস্থ্যকর্মী।  কোভিডের কী কী ছবি উঠে এসেছে কলকাতা তথা পশ্চিমবঙ্গ থেকে, দেখুন ছবিতে -ছবিতে।


 

Ritam Talukder | Published : Mar 26, 2021 6:50 AM IST / Updated: Mar 26 2021, 02:27 PM IST

18
টিকার ২ ডোজ নিয়েও করোনা আক্রান্ত স্বাস্থ্যকর্মী, ওদিকে রাজ্য়ে সংক্রমণ ছাড়াল ৫০০-র গন্ডী


কোভিডের ভ্য়াকসিনের দুটি ডোজ নেওয়ার পরেও করোনায় আক্রান্ত হলেন এক স্বাস্থ্যকর্মী। ঘটনাটি চিত্তরঞ্জনের একটি হাসপাতালে ঘটেছে। হাসপাতাল সূত্রে খবর, ওই করোনা আক্রান্ত স্বাস্থ্যকর্মী আপাতত হোম কোয়ারান্টিনে রয়েছেন। 

28

বৃহস্পতিবারের   স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী,  পশ্চিমবঙ্গে একদিনে করোনা নিয়ে মৃত্যুর সংখ্যা বেড়ে দাড়িয়েছে ৪ জন এবং এর মধ্যে কলকাতায় একদিনে মৃত্যু সংখ্যা বেড়ে ২ জন।  এবং উত্তর ২৪ পরগণায় মৃত্যু ২ জনের । বাংলায় মোট মৃতের সংখ্যা  ১০,৩১৬ জন। কলকাতায় মোট মৃতের সংখ্যা ৩,১১৭।
 

38


বৃহস্পতিবারের   স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী, একদিনে কলকাতায় করোনা আক্রান্তের সংখ্যা   ১২৫ জন থেকে বেড়ে ১৬৭ জন এবং কলকাতায় মোট আক্রান্তের সংখ্যা ১৩১,৮৬৪ জন। রাজ্যে এই মুহূর্তে মোট আক্রান্ত ৫৮২,৩৮১ জন।  

48


 উত্তর ২৪ পরগণায় একদিনে আক্রান্ত ১৫৫ জন । তবে দৈনিক সংক্রমণ কমলেও এখনও সব জেলাকে পিছনে ফেলে করোনায় প্রথম স্থানে কলকাতা, দ্বিতীয়   উত্তর ২৪ পরগণা। এদিকে একদিনে বাংলায় করোনা আক্রান্ত  ৪২২জন থেকে বেড়ে ৫১৬ জন।   

58


বৃহস্পতিবারের   স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী,   পশ্চিমবঙ্গেএই অবধি মোট অ্য়াক্টিভ আক্রান্তের সংখ্য়া ৩ হাজার ৫০৪   থেকে ৩ হাজার ৯৫০  জন।  

68

বৃহস্পতিবারের  স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী,  পশ্চিমবঙ্গে একদিনে হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩৪৪  জন।  তাই বাংলায় কোভিডজয়ীর সংখ্যা বেড়ে দাঁড়াল   ৫৬৬,৮২১   জন থেকে  ৫৬৮,১১৫ জন। সুস্থতার হার  ৯৭.৬৪ শতাংশ থেকে কমে ৯৭.৫৫।  

78

এদিকে করোনার জেরে পুনরায় ছুটি হাইকোর্টে।  কলকাতা হাইকোর্ট বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে কলকাতা হাইকোর্টের কোভিড কমিটি।আগামী ৩০ , ৩১ মার্চ এবং ১ এপ্রিল কলকাতা হাইকোর্ট বন্ধ রাখা হবে বলে এক বিজ্ঞপ্তিতে জানালেন কলকাতা হাইকোর্টের রেজিস্ট্রার জেনারেল।

88


ওদিকে দেশে এখন করোনার ২ টি ভ্যাকসিন দেওয়া হচ্ছে। কোভিশিল্ড এবং কোভ্য়াকসিনের মাধ্যমে চলছে টিকাকরণ। তবে কোভিশিল্ড নির্মাতা অ্যাস্ট্রাজেনেকা আগেই জানিয়েছেন, দক্ষিণ আফ্রিকা স্ট্রেনের বিরুদ্ধে কম কাজ করছে তাঁদের ভ্য়াকসিন। তাই কলকাতায় দক্ষিণ আফ্রিকা স্ট্রেন ধরা পড়তেই উদ্বেগ বাড়ল স্বাস্থ্য দফতরের।

Share this Photo Gallery
click me!
Recommended Photos