Covid Vaccine in School: ১৫-১৮ বছর বয়সীদের টিকাকরণ চলছে কলকাতা সহ রাজ্যের স্কুলে, দেখুন ছবি

সোমবার সকাল থেকেই শুরু ১৫ থেকে ১৮ বছর বয়সীদের কোভিড টিকাকরণ প্রক্রিয়া। কলকাতার ১৬ টি স্কুল এবং পুরসভার ৩৯ টি কেন্দ্রে চলছে ১৫ থেকে ১৮ বছর বয়সীদের জন্য ভ্যাকসিন কর্মসূচি। কলকাতা সহ রাজ্যে একাধিক জেলাতেই এদিন টিকাকরণ প্রক্রিয়ায় অংশ নিতে দেখা গিয়েছে অসংখ্য ছাত্র-ছাত্রীকে। চলু দেখে নেওয়া যাক।

Web Desk - ANB | Published : Jan 3, 2022 11:01 AM IST / Updated: Jan 03 2022, 04:32 PM IST

110
Covid Vaccine in School:  ১৫-১৮ বছর বয়সীদের টিকাকরণ চলছে কলকাতা সহ রাজ্যের স্কুলে, দেখুন ছবি

চেতলা গার্লস হাই স্কুলে  আজ ১৫ থেকে ১৮ বছর বয়সীদের ভ্যাকসিনেশনের উদ্বোধন করলেন রাজ্যের মেয়র ফিরহাদ হাকিম। এই স্কুলের যারা দশম শ্রেণীর ছাত্রী অর্থাৎ পাস আউট ব্যাচ তাদেরই আজ শুধু ভ্যাকসিন দেওয়া হচ্ছে তারা পাচ্ছে কো -ভ্যাকসিন। ১৬০ জনকে এদিন  ভ্যাকসিন দেওয়া চলছে।

210

১৫ থেকে ১৮ বছর বয়স্কদের কোভিড ভ্যাকসিন দিল আমগাছিয়া অভয় চরণ উচ্চমাধ্যমিক বিদ্যালয়ে কোভিড ভ্যাকসিন দেওয়া কাজ শুরু করলো স্বাস্থ্য দফতর।রাজ্যের অন্যান্য জেলা গুলোর সঙ্গে সোমবার পৈলান এলাকার অভয় চরণ বিদ্যাপিঠে সহ বিভিন্ন স্কুলে ১৫ থেকে ১৮  বছর বয়সী পড়ুয়াদের করোনা ভ্যাকসিন দেওয়া চলছে। 

310

 

 বিদ্যালয়ের প্রতি ঘর গুলিতে ভ্যাকসিন দেবার আগে  জীবাণুনাশক জীবাণুমুক্ত করে দেওয়া হয় ভ্যাকসিন পেয়ে খুশি স্কুলের ছাত্রছাত্রীরা। ১৫ থেকে ১৮ বছর বয়স্কদের কোভিড ভ্যাকসিনেশনে এদিন  উদ্বোধন করেন সম্মানীয় জেলাশাসক পি উল্গা নাথন, সঙ্গে উপস্থিত ছিলেন পরিবহন প্রতিমন্ত্রী দিলীপ মন্ডল। 

 

410

কোভিদ বিধি মেনে ১৫ থেকে ১৮ বছর বয়সী ছাত্র ছাত্রীদের ভ্যাক্সিনেশন প্রক্রিয়া শুরু হলো বারাসাতে। বারাসাতের দুটি স্কুল সন্তোষ মেমোরিয়াল হাই স্কুল ও বারাসাত গার্লস হাই স্কুলে সোমবার শুরু হলো ভ্যাক্সিনেশন প্রক্রিয়া। বারাসাত গার্লস হাই স্কুলে ২০০ জন ছাত্রীদের দেওয়া হল কো-ভ্যাকসিন।

510

মূলত নবম থেকে দ্বাদশ শ্রেণীর ছাত্র-ছাত্রীদের ভ্যাক্সিনেশন দেওয়ার লক্ষ্যে শুরু হওয়া এই ভ্যাক্সিনেশন প্রক্রিয়ায় আজ বারাসাত গার্লস স্কুলে প্রাধান্য দেওয়া হচ্ছে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিকের ছাত্রীদের। বারাসাত পৌরসভার তত্ত্বাবধানে চলছে এই ভ্যাকসিনেশন।

610

 বারাসাত গার্লস হাই স্কুলের প্রধান শিক্ষিকা পাপিয়া বসু বললেন, পৌরসভা থেকে ভ্যাকসিনেশন ক্যাম্প করার কথা জানানোর পরেই ছাত্রীদের একটি তালিকা প্রস্তুত করা হয়। যেখানে মাধ্যমিকের ছাত্রীদের প্রথম প্রাধান্য দেওয়া হয়েছে এবং সাথে উচ্চমাধ্যমিকের ৪০ জন ছাত্রী দের আজ ভ্যাকসিন দেওয়া হচ্ছে। এরপর ধাপে ধাপে বাকিদের দেওয়া হবে।

710

 পৌর প্রকাশক সুনীল মুখার্জি বললেন, দু'দিন আগেই ১৫ থেকে ১৮ বছর বয়সী ছাত্র-ছাত্রীদের ভ্যাক্সিনেশন করানোর নির্দেশিকা আসে সেই মতো আজ সমস্ত কোভিদ বিধি মেনে ২০০ জনকে আজ ভ্যাক্সিনেশন করার লক্ষ্যমাত্রা নেওয়া হয়েছে। স্কুলে অভিভাবকদের প্রবেশ করতে দেওয়া হয়নি শুধুমাত্র ছাত্রীদের একে একে থার্মাল গান দিয়ে চেকিং করে স্যানিটাইজার ভ্যাকসিন দেওয়ার প্রক্রিয়া চলছে

810

রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়ের নির্দেশে সোমবার থেকে শুরু হল ছাত্রছাত্রীদের কোভিড টীকাকরণ কর্মসূচী। খুশী বিদ্যালয়ের ছাত্রছাত্রী থেকে তাদের অভিভাবকেরা।  তবে ছাত্ররা জানিয়েছে শুধু ভ্যাকসিন নিলেই হবেনা সকলকে মাস্ক ব্যাবহার এবং সচেতন হলেই কোভিড মোকাবিলা করা সম্ভব হবে।

910

সোমবার থেকে উত্তর দিনাজপুর জেলার বিভিন্ন স্কুলগুলোতে শুরু হল ১৫ থেকে ১৮ বছর বয়সী ছাত্রছাত্রীদের কোভিড টীকাকরণ কর্মসূচী।  এদিন রায়গঞ্জ শহরের সুদর্শনপুর দ্বারিকাপ্রসাদ উচ্চ বিদ্যাচক্র স্কুলে, হেমতাবাদ উচ্চ বিদ্যাপীঠ এবং বাঙালবাড়ি হাইস্কুলে নবম থেকে দ্বাদশ শ্রেনীর ছাত্রছাত্রীদের কোভিড-১৯ ভ্যাকসিনের প্রথম ডোজ দেওয়া শুরু হল। রায়গঞ্জ পুরসভার চেয়ারম্যান সন্দীপ বিশ্বাস জানিয়েছেন রায়গঞ্জের ৫৪ হাজার ছাত্রছাত্রীকে এই ভ্যাকসিন প্রদান করা হবে।

1010

ভ্যাকসিন নেওয়া ছাত্ররা জানিয়েছে ভ্যাকসিন দেওয়াতে আমরা খুব খুশী। রাজ্য সরকারের এই উদ্যোগে তাঁরা ভীষণ খুশী। তবে শুধু ভ্যাকসিন নিলেই হবেনা সকলকে মাস্ক ব্যাবহার এবং সচেতন হতে হবে। এদিকে অভিভাবকেরা জানিয়েছেন, তাঁদের সকলেরই ডাবল ডোজ ভ্যাকসিন হয়েছে অথচ তাদের সন্তানদের না হওয়ায় আতঙ্কিত ছিলেন। রাজ্য সরকার ছাত্রছাত্রীদের ভ্যাকসিনেশন কর্মসূচি গ্রহন করায় তাঁরা ভীষণ খুশী। রাজ্য সরকারের এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন তাঁরা।

Share this Photo Gallery
click me!
Recommended Photos