কালীপুজোয় আলোর উৎসবে মেতেছে কালীঘাট-দক্ষিণেশ্বর, জওয়ানদের সঙ্গে দীপাবলি পালন করবেন মোদি


শনিবার কালীপুজো। আলোর উৎসবে সেজেছে কলকাতা। শক্তি আরাধনায় প্রস্তুতি তুঙ্গে দক্ষিণেশ্বর থেকে তারপীঠে এবং কালীঘাট থেকে কামাক্ষায়। করোনা আবহে  সকাল থেকেই হাজারমানুষের ভীড় থাকলেও এবার অন্য আবহে কালীপুজো শক্তিপীঠে। মন্দিরের চাতালে ২০০ জনকে দাড়ানোর অনুমতি দেওয়া হয়েছে। অপরদিকে লক্ষ লক্ষ মাটির প্রদীপে বিশাল উৎসব অযোধ্যায়। শনিবার সীমান্তে জওয়ানদের সঙ্গে দীপাবলি পালন করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্রমোদি।
 

Asianet News Bangla | Published : Nov 14, 2020 3:55 AM IST

15
কালীপুজোয় আলোর উৎসবে মেতেছে কালীঘাট-দক্ষিণেশ্বর, জওয়ানদের সঙ্গে দীপাবলি পালন করবেন মোদি

শনিবার ভোর থেকেই দক্ষিনেশ্বর মন্দিরে ভক্তের সমাগম। চলতি বছরে  দক্ষিনেশ্বরে  করোনা পরিস্থিতির জন্য বেশ কিছু নিয়মে বদল আনা হয়েছে। কোভিড বিধি মেনে চলা হচ্ছে কিনা কড়া নজর রাখা হচ্ছে।

25

প্রতিবছর এইদিনে গঙ্গার ঘাট থেকে নাট মন্দিরের চাতাল জুড়ে লক্ষ লোকের ভীড় হয়।করোনা আবহে সেই পরিস্থিতির এবার আমুল পরিবর্তন আনা হয়েছে। এবার মন্দিরে লাগানো জায়ান্ট স্ক্রিণে ভিতরে বসে দেখা যাবে না পুজো।
 

35

করোনা আবহে  সকাল থেকেই হাজারমানুষের ভীড় থাকলেও এবার অন্য আবহে কালীপুজো শক্তিপীঠে। মন্দিরের চাতালে ২০০ জনকে দাড়ানোর অনুমতি দেওয়া হয়েছে।

45


কালীঘাটেও মায়ের আশীর্বাদ পাওয়ার আশায় ভক্তরা। উল্লেখ্য, শহরের সর্বত্র প্য়ান্ডেল করা হয়েছে। তবে বেশি আড়ম্বর কোথাও তেমন করা হয়নি। বরং কীভাবে ভীড় নিয়ন্ত্রণ করা যায় তা নিয়ে সতর্ক পুজো কমিটিগুলি।

55

অপরদিকে লক্ষ লক্ষ মাটির প্রদীপে বিশাল উৎসব অযোধ্যায়। শনিবার সীমান্তে জওয়ানদের সঙ্গে দীপাবলি পালন করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্রমোদি।

Share this Photo Gallery
click me!
Recommended Photos