কালী পুজোয় ঘর আলো করে ফিরল কোভিড জয়ীরা, সংক্রমণে কলকাতাকে পিছনে ফেলল উত্তর ২৪ পরগণা


শনিবার কালী পুজোর দিনে  সুস্থতার হার আরও কিছুটা বাড়ল। এইমুহূর্তে  বাংলায় সুস্থতার হার বেড়ে  ৯০. ৮০ শতাংশে দাড়িয়েছে।  তবে তাও শান্তি নেই, কারণ সংক্রমণ ৯২ হাজার ছাড়াল এবার কলকাতায়। তার উপরে লোকাল ট্রেন চালু হয়েছে রাজ্যে। অফিস টাইমে সেই আগের মতোই দৃশ্য। অপরদিকে কালী পুজোয় বাইরে বেরোনোর হিড়িকে ভাটা না পড়লে সংক্রমণের আশঙ্কা বাড়তে পারে পারে। অনেকেই পোস্ট কোভিড অবস্থাতেও এখনও পুরোপুরি সতর্ক নন। কারণ দ্বিতায়বার সংক্রমিত হয়েছেন এমন সংখ্যাও নেহাত কম নয়। আর সেটাই চাপ বাড়াচ্ছে স্বাস্থ্য দফতরের।

Asianet News Bangla | Published : Nov 14, 2020 3:02 AM IST

15
কালী পুজোয় ঘর আলো করে ফিরল কোভিড জয়ীরা, সংক্রমণে কলকাতাকে পিছনে ফেলল উত্তর ২৪ পরগণা

শনিবার কালী পুজোর দিনে রাজ্যে সুস্থতার হারও সামান্য বাড়লেও করোনায় মৃত্যু থামেনি কলকাতায়। কলকাতা এবং উত্তর ২৪ পরগণায় বহাল তবিয়তে বিরাজ করছে করোনা ভাইরাস। আর তাই ক্রমশ চাপ বাড়ছে স্বাস্থ্য দফতরের। তার উপরে লোকাল ট্রেন চালু হয়েছে রাজ্যে। অফিস টাইমে সেই আগের মতোই দৃশ্য। অপরদিকে কালী পুজোয় বাইরে বেরোনোর হিড়িকে ভাটা না পড়লে সংক্রমণের আশঙ্কা বাড়তে পারে পারে।

25


স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী, বাংলায়  একদিনে করোনা নিয়ে মৃত্যুর সংখ্যা ৫৪ জন থেকে কমে ৫১ জন এবং এর মধ্যে কলকাতায় প্রাণ হারিয়েছে ১০ জন এবং উত্তর ২৪ পরগণায় মৃত্যু বেড়ে হয়েছে ১৭ জনের। বাংলায় মোট মৃতের সংখ্যা  ৭,৫৫৭ জন। 

35

শুক্রবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী,  একদিনে কলকাতা করোনা আক্রান্তের সংখ্যা   ৮৩৯  এবং কলকাতায় মোট আক্রান্তের সংখ্যা ৯২, ৪৭৫ জন। 

45

 উত্তর ২৪ পরগণায় একদিনে আক্রান্ত আগের থেকে ফের বেড়ে  ৮২০ থেকে ৮৬০ জন। যদিও এবার  কলকাতা সহ সব জেলাকে পিছনে ফেলে করোনায় শীর্ষে উত্তর ২৪ পরগণা। এদিকে একদিনে বাংলায় করোনা আক্রান্ত ৩,৮৩৫ জন। 

55

শুক্রবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী,  রাজ্যে একদিনে সেরে উঠেছেন ৪ হাজার ৪৬৮ জন। তাই মোট কোভিডজয়ীর সংখ্যা বেড়ে দাঁড়াল  ৩৮৫,৬১৭। সুস্থতার হার অক্টোবারের শুরুতে ছিল  ৮৭. ৪৫ শতাংশ, নভেম্বরে তা বেড়ে  ৯০.৮০ শতাংশে।  

 

Share this Photo Gallery
click me!
Recommended Photos