মহালয়ায় দক্ষিণেশ্বর মন্দির বন্ধ রাখার প্রস্তাব, চিঠি পাঠাল পুলিশ-প্রশাসন, দেখুন ছবি

চলতি বছরে মহালয়ার দক্ষিণেশ্বর মন্দিরের ঘাটে তর্পণ বন্ধ থাকবে।  করোনা আবহে দূরত্ব-বিধি লঙ্ঘন হতে পারে এই আশঙ্কায় বন্ধ রাখার সিন্ধান্ত কর্তপক্ষের। ১৭  সেপ্টেম্বর মহালয়া। এবং ওই দিন মন্দিরে প্রবেশ বন্ধ রাখার প্রস্তাব জানিয়ে  দক্ষিণশ্বর কর্তৃপক্ষকে চিঠি পাঠানো হয়েছে বলে জানান ব্যারাকপুরের পুলিশ কমিশনার মনোজ বর্মা। ডিসি (দক্ষিণ) আনন্দ রায় জানিয়েছেন, মন্দির প্রাঙ্গনে ওই দিন অগণিত মানুষ ভীড় করে। করোনা পরিস্থিতির কথা মাথায় রেখেই   মন্দিরে প্রবেশ বন্ধ রাখার প্রস্তাব দেওয়া হয়েছে। অপরদিকে প্রতিবছরই বেলুড় মঠে শ্রী সারদা মায়ের ঘাটে অসংখ্য পুন্য়ার্থীরা ভীড় করেন। এবার অনির্দিষ্টকালের জন্য সেই সুযোগও বন্ধ।
 

Ritam Talukder | Published : Sep 12, 2020 5:18 AM IST

18
মহালয়ায় দক্ষিণেশ্বর মন্দির বন্ধ রাখার প্রস্তাব, চিঠি পাঠাল পুলিশ-প্রশাসন, দেখুন ছবি

 চলতি বছরে মহালয়ার দক্ষিণেশ্বর মন্দিরের ঘাটে তর্পণ বন্ধ থাকবে।  করোনা আবহে দূরত্ব-বিধি লঙ্ঘন হতে পারে এই আশঙ্কায় বন্ধ রাখার সিন্ধান্ত কর্তপক্ষের।

28


  ১৭  সেপ্টেম্বর মহালয়া। এবং ওই দিন মন্দিরে প্রবেশ বন্ধ রাখার প্রস্তাব জানিয়ে  দক্ষিণশ্বর কর্তৃপক্ষকে চিঠি পাঠানো হয়েছে বলে জানান ব্যারাকপুরের পুলিশ কমিশনার মনোজ বর্মা।

38

ডিসি (দক্ষিণ) আনন্দ রায় জানিয়েছেন, মন্দির প্রাঙ্গনে ওই দিন অগণিত মানুষ ভীড় করে। করোনা পরিস্থিতির কথা মাথায় রেখেই   মন্দিরে প্রবেশ বন্ধ রাখার প্রস্তাব দেওয়া হয়েছে।

48

প্রতি বছরই মহালয়ায় দক্ষিণশ্বর মন্দিরে লক্ষাধিক মানুষ আসেন দূর-দূরান্ত থেকে। ভোরের আলো ফুটতে না ফুটতেই ভরে যায় চাঁদনি ঘাট, বকুলতলা এবং পঞ্চবটী ঘাট।

58


তবে করোনা আবহে দক্ষিণেশ্বর মন্দিরে একাধিক বিধি নিষেধ দেওয়া হয়েছে। মহালয়ার দিন ঘাটে যাওয়ার রাস্তা ব্য়ারিকেড করে আটকানো থাকবে।
 

68

গঙ্গায় চান করে শুদ্ধ হয়ে পুজো দেওয়ার পর তবে ফেরেন পুন্য়ার্থীরা। ভীড় নিয়ন্ত্রনে বিশাল পুলিশবাহীনি উপস্থিত থাকে। বন্ধ রাখা হয় পার্কিং এলাকাও।
 

78

অপরদিকে প্রতিবছরই বেলুড় মঠে শ্রী সারদা মায়ের ঘাটে অসংখ্য পুন্য়ার্থীরা ভীড় করেন। এবার অনির্দিষ্টকালের জন্য সেই সুযোগও বন্ধ। উল্লেখ্য ইতিমধ্যেই বেলুড় মঠে করোনায় আক্রান্ত হয়েছেন বহু সন্যাসি সহ কর্মী। তাই করোনা আবহে সকলের সুরক্ষার কথা মাথায় রেখেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

88

তবে এবার আর মাত্র কয়েকটা দিন , তারপরেই অপেক্ষা শেষ। উমা মা আসছেন, কাশ স্বাগত জানানোর অপেক্ষা ফুটবে ফুটবে করছে।  

Share this Photo Gallery
click me!
Recommended Photos