আগামী ২৪ ঘন্টায় ভারী থেকে অতি ভারী বৃষ্টির পূর্বাভাস, সতর্কতা জারি হাওয়া অফিসের

শুক্রবার সারাদিনই শহর ও শহরতলির আকাশ মেঘলা ছিল। বঙ্গোপসাগরে ক্রমেই সক্রিয় হচ্ছে নিম্নচাপ।   আগামী ২৪ ঘন্টায় অতি উত্তরবঙ্গে বৃষ্টির পূর্বাভাস এবং দক্ষিণবঙ্গের ৪ জেলায় ভারী বৃষ্টিপাত হবে জানাল হাওয়া অফিস। হাওয়া অফিস জানাচ্ছে, রবিবার পর্যন্ত ভারী বৃষ্টি হবে উত্তরবঙ্গে আর দক্ষিণবঙ্গেও বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি চলবে। হাওয়া অফিস জানিয়েছে, দক্ষিণবঙ্গে বিক্ষিপ্ত বৃষ্টি হলেও উত্তরবঙ্গের বিভিন্ন জেলায় ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। রবিবার পর্যন্ত কলকাতা-সহ দক্ষিণবঙ্গের বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি চলবে।শুক্রবার এই মুহূর্তে বিকেল ৬ টা ৩ মিনিটে শহরের তাপমাত্রা ৩২ ডিগ্রি সেলসিয়াস। 
 

Ritam Talukder | Published : Sep 11, 2020 1:04 PM IST

17
আগামী ২৪ ঘন্টায় ভারী থেকে অতি ভারী বৃষ্টির পূর্বাভাস, সতর্কতা জারি হাওয়া অফিসের

শুক্রবার সারাদিনই শহর ও শহরতলির আকাশ মেঘলা ছিল। তুমুল বেগে বৃষ্টি শুরু হওয়ার সম্ভাবনা।  বঙ্গোপসাগরে ক্রমেই সক্রিয় হচ্ছে নিম্নচাপ।   আগামী ২৪ ঘন্টায় অতি উত্তরবঙ্গে বৃষ্টির পূর্বাভাস এবং দক্ষিণবঙ্গের ৪ জেলায় ভারী বৃষ্টিপাত হবে জানাল হাওয়া অফিস।

27


হাওয়া অফিস জানাচ্ছে, রবিবার পর্যন্ত ভারী বৃষ্টি হবে উত্তরবঙ্গে আর দক্ষিণবঙ্গেও বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি চলবে। হাওয়া অফিস জানিয়েছে, দক্ষিণবঙ্গে বিক্ষিপ্ত বৃষ্টি হলেও উত্তরবঙ্গের বিভিন্ন জেলায় ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। 

37

কলকাতা-সহ দক্ষিণবঙ্গের বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি চলবে রবিবার পর্যন্ত। বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা। দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় বজ্রপাতের আশঙ্কা। উত্তরবঙ্গে পার্বত্য এলাকায় ভারী বৃষ্টির পূর্বাভাস। 

47


উত্তরবঙ্গের দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, জলপাইগুড়ি। এই পাঁচ জেলায় রবিবার পর্যন্ত ভারী বৃষ্টিতে হলু সতর্কতা জারি। বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টি হবে এই পাঁচ জেলাতে। মালদা ও উত্তর দক্ষিণ দিনাজপুরের বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির পূর্বাভাস।

57

 বাতাসে জলীয় বাষ্প বেশি থাকায় আর্দ্রতা জনিত অস্বস্তি থাকবে। দু-এক পশলা বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সর্তকতা।  গত ২৪ ঘন্টায় কোনও বৃষ্টি হয়নি। মৌসুমী অক্ষ রেখার অবস্থান দক্ষিণবঙ্গে। 

67


পুরুলিয়া, খড়গপুর এর ওপর দিয়ে দক্ষিণ-পূর্ব দিকে অগ্রসর হয়ে মৌসুমী অক্ষরেখা উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত। আসাম এর উপর রয়েছে একটি ঘূর্ণাবর্ত। এর টানেই জলীয়বাষ্প ঢুকছে বঙ্গোপসাগর থেকে। 

77

 হাওয়া অফিস সূত্রে খবর, শুক্রবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা  ৩৩.৩ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের ৩ ডিগ্রি উপরে।  সর্বনিম্ন তাপমাত্রা  ২৭.২ ডিগ্রি সেলসিয়াস।  স্বাভাবিকের ১ ডিগ্রি উপরে। আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ- সর্বাধিক  ৯৪ শতাংশ এবং ন্যুনতম ৬৯ শতাংশ। এবং শুক্রবার এই মুহূর্তে বিকেল ৬ টা ৩ মিনিটে শহরের তাপমাত্রা ৩২ ডিগ্রি সেলসিয়াস। 
 

Share this Photo Gallery
click me!
Recommended Photos