সোমবার চালু হচ্ছে ইস্ট-ওয়েস্ট মেট্রোও, রয়েছে আগের সুবিধা

উত্তর-দক্ষিণ মেট্রোর পাশাপাশি আগামী সোমবার থেকে যাত্রীদের জন্য খুলে যাচ্ছে ইস্ট-ওয়েস্ট মেট্রোও।  এই খবর জানিয়েছেন মেট্রো রেলের জেনারেল ম্যানেজার মনোজ জোশী।তবে ইস্ট-ওয়েস্ট মেট্রোয় যাত্রী সংখ্যা তুলনামূলক ভাবে অনেক কম থাকায় যাতায়াতের জন্য ই-পাস লাগবে না। শুধু স্মার্ট কার্ড ব্যবহার করেই যাতায়াত করা যাবে। উল্লেখ্য , উত্তর-দক্ষিণ মেট্রোর যাত্রীদের ক্ষেত্রে ই-পাস বাধ্যতামূলক।নিট পরীক্ষার্থীদের কথা ভেবে আগামী রবিবার মেট্রো চলাচলের সময় এক ঘণ্টা এগিয়ে আনা হয়েছে। বেলা ১১টার পরিবর্তে ওই দিন সকাল ১০টা থেকে সন্ধ্যা সাতটা পর্যন্ত ১৫ মিনিট অন্তর ট্রেন চলবে।  
 

Ritam Talukder | Published : Sep 11, 2020 5:58 AM IST

16
সোমবার চালু হচ্ছে ইস্ট-ওয়েস্ট মেট্রোও, রয়েছে আগের সুবিধা

উত্তর-দক্ষিণ মেট্রোর পাশাপাশি আগামী সোমবার থেকে যাত্রীদের জন্য খুলে যাচ্ছে ইস্ট-ওয়েস্ট মেট্রোও।  এই খবর জানিয়েছেন মেট্রো রেলের জেনারেল ম্যানেজার মনোজ জোশী।

26

তবে ইস্ট-ওয়েস্ট মেট্রোয় যাত্রী সংখ্যা তুলনামূলক ভাবে অনেক কম থাকায় যাতায়াতের জন্য ই-পাস লাগবে না। শুধু স্মার্ট কার্ড ব্যবহার করেই যাতায়াত করা যাবে। উল্লেখ্য , উত্তর-দক্ষিণ মেট্রোর যাত্রীদের ক্ষেত্রে ই-পাস বাধ্যতামূলক।

36


উত্তর-দক্ষিণ মেট্রোর মতোই সকাল ৮ টা থেকে রাত  ৮ টা পর্যন্ত পরিষেবা চালু থাকবে ইস্ট-ওয়েস্টে।  পুজোর আগেই ফুলবাগান পর্যন্ত পরিষেবা চালু করে দেওয়া হতে পারে বলে জানিয়েছেন মেট্রোর জিএম।

46


 সারা দিনে ২০ মিনিট অন্তর সেক্টর ফাইভ থেকে সল্টলেক স্টেডিয়াম পর্যন্ত ট্রেন চলবে। দিনের অন্তিম মেট্রো দুই প্রান্তিক স্টেশন থেকে ছাড়বে সন্ধ্যা ৭টা ৪০ মিনিটে। 

56

প্রত্যেক স্টেশনে ট্রেন থামার সময়সীমা ২০ সেকেন্ড থেকে বাড়িয়ে ৩০ সেকেন্ড করা হয়েছে। মেট্রো স্টেশনে স্মার্ট কার্ড রিচার্জ করা ছাড়াও নতুন কার্ড কেনার সুযোগ মিলবে। মেট্রো স্টেশনের স্মার্ট কার্ড ভেন্ডিং মেশিনে রিচার্জ করা ছাড়াও নতুন কার্ড কেনা যাবে।

66

নিট পরীক্ষার্থীদের কথা ভেবে আগামী রবিবার মেট্রো চলাচলের সময় এক ঘণ্টা এগিয়ে আনা হয়েছে। বেলা ১১টার পরিবর্তে ওই দিন সকাল ১০টা থেকে সন্ধ্যা সাতটা পর্যন্ত ১৫ মিনিট অন্তর ট্রেন চলবে। এর জন্য ট্রেনের সংখ্যা ৬৬ থেকে বাড়িয়ে ৭৪ করা হয়েছে। 


 

Share this Photo Gallery
click me!
Recommended Photos