কলকাতার মুকুটে নতুন পালক, ফুলবাগান মেট্রোর উদ্বোধন করলেন রেলমন্ত্রী পীযূষ গোয়েল

দীর্ঘ ২৫ বছর পর। আবারও পাতাল রেলের উদ্বোধন হল শহর কলকাতায়। রবিবার ফুলবাগান মেট্রোর উদ্বোধন করলেন রেলমন্ত্রী পীযূষ গোয়েল। কাল অর্থাৎ সোমবার থেকে যাত্রী পরিষেবা শুরু করবে ফুলবাগান মেট্রো। দিল্লি থেকে ভার্চুয়ালে ফুলবাগান মেট্রোর উদ্বোধন করলেন রেলমন্ত্রী। ২০২১-এর আগেই ইস্ট-ওয়েস্ট মেট্রোর কাজ সমাপ্ত হয়ে যাবে আশা প্রকাশ করেন তিনি। উদ্বোধনী অনুষ্ঠানে প্রকল্প দেরির জন্য কাঠগড়ায় তোলেন রাজ্য সরকারকে।   

Asianet News Bangla | Published : Oct 4, 2020 1:14 PM IST

16
কলকাতার মুকুটে নতুন পালক, ফুলবাগান মেট্রোর উদ্বোধন করলেন রেলমন্ত্রী পীযূষ গোয়েল

কলকাতার মুকুটে নতুন পালক। ফুলবাগান মেট্রো স্টেশনের উদ্বোধন করলেন রেলমন্ত্রী রেলমন্ত্রী পীযূষ গোয়েল। দীর্ঘ ২৫ বছর পর কলকাতায় প্রথম পাতাল রেল চালু হল।

26

দিল্লি থেকে ভার্চুয়ালে মেট্রো রেলের উদ্বোধন করেন রেলমন্ত্রী। তিনি বলেন, ''কলকাতার একপ্রান্ত থেকে অপর প্রান্ত জুড়বে এই ফুলবাগান মেট্রো''।

36

সোমবার থেকে যাত্রী পরিষেবা চালু করবে এই ফুলবাগান মেট্রো। কলকাতাবাসীর কথা ভেবেই এই প্রকল্প দ্রুত শেষ করা হয়েছে বলে জানান রেলমন্ত্রী।

46

ফুলবাগান মেট্রো স্টেশনে উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিজেপি নেতা মুকুল রায়, সব্যসাচী দত্ত, কৈলাস বিজয়বর্গীয়। এছাড়াও, ছিলেন ভারতী ঘোষ, বাবুল সুপ্রিয় ও দেবশ্রী চৌধুরী।

56

এই প্রকল্পের দেরির জন্য রাজ্য সরকারকেই দায়ী করলেন রেলমন্ত্রী পীযূষ গোয়েল। পাশাপাশি, ইস্ট-ওয়েস্ট মেট্রোর কাজ ২০২১-এর মধ্যে শেষ হয়ে যাবে বলে আশা প্রকাশ করেন রেলমন্ত্রী।

66

রেলমন্ত্রী বলেন, অনেক বাধা পেরিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ফুলবাগান মেট্রোর কাজকে তরাণ্বিত করেছেন। রেলের ইঞ্জিনিয়রদের অসীম দক্ষতায় বাধা পেরিয়ে প্রকল্প সম্পন্ন হয়েছে বলে জানান রেলমন্ত্রী।
 

Share this Photo Gallery
click me!
Recommended Photos