'বাইক ট্য়াক্সিতে তরুণীকে অশ্লীল প্রশ্ন' থেকে নগ্ন ভিডিও প্রকাশ, রইল 'রাতের কলকাতা'র ৫ কাহন


 রাতের কলকাতা দেখার সাধ প্রায় সবার হয়। শুধু  সাহস আর সাধ্যে কুলায় না। তার মানে এই নয় যে, রাতের কলকাতা দেখতে অনেক টাকা লাগে। আসলে টাকা,বাইক, বন্ধু থাকলেও অনেকেই ভরসা করে না রাতের কলকাতাকে। তাই রাতের কলকাতা যতটাই সুন্দর ততোটাই যেন নির্মম। কখনও অ্য়াপে বুক করা গাড়িতে উঠে চরম নোংরা অভিজ্ঞতার শিকার হতে হয় শহরের তরুণীদের। আবার শহরের উদ্দাম যৌবনে ভরা সুন্দরীরা অনেক সময় রাতের কলকাতায় বেরিয়ে আর ফেরে না। অনেক ক্ষেত্রে শহরের সুন্দরীদের করে দেওয়া হয় পাচারও। আবার অনেকসময় যৌন নির্যাতন চালিয়ে বস্তায় করে ফেরানো হয় শহরের হৃদপিন্ডকে। 

Ritam Talukder | Published : Nov 25, 2020 9:42 AM IST / Updated: Nov 25 2020, 03:50 PM IST

15
'বাইক ট্য়াক্সিতে তরুণীকে অশ্লীল প্রশ্ন' থেকে নগ্ন ভিডিও প্রকাশ, রইল 'রাতের কলকাতা'র ৫ কাহন

 'প্রেমিকের সঙ্গে যৌন সম্পর্ক কেমন চলছে' এমন অস্বস্তিকর প্রশ্নের মুখে তরুণীকে ফেলে দিল বাইক ট্য়াক্সি চালক। ২২ তারিখ রবিবার রাত নটা নাগাত আলিপুর থেকে গড়ফা যাওয়ার সময় অ্যাপ নির্ভর বাইক ট্য়াক্সি বুক করেন এক তরুণী। বাইকে ওঠার পর থেকেই তরুণীকে একা পেয়ে নানা অশ্লীল প্রশ্ন করতে বাইক চালক। এমনকি গন্তব্যস্থলে পৌছানোর পর তরুণীর বাড়ি অবধি ধাওয়া করে ওই বাইক চালক। এরপর ওই তরুণী পুলিশকে সব কিছু জানান।   ইতিমধ্য়েই অভিযোগ পেয়ে  অভিযুক্তকে গ্রেফতার করেছে গরফা থানার পুলিশ।

25

রাতের কলকাতায়  এক বুক সাহস স্কুটি চালিয়ে ঘুরে বেড়া বেপরোয়া সুন্দরী নয়না। মাত্র ২০ বছর বয়েসেই বিন্দুমাত্র ভয় না পেয়ে চলে যেত ময়দান ছাড়িয়ে ভবানীপুরের বিস্তৃর্ণ এলাকায়। এমনভাবে একদিন সে রাতে বেরিয়ে আর ফিরল না। ফিরল তাঁর বস্তা বন্দি দেহটা। পরে পুলিশ গ্রেফতার করল এক দম্পতিকে। জানা গেল, সাজিত নামের এক বিবাহিত পুরুষ, নয়নার সঙ্গে অবৈধ সম্পর্ক চালাতো। সেই খবর প্রকাশ্যে আসার ভয়েই অপরাধী রাতের কলকাতেই ভরসা করল। ছোটবেলায় মাকে হারানো  প্রতিবাদী নয়নাকে জীবন থেকেই সরিয়ে দিল অভিযুক্তরা। নভেম্বরের মাঝামাঝি এই ঘটনাটি ঘটেছে একবালপুরে। 

35

১৮২ জন তরুণীর  অশ্লীল ভিডিও ব্ল্যাকমেল করতে গিয়ে অবশেষে পুলিশের জালে ধরা পড়ল কলকাতার ৩ যুবক। ২০১৩ সাল থেকে একের পর এক তরুণীর সঙ্গে ঘনিষ্ঠ সম্পর্কে জড়িয়ে তাঁদের নগ্ন ভিডিও তুলে রেখেছিল কলকাতার দুই যুবক।পরে সেই ভিডিও দেখিয়ে ব্ল্যাকমেল করে অনেক টাকা কামাতে গিয়েছিল তারা। অবশেষে কলকাতা পুলিশ হাতেনাতে ধরে ফেলল দুই যুবক সহ মোট তিনজনকে।  লালবাজার সূত্রে খবর, কৈলাশকে দফায় দফায় জেরা করে আনিশ লোহারকর ও আদিত্য আগরওয়াল নাম জানতে পারে পুলিশ।  এরপর দুজনকেই গ্রেফতার করে পুলিশ। এই ঘটনা প্রকাশ্য়ে আসে ফেব্রুয়ারি মাসে। এখানেও রাতের কলকাতাকেই ব্যবহার করত অভিযুক্তরা।

45

রাত তখন ১২ টা। বাইপাসের আনন্দপুরের কাছে ঘন কালো নিকশ অন্ধকার থেকে ভেসে আসছে নারী কন্ঠের 'বাঁচাও' আর্তনাদ। কিছুক্ষণের মধ্যেই তা ঠাহর হল- চলন্ত গাড়ি থেকে ভেসে আসা আওয়াজ। যিনি প্রথম আর্তনাদ শুনলেন, তিনি পরিবারের সঙ্গে বাড়ি ফিরছেন  গাড়িতে। আওয়াজ শোনার পর আর দুবার ভাবেননি,নেমে পড়েছেন বাঁচাতে, ওই তরুণীকে। অভিযুক্ত গাড়িটা ততক্ষণে উদ্ধারকারীকে সামনে দেখতে পেয়ে, পায়ের উপর গাড়ি চালিয়ে দিয়েছে। কিন্তু তবুও, পা ভেঙেও তিনি বাঁচালেন নির্যাতিতা তরুণীকে। আর নিঃশব্দে বলে গেলেন যেটা, এ শহরে মেয়েরা নিজেদের নিরাপত্তা নিজেরাই নিতে পারে এবং দিতেও পারে। চলতি বছরে অগাস্টে ঘটনাটি ঘটেছে ই এম বাইপাসে। এরপরের ঘটনাটুকু এখনও সবার মনে তাজা। শ্লীলতাহানি রুখতে গিয়ে সেই রাতে নিজের চরম ক্ষতি সম্মুখীন হতে হয় শহরে সেই সাহসী মহিলা নীলাঞ্জনা চট্টোপাধ্যায়কে। তবে সেদিনের সেই ঘটনায় তাঁকে সাপোর্ট করেছিলেন তাঁর স্বামী দীপ শতপথী।

55

শহরের শ্লীলতাহানি শিকার হয়েছেন যেমন সাধারণ মানুষ, তেমন সেই লিস্টিতে সেলেবরাও রয়েছে।  শ্লীলতাহানি শিকার হতে হয় সাংসদ অভিনেত্রী  মিমি চক্রবর্তীকে। সূত্র থেকে জানা গিয়েছে, রাতের বেলা ওই রাস্তা দিয়েই নিজের গাড়ি করে যাচ্ছিলেন মিমি চক্রবর্তী। গাড়ির কাঁচ একটু নামানো ছিল আর তাতেই ঘটে বিপত্তি। সেই সময়েই পাশের  এক ট্যাক্সি থেকে মিমিকে কটুক্তি করেন গাড়ির চালক। ইতিমধ্যেই অভিযুক্ত চালকেকে গ্রেফতার করা হয়েছে।  এই ঘটনাটি ঘটে চলতি বছরের সেপ্টেম্বরের মাঝামাঝি বালিগঞ্জ ফাঁড়ির কাছে।
 

Share this Photo Gallery
click me!
Recommended Photos