আজ প্রবল বর্ষণের সতর্কতা দুই বঙ্গে, শুক্রবার অবধি অতি ভারী বৃষ্টির পূর্বাভাস উত্তর-পূর্ব ভারতে


বৃহস্পতিবার আকাশ মেঘলা থাকবে কলকাতায়।  আবহাওয়া দফতর সূত্রে খবর, শহর এবং শহরতলিতে আর্দ্রতা জনিত অস্বস্তি সঙ্গে বজ্রবিদ্যুৎ সহ হালকা বৃষ্টির সম্ভাবনা।  উত্তরবঙ্গের জেলাগুলিতের অতিভারী বৃষ্টির সর্তকতা।  বৃহস্পতিবার ভারী বৃষ্টি দক্ষিণবঙ্গে। পাশপাশি  উত্তর-পূর্ব ভারতের রাজ্যগুলিতে শুক্রবার পর্যন্ত ভারী থেকে অতি ভারী বৃষ্টির পূর্বাভাস। দেখুন ছবি।


 

Asianet News Bangla | Published : Aug 26, 2021 2:15 AM IST / Updated: Aug 26 2021, 09:56 AM IST

111
আজ প্রবল বর্ষণের সতর্কতা দুই বঙ্গে, শুক্রবার অবধি অতি ভারী বৃষ্টির পূর্বাভাস উত্তর-পূর্ব ভারতে

উত্তরবঙ্গে প্রবল বৃষ্টির পূর্বাভাস। শুক্রবার থেকে কমবে বৃষ্টি। কাল দক্ষিণবঙ্গে বৃষ্টির পরিমাণ বাড়বে। পশ্চিমের জেলাগুলিতে ভারী বৃষ্টির পূর্বাভাস। 

 

211

 
মৌসুমী অক্ষরেখা গোরখপুর থেকে হিমালয়ের পাদদেশ সংলগ্ন এলাকায়। এটি ক্রমশ দক্ষিণের দিকে সরবে। রাজস্থান এবং তামিলনাড়ু উপকূলে ঘূর্ণাবর্ত। দখিনা বাতাসে ভর করে প্রচুর জলীয় বাষ্প ঢুকছে।
 

311


উত্তরবঙ্গে অতিভারী বৃষ্টির সর্তকতা কোচবিহার আলিপুরদুয়ার ও কালিম্পং জেলায়। ভারী বৃষ্টি  দার্জিলিং,জলপাইগুড়ি এবং উত্তর ও দক্ষিণ দিনাজপুর। বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি মলদহে।
 

411


 বৃহস্পতিবার অতিভারী বৃষ্টির সর্তকতা জলপাইগুড়ি, আলিপুরদুয়ার ও কোচবিহারে। ভারী বৃষ্টি  দার্জিলিং এবং কালিম্পংয়ে। শুক্রবারে বৃষ্টির পরিমাণ কমবে।  

511

অতি ভারী বৃষ্টি আলিপুরদুয়ার ও কোচবিহারে। ভারী বৃষ্টি দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং জেলায়।শনিবারে দার্জিলিংয়ে ভারী বৃষ্টি। বিক্ষিপ্তভাবে বৃষ্টি চলবে উত্তরবঙ্গে।

 

611

দক্ষিণবঙ্গে বাড়ছে আর্দ্রতা জনিত অস্বস্তি।   বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে বিক্ষিপ্তভাবে।বৃহস্পতিবার বৃষ্টি কিছুটা বাড়বে। বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা বিভিন্ন জেলায়। 
 

711


আবহাওয়া দফতর সূত্রে খবর,  ভারী বৃষ্টি হবে পশ্চিমের বাঁকুড়া , বীরভূম,  পূর্ব ও পশ্চিম বর্ধমানে। মলদহ, উত্তর ও দক্ষিণ দিনাজপুরে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস।

811

 ভিনরাজ্যে শুক্রবার পর্যন্ত ভারী থেকে অতি ভারী বৃষ্টি হবে উত্তর-পূর্ব ভারতের রাজ্যগুলি, সিকিম এবং উত্তরবঙ্গের জেলাগুলিতে।  আসামে প্রবল বৃষ্টির সম্ভাবনা। 

911

শুক্রবার পর্যন্ত ভারী বৃষ্টি চলবে বিহার উত্তর প্রদেশ এবং উত্তরাখণ্ডে। আগামী চার-পাঁচ দিন ভারী বৃষ্টির পূর্বাভাস তামিলনাড়ু উপকূলে। কাল থেকে বৃষ্টি বাড়বে কেরল এবং মহারাষ্ট্রের বিভিন্ন এলাকায়।
 

1011


আবহাওয়া দফতর সূত্রে খবর,  বৃষ্টিতে তুলনামূলকভাবে কমেছে তাপমাত্রা। বৃহস্পতিবার  শহরের সর্বোচ্চ তাপমাত্রা  ৩৪.৫ ডিগ্রি সেলসিয়ার্স। স্বাভাবিকের ২ ডিগ্রি বেশী।  সর্বনিম্ন তাপমাত্রা  ২৭.১ ডিগ্রী।  স্বাভাবিকের ১ ডিগ্রি বেশী রয়েছে।

1111


  অপরদিকে আদ্রতা বেড়ে অস্বস্তি ভাবটা রয়েই গিয়েছে। শহরের বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯৪ শতাংশ।   সর্বনিম্ন ৭১  শতাংশ বলে জানিয়েছে হাওয়া অফিস।
 

Share this Photo Gallery
click me!
Recommended Photos