সকালেই বজ্রবিদ্যুত সহ বৃষ্টি, ভাসছে উত্তরবঙ্গ, ফের দিনভর প্রবল বর্ষণের পূর্বাভাস


শনিবার কলকাতায়  মেঘলা আকাশ।  বিক্ষিপ্ত বৃষ্টির পূর্বাভাস শহর এবং শহরতলিতে। আবহাওয়া দফতর সূত্রে খবর,  সকালে ১ থেকে ২ ঘন্টার মধ্যে হালকা থেকে মাঝারি বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা রাজ্যের ২ জেলায়।  ২১তারিখ থেকে উত্তরবঙ্গে বৃষ্টি কমলেও ২৩ তারিখ থেকে আবার বৃষ্টি বাড়বে। তবে  দক্ষিণবঙ্গের একাধিক জেলায় বৃষ্টির পরিমাণ বাড়বে। দেখুন ছবি।

Asianet News Bangla | Published : Aug 21, 2021 2:20 AM IST / Updated: Aug 21 2021, 08:24 AM IST

110
সকালেই বজ্রবিদ্যুত সহ বৃষ্টি, ভাসছে উত্তরবঙ্গ, ফের দিনভর প্রবল বর্ষণের পূর্বাভাস

আবহাওয়া দফতর সূত্রে খবর, সকাল ৬ টা ১৫ মিনিট থেকে ১ থেকে ২ ঘন্টার মধ্যে দুই মেদিনীপুরে হালকা থেকে মাঝারি বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি  প্রবল সম্ভবনা রয়েছে। 
 

210


কলকাতায় আংশিক মেঘলা আকাশ। দু-এক পশলা বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা। আবহাওয়া দফতর সূত্রে খবর, বাতাসে জলীয় বাষ্প থাকায় আর্দ্রতা জনিত অস্বস্তি অনুভূত হবে। 

310


 দক্ষিণবঙ্গের পূর্ব মেদিনীপুর ও দক্ষিণ ২৪ পরগণা জেলায় বৃষ্টির পরিমাণ বেশি হবে বলে জানানো হয়েছে। বাকি জেলাগুলিতে হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে। 

410

 ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে উত্তরবঙ্গে। মূলত উত্তরবঙ্গের ৫ জেলা  দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহারে ভারী থেকে অতি ভারী বৃষ্টি চলবে। 

510

হাওয়া অফিস জানাচ্ছে বাকি জেলাতে হালকা মাঝারি বৃষ্টি হবে। ২১তারিখ থেকে উত্তরবঙ্গে বৃষ্টি কমলেও ২৩ তারিখ থেকে আবার বৃষ্টি বাড়বে। 

610

আবহাওয়া দফতর জানিয়েছে, ঝাড়খণ্ড এবং সংলগ্ন এলাকার ওপরে একটি ঘূর্ণাবর্ত অবস্থান করছে। এছাড়াও মৌসুমী অক্ষরেখা দিঘার ওপর দিয়ে উত্তর-পূর্ব বঙ্গোপসাগর পর্যন্ত গিয়েছে। 
 

710

তবে বৃষ্টি কমলে তাপমাত্রা বাড়বে । আদ্রতা জনিত অস্বস্তি থাকবেই।  আবহাওয়া দফতর সূত্রে খবর,  বৃষ্টিতে তুলনামূলকভাবে কমেছে তাপমাত্রা। 


 

810


আবহাওয়া দফতর সূত্রে খবর,  বৃষ্টিতে তুলনামূলকভাবে কমেছে তাপমাত্রা। শনিবার   শহরের সর্বোচ্চ তাপমাত্রা  ২৮.২ ডিগ্রি সেলসিয়ার্স।  স্বাভাবিকের থেকে৪ ডিগ্রি নীচে।  সর্বনিম্ন তাপমাত্রা  ২৬.৬ ডিগ্রী।  
 

910

অপরদিকে আদ্রতা বেড়ে অস্বস্তি ভাবটা রয়েই গিয়েছে। শহরের বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯৭ শতাংশ।   সর্বনিম্ন ৮৭  শতাংশ বলে জানিয়েছে হাওয়া অফিস।

1010

তবে  শহরে ফের বৃষ্টি হলেও এখনও ভ্যাপসা ভাবটা কমেনি। আদ্রতা না কমা অবধি স্বস্তি মিলছে না। যদিও পারদ নেমে অনেকটাই কমেছে গত কয়েকদিনে তাপমাত্রা। 

Share this Photo Gallery
click me!
Recommended Photos