আগামী ২- ৩ ঘন্টার মধ্য়ে বজ্রবিদ্যুৎ সহ প্রবল বর্ষণ, ভাসতে চলেছে বাংলার এই জেলাগুলি

শনিবার সকাল থেকেই আকাশ মেঘলা।   আবহাওয়া দফতর জানিয়েছে, সকাল ৮ টা ১৫ থেকে আগামী  ২থেকে ৩ ঘন্টার মধ্য়ে মুর্শিদাবাদে বজ্রবিদ্যুৎ সহ প্রবল বর্ষণের পূর্বাভাস দিয়েছে। পাশপাশি হাওয়া অফিস আরও জানিয়েছে, আগামী ২ থেকে ৩ ঘন্টার মধ্যে দুই ২৪ পরগণা, দুই বর্ধমান, বীরভূম, হুগলি, পূর্ব মেদিনীপুর এবং নদিয়া জেলায় বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি প্রবল সম্ভাবনা রয়েছে। যদিও এখানেই শেষ নয়,  রবিবার পর্যন্ত  ঘূর্ণাবর্তের জেরে টানা ৩ দিন  ভারী থেকে অতি ভারী বৃষ্টি হতে পারে গাঙ্গেয় পশ্চিমবঙ্গে। দেখুন আরও তথ্য ছবিতে-ছবিতে।
 

Asianet News Bangla | Published : Jun 19, 2021 4:20 AM IST / Updated: Jun 19 2021, 09:59 AM IST

17
আগামী ২- ৩ ঘন্টার মধ্য়ে বজ্রবিদ্যুৎ সহ প্রবল বর্ষণ, ভাসতে চলেছে বাংলার এই জেলাগুলি


আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাঞ্চলীয় অধিকর্তা সঞ্জীব বন্দ্য়োপাধ্যায় জানিয়েছেন, গাঙ্গেয় পশ্চিমবঙ্গ এবং লাগোয়া বাংলাদেশের উপরে একটি ঘূর্ণাবর্ত রয়েছে। এবং  দক্ষিণ বিহার এবং সংলগ্ন দক্ষিণ -পূর্ব উত্তরপ্রদেশের উপরে একটি নিম্নচাপ আছে। 

27

ঘূর্ণাবর্তের ফলে  রাজ্যে   ১৯ এবং ২০-তারিখের কিছুটা সময় পর্যন্ত সমস্ত জেলাতে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা থাকছে।
 

37


 যার দরুণ দুই মেদিনীপুর, দক্ষিণ ২৪ পরগনা, পশ্চিম বর্ধমান এবং বীরভূমের কয়েকটি জায়গায় ভারী থেকে অতি ভারী বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। বাকি দক্ষিণবঙ্গ এবং উত্তরবঙ্গের জেলাগুলিতে শুধু ভারী বৃষ্টি হবে।
 

47

 ১৯ তারিখ ভারী থেকে অতি ভারী বৃষ্টি হবে উত্তর বঙ্গের দার্জিলিং,কালিম্পং ও আলিপুরদুয়ারে,দুই দিনাজপুর, মালদা এবং দক্ষিণবঙ্গের মুর্শিদাবাদ, নদিয়া,বীরভূম, বাঁকুড়া পুরুলিয়াতেও। 

57


এদিন দুই ২৪ পরগনাতেও ভারী বৃষ্টি হওয়ার সম্ভবনা রয়েছে। ১৯ তারিখের পর থেকে বৃষ্টির পরিমাণ একটু কমবে সব জায়গায়। ১৯ তারিখ পর্যন্ত মৎস্যজীবীদের সমুদ্র যেতে মানা।
 

67


আবহাওয়া দফতরের খবর অনুযায়ী, শনিবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা ৩০.১  ডিগ্রি সেলসিয়ার্স। স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি নীচে।   সর্বনিম্ন তাপমাত্রা    ২৬.১   ডিগ্রী।   স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি নীচে। 

77

অপরদিকে এদিন শহরের বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯৮  শতাংশ এবং সর্বনিম্ন ৮০   শতাংশ বলে জানিয়েছে হাওয়া অফিস। 
 

Share this Photo Gallery
click me!
Recommended Photos