ঘূর্ণাবর্তের জের, অতিভারী বর্ষণের সর্তকতা উত্তরবঙ্গে, বৃষ্টি বাড়বে দক্ষিণবঙ্গেও

শুক্রবার আকাশ  মেঘলা কলকাতায়।  আবহাওয়া দফতর সূত্রে খবর,আর্দ্রতা জনিত অস্বস্তির সঙ্গে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা। উত্তরবঙ্গে প্রবল বৃষ্টির পূর্বাভাস। শনিবার থেকে কমবে বৃষ্টি।  দক্ষিণবঙ্গে বৃষ্টি বাড়বে। কয়েকটি জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস। পাশপাশি  উত্তর-পূর্ব ভারতের রাজ্যগুলিতে শুক্রবার পর্যন্ত ভারী থেকে অতি ভারী বৃষ্টির পূর্বাভাস। দেখুন ছবি।

Asianet News Bangla | Published : Aug 27, 2021 2:51 AM IST

110
ঘূর্ণাবর্তের জের, অতিভারী বর্ষণের সর্তকতা উত্তরবঙ্গে,  বৃষ্টি বাড়বে দক্ষিণবঙ্গেও


উত্তরবঙ্গে প্রবল বৃষ্টির পূর্বাভাস। শুক্রবার থেকে কমবে বৃষ্টি। কাল দক্ষিণবঙ্গে বৃষ্টির পরিমাণ বাড়বে। পশ্চিমের জেলাগুলিতে ভারী বৃষ্টির পূর্বাভাস। 

 

210

 
আবহাওয়া দফতর সূত্রে খবর,   মৌসুমী অক্ষরেখা হিমালয় পাদদেশ সংলগ্ন এলাকায়। ক্রমশ দক্ষিণের দিকে সরবে। তামিলনাড়ু উপকূলে ঘূর্ণাবর্ত। দখিনা বাতাসে প্রচুর জলীয় বাষ্প ঢুকছে।
 

310


হাওয়া অফিস জানিয়েছে, উত্তরবঙ্গে  অতিভারী বৃষ্টির সর্তকতা জলপাইগুড়ি আলিপুরদুয়ার, কোচবিহার,  দার্জিলিং এবং কালিম্পংয়ে। মালদা উত্তর ও দক্ষিণ দিনাজপুরে বজ্রবিদ্যুৎ-সহ ভারী বৃষ্টির পূর্বাভাস।

410

ইতিমধ্য়েই টানা বৃষ্টিতে ভাসছে উত্তরবঙ্গ। তবে আবহাওয়া দফতর সূত্রে খবর,   শুক্রবারে বৃষ্টির পরিমাণ কমবে।  অতি ভারী বৃষ্টি আলিপুরদুয়ার ও কোচবিহারে। 
 

510

হাওয়া অফিস জানিয়েছে,  ভারী বৃষ্টি দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং জেলায়। শনিবারে দার্জিলিংয়ে ভারী বৃষ্টি। বিক্ষিপ্তভাবে বৃষ্টি চলবে উত্তরবঙ্গে।
 
 

610


হাওয়া অফিস জানিয়েছে,  দক্ষিণবঙ্গে আর্দ্রতা জনিত অস্বস্তি। বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা বিভিন্ন জেলায়। ভারী বৃষ্টি হবে পশ্চিমের বাঁকুড়া বীরভূম পূর্ব ও পশ্চিম বর্ধমানে। থেকে অস্বস্তি ও গরম দুটোই বাড়বে।
 

710


আবহাওয়া দফতর সূত্রে খবর,  শুক্রবার পর্যন্ত ভারী থেকে অতি ভারী বৃষ্টি হবে উত্তর-পূর্ব ভারতের রাজ্যগুলি, সিকিম এবং উত্তরবঙ্গের জেলাগুলিতে।  আসামে প্রবল বৃষ্টির পূর্বভাস ।
 

810

 শুক্রবার পর্যন্ত ভারী বৃষ্টি চলবে বিহার উত্তর প্রদেশ এবং উত্তরাখণ্ডে। আগামী চার-পাঁচ দিন ভারী বৃষ্টির পূর্বাভাস তামিলনাড়ু উপকূলে। কাল থেকে বৃষ্টি বাড়বে কেরল এবং মহারাষ্ট্রের বিভিন্ন এলাকায়।

910


আবহাওয়া দফতর সূত্রে খবর,  বৃষ্টিতে তুলনামূলকভাবে কমেছে তাপমাত্রা। শুক্রবার  শহরের সর্বোচ্চ তাপমাত্রা  ৩৩.৮ ডিগ্রি সেলসিয়ার্স। স্বাভাবিকের ১ ডিগ্রি বেশী।  সর্বনিম্ন তাপমাত্রা  ২৫.৫ ডিগ্রী।  স্বাভাবিকের ১ ডিগ্রি নীচে রয়েছে।

1010


  অপরদিকে আদ্রতা বেড়ে অস্বস্তি ভাবটা রয়েই গিয়েছে। শহরের বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯৮ শতাংশ।   সর্বনিম্ন ৭৩  শতাংশ বলে জানিয়েছে হাওয়া অফিস।


 

Share this Photo Gallery
click me!
Recommended Photos